• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

নক আউটে পৌঁছে গেল গত বিশ্বকাপের রানার্স ক্রোয়েশিয়া, বিদায় রাশিয়া বিশ্বকাপে তৃতীয় স্থানে শেষ করা বেলজিয়ামের

নক আউটে পৌঁছে গেল গত বিশ্বকাপের রানার্স ক্রোয়েশিয়া, বিদায় রাশিয়া বিশ্বকাপে তৃতীয় স্থানে শেষ করা বেলজিয়ামের
Google Oneindia Bengali News

গ্রুপ পর্বের বাধা টপকে প্রি-কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেল ক্রোয়েশিয়া। বেলজিয়ামের সঙ্গে গ্রুপের শেষ ম্যাচ ড্র করে শেষ ষোলোর টিকিট কনফার্ম করে নিল গত বারের রানার্স দল। এই ম্যাচে ড্র করলেই ক্রোয়েশিয়া পৌঁছে যেত শেষ ষোলোয়। তবুও জয়ের তাগিদ নিয়েই তারা মাঠে নেমেছিল। কিন্তু বেলজিয়ামের গোলরক্ষক থিবো কুর্তোয়াকে পরাস্ত করা সম্ভব হয়নি।

নক আউটে পৌঁছে গেল গত বিশ্বকাপের রানার্স ক্রোয়েশিয়া, বিদায় রাশিয়া বিশ্বকাপে তৃতীয় স্থানে শেষ করা বেলজিয়ামের

এ দিনের ম্যাচটি ছিল সমানে সমানে। শক্তির বিচারে কোনও দলই প্রতিপক্ষের থেকে এগিয়ে ছিল না বা পিছিয়ে ছিল না। ক্রোয়েশিয়ার কাছে ম্যাচটি ড্র করলে চললেও, বেলজিয়ামের জয় প্রয়োজন ছিল।

মাস্ট উইন ম্যাচে আক্রমণভাগে পরিবর্তন আনেন বেলজিয়ামের কোচ। লিয়ান্দ্রো ট্রসার্ড, ড্রিস মার্টিন্সকে খেলানো হয় শুরু থেকে, যদিও এতে লাভ কিছুই হয়নি। কেভিন ডি ব্রুইন একাধিক ঠিকানা লেখা পাস বাড়ালেও গোলের মুখ খুঁজে পায়নি বেলজিয়াম। দ্বিতীয়ার্ধের শুরুতেই বেলজিয়ামের কোচ রোমেলু লুকাকুকে নামান মাঠে। কিন্তু যেই গোলের সন্ধানে তাঁকে মাঠে নামানো হয়েছিল সেই গোলের খোঁজ দিতে পারেননি লুকাকু। বরং গোল করার মতো চারটি সহজ সুযোগ তিনি নষ্ট করেন। এই ভুলের কোনও ক্ষমা হয়নি, যে ভাবে গোলগুলো লুকাকু নষ্ট করেছেন তারই খেসারত দিতে হল বেলজিয়ামকে।

আক্রমণ ভাগ ব্যর্থ হলেও বেলজিয়ামের ডিফেন্স ভাল খেলেছে এই ম্যাচে। চার ডিফেন্ডার থমাস মুনিয়ের, টবি অল্ডারওয়ারেল্ড, জান ভারটনঘেন, তিমোথি ক্যাস্টাগনে দুর্ধর্ষ ভাবে ডিফেন্স সামলেছেন। এই চার ডিফেন্ডারের মধ্যে দুই ফুল ব্যাক মুনিয়ের এবং ক্যাস্টাগনে প্রতিপক্ষের আক্রমণ ভাগের ফুটবলারদের থামানর পাশাপাশি আক্রমণে সহযোগীতাও করেছে। বারবার ওয়ারল্যাপ করে আক্রমণভাগের ফুটবলারদের জন্য বল রাখছিলেন। গোলরক্ষক থিবো কুর্তোয়াও দুর্ধর্ষ খেলেছেন। চারটি নিশ্চিত গোল তিনি বাঁচিয়েছেন।

অপর দিকে, বেলজিয়ামের আক্রমণভাগের মতোই অবস্থা ক্রোয়েশিয়ারও। ইভান পেরেসিচ, মার্কো লিভাজা, আন্দ্রেজ ক্রামারিচ সফল হননি নিজেদের কাজে। গত ম্যাচে জোড়া গোল করা ক্রামারিচ একটি শটও অন টার্গেট রাখতে পারেননি। প্রতিপক্ষ বেলজিয়ামের মতোই ক্রোয়েশিয়ার ডিফেন্সও ভাল খেলেছে। বোর্না সোসা, জসকো ভার্ডিলো, ডিজান লভরেন এবং জোসিপ জুরানোভিচ রক্ষণে ভরসা দিয়েছেন। ভাল খেলেছেন ক্রোয়েশিয়ার গোলরক্ষক ডমিনিক লিভাকোভিচও। বক্সের ভিতর থেকে নেওয়া রোমেলু লুকাকুর দু'টি শট তিনি সেভ করেন। গ্রুপে দ্বিতীয় স্থানে শেষ করে যোগ্যতা অর্জন করার ফলে প্রি-কোয়ার্টার ফাইনালে ক্রোয়েশিয়া মুখোমুখি হবে গ্রুপ 'ই'-এর চ্যাম্পিয়ন দলের।

English summary
FIFA World Cup 2022: Croatia vs Belgium match ended in a goal less draw and Luka Modric lead side advanced.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X