• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মেসির সেরা হওয়া নিয়ে বিতর্ক, অভিযোগ নিয়ে কী বলল ফিফা

  • |

মেসিকে নিয়ে বিতর্ক। ফিফার বিচারে সম্প্রতি বর্ষসেরা ফুটবলার হয়েছেন আর্জেন্তাইন ফুটবলার লিওলেন মেসি। আর লিওকে এই বর্ষসেরা বাছাতে অনিয়ম হয়েছে বলে অভিযোগ।

মেসিকে নিয়ে কী অভিযোগ

মেসিকে নিয়ে কী অভিযোগ

মেসির বর্ষসেরা হওয়া নিয়ে দুই দেশের জাতীয় কোচ দাবি করে বলেছেন, মেসিকে বর্ষসেরা হিসেবে তারা ভোট দেননি। অথচ বর্ষসেরা হিসেবে মেসিকে যারা ভোট দিয়েছেন। সেই তালিকাতে তাঁদের দু'জনের নাম রাখা হয়েছে। এতেই ফিফার বিরুদ্ধে মেসিকে সেরা ফুটবলার পাইয়ে দেওয়ার অভিযোগ তুলেছেন তারা। সর্বোপরি ফিফার নির্বাচন নিয়েই এখন ফুটবল বিশ্বে প্রশ্ন উঠতে শুরু করেছে।

ড্যামেজ কন্ট্রোলে ফিফা

ড্যামেজ কন্ট্রোলে ফিফা

ব্যালট পেপারের মধ্যে দিয়ে সেরা ফুটবলার নির্বাচনের পদ্ধতির বিশ্বাসযোগ্যতা নিয়ে যখন প্রশ্ন উঠতে শুরু করেছে তখন ফিফা অবশ্য এক বিবৃতি দিয়ে এই অভিযোগ এড়িয়ে গিয়েছে। প্রসঙ্গত সুদানের কোচ লোগারুসিচ ও নিকারাগুয়ার কোচ খুয়ান ব্যারেরার পক্ষ থেকে অভিযোগ উঠেছিল। পাল্টা ফিফার পক্ষ থেকে বলা হয়েছে, ফুটবল নিয়ামক সংস্থার এখানে কোনও ভুল নেই। নিকারাগুয়ার ফুটবল ফেডারেশনের পক্ষ থেকে পাঠানো খামে কোনও গাফিলতি রয়েছে কিনা, খতিয়ে দেখার অনুরোধ রইল।

মেসির চেয়ে অনেকেই ভার্গিলকে ফিফা বেস্টের জন্য এগিয়ে রেখেছিলেন

মেসির চেয়ে অনেকেই ভার্গিলকে ফিফা বেস্টের জন্য এগিয়ে রেখেছিলেন

অনেকেই মেসির ফিফা বেস্ট পাওয়ায় অবাক হয়েছেন। তাঁদের মতে, গত বছর লিভারপুলকে চ্যাম্পিয়ন্স লিগ দিয়েছিলেন ভার্গিল। সেকারণেই তাঁর এই পুরস্কার প্রাপ্য় ছিল। অন্যদিকে মেসি আর্জেন্তিনাকে বিশ্বকাপ বা বার্সেলোনাকে চ্যাম্পিয়ন্স লিগ দেননি। সেকারণেই মেসির ফিফা বেস্ট পাওয়া নিয়ে অনেকেই অনিয়ম হয়েছে বলে মনে করছেন।

English summary
FIFA denies Vote rigging In Messi winning World best Player award
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X