• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনায় বিপর্যস্ত ফুটবল, সাহায্যে ১১ হাজার কোটির তহবিল ফিফার, অর্থবন্টন নিয়ে কড়া নির্দেশ সংস্থার

  • |

করোনা মহামারী রুখতে বিপর্যস্ত ফুটবল সংস্থাগুলির পাশে দাঁড়ানোর বার্তা দিয়েছে ফিফা। ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থা আগেই জানিয়েছিল, ১১২৩০ কোটি টাকা তহবিল তৈরি করা হচ্ছে। কোভিড মহামারীতে বিশ্বে যে সকল ফুটবল সংস্থা সবচেয়ে বেশি ক্ষতির মুখে পড়েছে, তাদের এই তহবিল থেকে সাহায্য করা হবে। সেই অর্থ বন্টনের ক্ষেত্রেই এবার কড়া হতে চলেছে ফিফা।

করোনায় বিপর্যস্ত ফুটবল, সাহায্যে ১১ হাজার কোটির তহবিল ফিফার, অর্থবন্টন নিয়ে কড়া নির্দেশ সংস্থার

ফিফার থেকে অর্থ সাহায্য পেতে গেলে, সাহায্যপ্রার্থী দেশগুলি ফুটবল সংস্থাকে তাদের আয় ব্যয়ের হিসেব দেখাতে হবে। ফিফা প্রেডিসেন্ট এই নিয়ে জানিয়েছেন, আয় ব্যয়ের হিসেবে দেখার পরই সংস্থাকে সাহায্য করা হবে কিনা, সিদ্ধান্ত নেওয়া হবে। বিশেষ আর্থিক সাহায্য পেতে প্রতিটি ফুটবল সংস্থাকে নিজেদের আয় ব্যয় দেখানো বাধ্যতামূলক।

প্রসঙ্গত করোনার কারণে মার্চ থেকে আন্তর্জাতিক ও ক্লাব ফুটবল দীর্ঘদিন ধরে ফুটবল বন্ধ ছিল। ১৬ মে থেকে এরপর জামার্নির বুন্দেশলিগা দিয়ে ফুটবল মাঠে বল গড়িয়েছে। দেখতে দেখতে লা-লিগা, প্রিমিয়ার লিগ ও সিরি এ লিগেও বল গড়ায়। স্থগিত থাকার পর প্রিমিয়ার লিগ শুরুর পর লিগ শেষ করাও গিয়েছে। স্পেনে শেষ হয়েছে লা-লিগা।

করোনা পরবর্তী সময়ে পুরুষ ফুটবলে জোয়ার এলেও মহিলা ফুটবল ও যুব ফুটবলে এখনও গতি আসেনি। আগামী সময়ে ফিফার থেকে আর্থিক সাহায্য পেয়ে বিশ্বের বিভিন্ন ফুটবল সংস্থাগুলি এবার মহিলা ফুটবল ও যুব ফুটবলেও জোর দিতে পারবে বলে মনে করা হচ্ছে।

English summary
FIFA ask for audit requirements to pay coronavirus relief for football bodies 
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X