• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ফিফা বিশ্বকাপ শুরুর আগে ধাক্কা খেল অস্ট্রেলিয়া, ছিটকে গেলেন নির্ভরযোগ্য উইঙ্গার

Google Oneindia Bengali News

ফিফা বিশ্বকাপের উদ্বোধনের আগে ফের দীর্ঘ হলো চোটের কারণে ছিটকে যাওয়া ফুটবলারদের তালিকা। এবার সমস্যা বাড়ল অস্ট্রেলিয়ার। ২৩ নভেম্বর গ্রুপ ডি-তে গতবারের চ্যাম্পিয়ন ফ্রান্সের বিরুদ্ধে ম্যাচ দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করবে অস্ট্রেলিয়া। তার আগে হাঁটুর চোট ছিটকে দিল উইঙ্গার মার্টিন বয়েলকে।

ক্লাবের হয়ে খেলতে গিয়ে চোট

বয়েলের জন্ম স্কটল্যান্ডে। খেলেন অস্ট্রেলিয়ার হয়ে। স্কটল্যান্ডের ক্লাব হাইবারনিয়েনের হয়ে খেলার সময়ই হাঁটুতে চোট পেয়েছিলেন বয়েল। তবে বিশ্বকাপের আগে তিনি সুস্থ হয়ে উঠবেন, আশায় ছিল অস্ট্রেলিয়া। যদিও শেষ অবধি বিশ্বকাপ থেকে ছিটকে যেতে হলো বয়েলকে। দলের সঙ্গে আনা কাতারে নিয়ে যাওয়া হয়েছিল মার্কো টিলিওকে। তিনিই বয়েলের পরিবর্ত হিসেবে বিশ্বকাপের দলে ঢুকে পড়লেন।

বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন

বয়েলের জন্ম স্কটল্যান্ডে। তিনি স্কটদের হয়ে খেলতেই পারতেন। তাঁর বাবা গ্রেম অস্ট্রেলীয়। দুই দেশের নাগরিকত্বই রয়েছে বয়েলের। ২০১৮ সালে তিনি প্রথম অস্ট্রেলিয়া দলে সুযোগ পান। পাসপোর্টজনিত কারণে তাঁর আন্তর্জাতিক অভিষেক দেরিতে হলেও দলের ভরসা হয়ে ওঠেন। হাঁটুর চোটের কারণে ২০১৯ সালে এএফসি এশিয়ান কাপ খেলতে পারেননি। হাঁটুর অস্ত্রোপচার সারিয়ে দলে ফেরেন ২০১৯ সালে। বিশ্বকাপ থেকে তাঁকে ফের ছিটকে দিল হাঁটুর চোট।

অস্ট্রেলিয়ার ধাক্কা

অস্ট্রেলিয়ার কোচ গ্রাহাম আর্নল্ড বিবৃতিতে জানিয়েছেন, এটা বিশ্বকাপের আগে বয়েলের জন্য নিষ্ঠুর আঘাত। তাঁর জন্য আমাদের সকলেরই খারাপ লাগছে। বিশ্বকাপে যোগ্যতা অর্জনের পথে তিনি দলের প্রতি অনেক অবদান রেখেছেন, সকারুর একজন গুরুত্বপূর্ণ সদস্য হিসেবে তিনি যা করেছেন তাতে তাঁকে ধন্যবাদ জানাতেই হয়। তিনি নিশ্চিতভাবেই দ্রুত মাঠে ফিরবেন। আগামী বছর তাঁকে অস্ট্রেলিয়ার জার্সিতে দেখা যাবে। মার্কোকে আগে থেকেই বিশ্বকাপের জন্য প্রস্তুত থাকতে বলা হয়েছিল। সেইমতো তিনি প্রস্তুত রয়েছেন। টোকিও অলিম্পিকেও মার্কো খেলেছেন। জাতীয় দলের সকলের সঙ্গে মানিয়ে নিতে তাঁর সমস্যা হবে না বলে আশাবাদী অজি কোচ।

হতাশ বয়েল

বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার পর ইনস্টাগ্রামে বয়েল লেখেন, আমি যে কতটা ধাক্কা খেলাম তা ভাষায় প্রকাশ করার মতো নয়। ফিট হওয়ার আপ্রাণ চেষ্টা চালালেও দুর্ভাগ্যজনকভাবে শেষরক্ষা হলো না। বিশ্বকাপের যোগ্যতা অর্জনকারী পর্বে দেশের প্রতিনিধিত্ব করতে পেরে গর্বিত। বিশ্বকাপ চলাকালীন দলের সঙ্গে থেকে সতীর্থদের সমর্থন করব। মাঠে তো ফিরব নিশ্চিতভাবেই, তবে বিশ্বকাপে আপাতত ভাইব ম্যানেজারের দায়িত্ব পালনেই আমার ফোকাস থাকছে। অস্ট্রেলিয়া এবারের বিশ্বকাপে ফ্রান্স ম্যাচ দিয়ে অভিযান শুরুর পর ২৬ নভেম্বর তিউনিসিয়া এবং ৩০ নভেম্বর ডেনমার্কের বিরুদ্ধে খেলবে। এদিনই বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছেন ফ্রান্সের তারকা করিম বেঞ্জেমা। অনুশীলনে উরুতে চোট পান তিনি। বেঞ্জেমার পরিবর্ত হিসেবে অবশ্য কাউকে নেয়নি ফ্রান্স।

(ছবি- মার্টিন বয়েলের ইনস্টাগ্রাম)

English summary
FIFA World Cup 2022: Australia Winger Martin Boyle Has Been Ruled Out Due To Knee Injury. Australia Will Begin World Cup Campaign Against The Defending Champions France In A Group D Match On November 23.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X