• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা আতঙ্কে ফের কবে শুরু হবে ফুটবল, জানালেন ফিফা প্রেসিডেন্ট

করোনা ভাইরাসের আতঙ্কে একদিকে যখন ঘরবন্দি গোটা বিশ্ব, তখন অন্যদিকে বিপর্যয়ের আশঙ্কায় বন্ধ করে দেওয়া হয়েছে সব ক্রীড়া ইভেন্ট। বিশ্বের অন্যতম জনপ্রিয় খেলা ফুটবল ফের কবে স্বাভাবিক ছন্দে ফিরবে, তা জানালেন ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনো।

করোনার জের

করোনার জের

বিশ্বব্যাপী মারণ করোনা ভাইরাসের বলি হয়েছেন ৫৪ হাজারেরও বেশি মানুষ। আক্রান্তের সংখ্যা ১০ লক্ষ ছাড়িয়ে গিয়েছে। মারণ ভাইরাসে ব্যাপক প্রভাবিত আমেরিকা, ইংল্যান্ড, ইতালি, ফ্রান্স, স্পেন সহ বিশ্বের সবকটি বড় ফুটবল খেলিয়ে দেশ। চিন থেকে ছড়ানো এই ভাইরাসের চিহ্ন মিলেছে ভারতেও। এদেশে ৭২ জনের প্রাণ কেড়েছে করোনা। আক্রান্তের সংখ্যা প্রায় ২৬০০।

বন্ধ ফুটবল

বন্ধ ফুটবল

মানুষের প্রাণের থেকে বড় কিছু নয়। করোনা ভাইরাসের আতঙ্কে তাই স্থগিত করে দেওয়া হয়েছে ইউরো কাপ, চ্যাম্পিয়ন্স লিগ, ইউরোপা লিগ, ক্লাব ওয়ার্ল্ড কাপ, প্রিমিয়ার লিগ, সিরি এ, লা লিগা, কোপা ডেল রে, লিগ ওয়ান, বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্ব সহ বিশ্বের সব ছোট-বড় ফুটবল টুর্নামেন্টে। ভারতে স্থগিত করে দেওয়া হয়েছে আই লিগের সবকটি অবশিষ্ট ম্যাচ।

কী বললেন ইনফান্তিনো

কী বললেন ইনফান্তিনো

৭২তম সাধারণ কনমেবল কংগ্রেসে বক্তব্য রাখতে গিয়ে ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনো বলেন, ফুটবল নয়, এখন মানুষের জীবন এবং স্বাস্থ্য সুরক্ষা করাই প্রাথমিক কর্তব্য। এই কঠিন সময়ে বিশ্ববাসীকে একটি দল হয়ে লড়তে হবে বলে বার্তা দেন ফিফা চিফ। এই শিক্ষা তাঁর ফুটবলের থেকে শেখা বলেও জানিয়েছেন ইনফান্তিনো।

কবে শুরু হবে ফুটবল

কবে শুরু হবে ফুটবল

ফের কবে ফুটবল শুরু হবে, তা এই মুহূর্তে কারও পক্ষে বলা সম্ভব নয় বলে জানিয়েছেন ফিফা প্রেসিডেন্ট ইনফান্তিনো। স্বীকার করেছেন, আন্তর্জাতিক ফুটবল সূচিতে প্রভাব ফেলেছে করোনা ভাইরাস। তবু পরিস্থিতির ওপর নজর রাখা ছাড়া তাঁদের আর কোনও কাজ নেই বলে জানিয়েছেন ফিফা সভাপতি।

English summary
FIFA hints about the uncertainity of football resume amid coronavirus outbreak
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X