• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ফিফার সেরা একাদশে নেই মেসি-রোনাল্ডো, জেনে নিন কে কে সুযোগ পেলেন বেস্ট ইলেভেনে

রবিবার শেষ হয়েছে ২০১৮ ফিফা ওয়ার্ল্ড কাপ। মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে ৪-২ গোলে ক্রোয়েশিয়াকে হারিয়ে দিয়েছে ফ্রান্স। ১৯৯৮ বিশ্বকাপ জয়ী ফরাসি অধিনায়ক দিদিয়ের দেশেঁর হাত ধরে দ্বিতীয়বারের জন্য বিশ্বকাপ খেতাব পৌঁছয়ে প্যারিসে।

ফিফার সেরা একাদশে নেই মেসি-রোনাল্ডো, জেনে নিন কে কে সুযোগ পেলেন বেস্ট ইলেভেনে

দীর্ঘ একমাস ধরে চলা এই টুর্নামেন্ট শেষ হওয়ার ফলে এমনিতেই বিষেদের সুর ফুটবলপ্রেমীদের মনে। এরই মধ্যে সদ্য সমাপ্ত ২০১৮ ফিফা ওয়ার্ল্ড কাপের সেরা একাদশ ঘোষণা করল ফিফা।

চমকপ্রদ ভাবে এই একাদশে নাম নেই কিংদন্তি দুই ফুটবলার লিওনেল মেসি এবং ক্রিস্টিয়ানো রোনাল্ডোর। মনে করা হচ্ছে প্রি-কোয়ার্টার ফাইনাল থেকে তাঁদের দল ছিটকে যাওয়ার কারণেই ফিফার সেরা একাদশে জায়গা হয়নি এই দুই মহাতারকার।

তবে, উল্লেখযোগ্য ভাবে ফিফার সেরা একাদশে জায়গা পেয়েছেন এই বিশ্বকাপের সেরা প্রতিভা কিলিয়ান এমবাপে। একমাত্র স্ট্রাইকার হিসেবে দলে সুযোগ পেয়েছেন তিনি। ফিফা নিজেদের সেরা একাদশ সাজিয়েছে ৪-২-৩-১ ফর্মেশনে। বিশ্বকাপ জয়ী ফ্রান্স দলের চার ফুটবলার সুযোগ পেয়েছেন এই দলে। এছাড়া এই দলে সুযোগ পেয়েছেন ইংল্যান্ডের দুই ফুটবলার, ক্রোয়েশিয়ার দু'জন, ব্রাজিলের দু'জন এবং বেলজিয়ামের একজন।

এক ঝলকে দেখএ নিন কারা সুযোগ পেয়েছেন ফিফার প্রথম একাদশে:

হুগো লরিস (গোলরক্ষক), কিরান ট্রিপার (রাইটব্যাক),র‌্যাফায়েল ভারানে (সেন্ট্রাল ডিফেন্ডার), ডিজান লভরেন (সেন্ট্রাল ডিফেন্ডার), অ্যাশলে ইয়ং (লেফটব্যাক), পৌলিনহো(সেন্ট্রাল মিডফিল্ডার) , লুকা মদ্রিচ(সেন্ট্রাল মিডফিল্ডার), এডেন হ্যাজার্ড(রাইট হাফ), গ্রিজম্যান(অ্যাটাকিং মিডফিল্ডার), নেইমার (লেফট হাফ), এমবাপে(স্ট্রাইকার)

English summary
FIFA have announced their best eleven for the 2018 World Cup.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X