• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

'ওয়ান লাভ' আর্মব্যান্ড ইস্যুতে কড়া বার্তা ডেনমার্কের, ফিফার সভাপতি নির্বাচনে ইনফান্তিনোকে কোনও সমর্থন নয়

Google Oneindia Bengali News

ফিফা সভাপতি পদের নির্বচনে জিয়ান্নি ইনফান্তিনোকে পুনঃনির্বাচিত করার ক্ষেত্রে পাশে নেই ডেনমার্ক ফুটবল অ্যাসোসিয়েশন। ডেনমার্কের দল ফিফা বিশ্বকাপ ২০২২-এ 'ওয়ান লাভ' আর্মব্যান্ড পরে টিউনিসিয়ার বিরুদ্ধে খেলার ফলে তাঁদেরকে হুঁশিয়ারি দিয়েছে ফিফা। বিশ্ব ফুটবলের নিয়মক সংস্থার এই দাদাগিরি একেবারেই বরস্তা করা হবে না, আবেভাবে স্পষ্ট করে দিয়েছে ডেনমার্ক। যেই বিষয়র সমর্থনে সারা বিশ্বের প্রথম সারির দেশগুলি মুখ খুলেছে এবং মান্যতা দিয়েছে সেই সমপ্রেমের উপর ফিফার চোখরাঙানি শুধু ডেনমার্কই নয়, ভাল ভাবে নেয়নি গোটা বিশ্ব।

ওয়ান লাভ আর্মব্যান্ড ইস্যু কড়া বার্তা ডেনমার্কের, ফিফার সভাপতি নির্বাচনে ইনফান্তিনোকে কোনও সমর্থন নয়

ডানিশ ফুটবলের সর্বোচ্চ সংস্থার তরফ থেকে জানানো হয়েছে, ইনফান্তিনোকে নির্বাচণে সমর্থকন জানানো হবে না তাদের পক্ষ থেকে। ডানিশ ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি জেসপার মইলার জানিয়েছেন, ফিফা আচরণে তিনি ক্রুদ্ধ এবং আগামী বছরের নির্বাচণে ডেনমার্ক সমর্থন করবে না ইনফান্তিনোকে।

তিনি বলেছেন,"বিশেষ রকম পরিস্থিতি এখন দেখা যাচ্ছে। আমি শুধু হতাশই নয়, আমি ক্রুদ্ধ। এটা কখনওই মেনে নেওয়া যায় না এবং মানা হবে না। এর একটা জবাব তো আমাদের দিতেই হবে।" ডানিশ ফুটবল অ্যাসোসিয়েশন-এর মুখ্য আধিকারিক জেকব জেনসেন জানিয়েছেন, ফিফাকে ফেডারেশনের তরফ থেকে আগেই জানানো হয়েছিল যে বিভিন্নতার সমর্থনে দল ওই আর্মব্যান্ড পড়তে চায়।

বিশেষ করে উল্লেখ না করলেই নয়, বিশ্বকাপ বর্তমান যে দেশ আয়োজন করছে সেই কাতারে সমপ্রেম অবৈধ এবং নিষিদ্ধ। আয়োজক দেশের নিয়মকে মানতে গিয়ে এবং আয়োজকদের মন রাখতে গিয়ে ইনফান্তিনোর ফিফা কতটা হ্যাঁ-তে হ্যাঁ মেলাতে পারে তা আগেই দেখা গিয়েছে। স্টেডিয়ামে পুরুষ এবং মহিলাদের পোশাকের উপর ফতোয়া জারি রয়েছে। মাঠে বসে বিয়ার খাওয়ার উপরও রয়েছে সমস্যা এবং অনুগত ভৃত্যের মতো ফিফাও তা মেনে নেওয়া ছাড়া কিছু করতে পারেনি। কোনও রকম প্রতিবাদ দেখাতে পারেনি বিশ্বকাপের চালিকা শক্তি যারা। আদৌ নিজেদের টুর্নামেন্টের উপর ফিফার কতটা নিয়ন্ত্রণ রয়েছে তা নিয়ে অনেক বড় প্রশ্ন উঠে গিয়েছে।

সমালোচনা সহ্য করতে হচ্ছে ডানিশ ফুটবল অ্যাসোসিয়েশনকেও। দলের অধিনায়ক সিমন কাজের সেই দেশের ফেডারেশন বোঝাতে পারেনি যে যাই হয়ে যাক 'ওয়ান লাভ' আর্মব্যান্ড পরেই খেলা হবে। জেনসন এই বিষয়ে বলেছেন, "আমরা এখন সমালোচিত হচ্ছি সব থেকে বেশি কিন্তু আমার মনে হয় সব থেকে বেশি সমালোচিত হওয়া উচিৎ ফিফার এই সাধারণ বার্তাটা দেওয়া থেকে প্রতিরোধ করার জন্য।"

English summary
FIFA World Cup: 2022: Denmark will not support gianni infantino in reelection for FIFA Chief.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X