• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনার জেরে এবছর আর মাঠেই দেখা যাবে না নীল ব্রিগেডকে, স্থগিত সব ম্যাচ

করোনা ভাইরাসের জেরে এবছর আর মাঠেই দেখা যাবে না সুনীল ছেত্রী নেতৃত্বাধীন ভারতীয় ফুটবল দলকে। ফুটবলারদের স্বাস্থ্য ও সুরক্ষার কথা মাথায় রেখেছে ২০২২-এর ফুটবল চ্যাম্পিয়নশিপ এবং ২০২৩-এর এশিয়ান কাপের যোগ্যতা অর্জন পর্বের সব ম্যাচ স্থগিত করেছে ফিফা ও এএফসি। স্থগিত হওয়া ম্যাচগুলি ২০২১ সালে হবে বলে জানিয়েছে বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থা।

ফিফার সিদ্ধান্ত

ফিফার সিদ্ধান্ত

চলতি বছরের অক্টোবর এবং নভেম্বরে ২০২২-এর ফুটবল বিশ্বকাপ ও ২০২৩-এর এশিয়ান কাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচগুলি হওয়ার কথা। কিন্তু করোনা ভাইরাসের জেরে সেই ম্যাচগুলি এবছরের জন্য স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে ফিফা। ২০২১ সালে ম্যাচগুলি হবে বলে জানানো হয়েছে।

ভারতের ম্যাচ

ভারতের ম্যাচ

আগামী ৮ অক্টোবর ঘরের মাঠে কাতারের বিরুদ্ধে ২০২২ বিশ্বকাপ এবং ২০২৩ এশিয়ান কাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচ খেলার কথা ছিল ভারতীয় ফুটবল দলের। নভেম্বরে আফগানিস্তানের বিরুদ্ধে ঘরের মাঠে এবং বাংলাদেশের বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচ নামার কথা ছিল সুনীল ছেত্রীদের। দীর্ঘদিন পর নীল আর্মিদের মাঠে নামতে দেখার অপেক্ষায় ছিলেন দেশের ফুটবল প্রেমীরা। সেই আশায় জল ঢেলে দিয়েছে ফিফা।

শেষ কবে খেলেছিল ভারত

শেষ কবে খেলেছিল ভারত

গত নভেম্বরে ভারতীয় দলের জার্সি গায়ে শেষবার মাঠে নেমেছিলেন সুনীল ছেত্রীরা। ওমানের বিরুদ্ধে তাদের ঘরের মাঠে ০-১ ব্যবধানে হার হজম করতে হয়েছিল টিম ইন্ডিয়াকে। তবে ম্যাচে সুনীলদের হার না মানসিকতা প্রশংসিত হয়েছিল।

গ্রুপ ই-এর চিত্র

গ্রুপ ই-এর চিত্র

২০২২ বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপের যোগত্য অর্জন পর্বের ই গ্রুপের চতুর্থ স্থানে অবস্থান করছে ভারত। সুনীল ছেত্রীদের ঝুলিতে রয়েছে ৩ পয়েন্ট। গ্রুপের শীর্ষ রয়েছে কাতার।

আইপিএল ২০২০ : ধোনিদের সঙ্গে আরবে যেতে পারবেন কি সাক্ষীরা? কী বলছেন সিএসকে সিইও

English summary
FIFA postpones 2022 World Cup and 2023 Asian Cup qualifiers amid coronavirus
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X