• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা ভাইরাসের জেরে পিছিয়ে যাওয়া বিশ্বকাপের পরিবর্তিত পূর্ণাঙ্গ সূচি প্রকাশ ফিফার

করোনা ভাইরাসের জেরে পিছিয়ে যাওয় মহিলাদের অনূর্ধ্ব ১৭ ফুটবল বিশ্বকাপের নতুন সূচি প্রকাশ করল ফিফা। ভারতে চলতি বছরই অনুষ্ঠিত হওয়ার কথা ছিল এই বিশ্বকাপ। কিন্তু মহামারীর জেরে ২০২১-এ নিয়ে যাওয়া হয়েছে টুর্নামেন্ট। ফিফার সদ্য প্রকাশিত সূচির দিকে নজর ফেরানো যাক। কতগুলি ম্যাচ পেল কলকাতা। কোন মাঠে হবে টু্র্নামেন্টের ফাইনাল, তাও দেখে নেওয়া যাক।

করোনা ভাইরাসের জেরে বন্ধ ফুটবল

করোনা ভাইরাসের জেরে বন্ধ ফুটবল

বিশ্বের ২১৩টি দেশে প্রভাব বিস্তার করেছে করোনা ভাইরাস। আক্রান্ত হয়েছেন সাড়ে ৯৩ লক্ষেরও বেশি মানুষ। প্রাণ হারিয়েছেন চার লক্ষ আশি হাজার মানুষ। ভারতে মারণ ভাইরাসে আক্রান্তের সংখ্যা সাড়ে চার লক্ষ পেরিয়ে গিয়েছে। মৃত্যু হয়েছে সাড়ে ১৪ হাজার মানুষের। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে দেশজুড়ে লকডাউন জারি রেখেছে সরকার। বন্ধ রাখা হয়েছে ফুটবল সহ সব ধরনের ক্রীড়া ইভেন্ট।

কবে হওয়ার কথা ছিল বিশ্বকাপ

কবে হওয়ার কথা ছিল বিশ্বকাপ

চলতি বছরের ২ নভেম্বর থেকে ভারতে শুরু হওয়ার কথা ছিল মহিলাদের অনূর্ধ্ব ১৭ ফুটবল বিশ্বকাপ। কলকাতার বিবেকানন্দ যুবভারতী স্টেডিয়াম সহ দেশের পাঁচ মাঠে ২১ নভেম্বর পর্যন্ত চলার কথা টুর্নামেন্ট। তবে করোনা ভাইরাসের জেরে সেই টুর্নামেন্ট স্থগিত করে দেওয়ার সিদ্ধান্ত নিয় ফিফা।

কবে হবে বিশ্বকাপ

কবে হবে বিশ্বকাপ

ফিফা-র প্রকাশিত নতুন সূচি অনুযায়ী ২০২১ সালের ১৭ ফেব্রুয়ারি থেকে ভারতেই শুরু হবে মহিলাদের অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপ। চলবে ৭ মার্চ পর্যন্ত। আয়োজক ভারত সহ মোট ১৬টি দল এই প্রতিযোগিতায় অংশ নেবে বলে জানিয়েছেন ফিফা। টুর্নামেন্টের প্রথম দিনই অভিযান শুরু করছেন ভারতীয় মহিলারা।

পূর্ণাঙ্গ সূচি

পূর্ণাঙ্গ সূচি

টুর্নামেন্টের ফাইনাল হবে নবি মুম্বই-তে। একটি সেমিফাইনালও হবে একই মাঠে। অন্য সেমিফাইনাল ভুবনেশ্বরে হবে বলে জানানো হয়েছে। কোয়ার্টার ফাইনাল ছাড়া টুর্নামেন্টের গ্রুপ লিগের ৬টি ম্যাচ বিবেকানন্দ যুবভারতীয় স্টেডিয়ামে হবে বলে জানানো হয়েছে। ১৮ ফেব্রুয়ারি বিশ্বকাপের প্রথম ম্যাচ হবে কলকাতায়। আয়োজক দেশ ভারত তাদের গ্রুপ লিগের সব ম্যাচ গুয়াহাটিতে খেলবে।

English summary
FIFA release fresh schedule of under-17 women's World Cup which will held in India
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X