• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ভারতীয় ফুটবলের উন্নতির লক্ষ্যে বড় সিদ্ধান্ত নিল ফিফা-এএফসির প্রতিনিধি দল

Google Oneindia Bengali News

তিন দিনের সফরে ভারতে এসেছে ফিফা এবং এএফসি'র প্রতিনিধি দল। এই সফরের দ্বিতীয় দিন ছিল ২৯ সেপ্টেম্বর (শুক্রবার)। ভারতীয় ফুটবলকে কী ভাবে এগিয়ে নিয়ে যাওয়া যায় সেই বিষয়ে দেশের ফুটবলের বিভিন্ন স্টেকহোল্ডারদের সঙ্গে এ দিন বৈঠক সারে ফিফা এবং এএফসি'র প্রতিনিধি দল। এই বৈঠকে তাঁরা সিদ্ধান্ত নিয়েছে শেষ দিন অর্থাৎ শুক্রবার (৩০ সেপ্টেম্বর) কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুরের সঙ্গে দেখা করবেন তাঁরা।

ভারতীয় ফুটবলের উন্নতির লক্ষ্যে বড় সিদ্ধান্ত নিল ফিফা-এএফসির প্রতিনিধি দল

শুক্রবার (৩০ সেপ্টেম্বর) ক্রীড়ামন্ত্রীর সঙ্গে দেখা করার পাশাপাশি সচিব, স্পোর্টস, এমওয়াইএএস-এর সঙ্গে দেখা করবেন তাঁরা। বৃহস্পতিবার সকাল থেকে একাধিক বৈঠকে অংশ নেয় এই প্রতিনিধি দল। তাঁরা বোঝার চেষ্টা করেল ভারতীয় ফুটবলের উন্নতির পথে বাধা কোথায় সৃষ্টি হচ্ছে এবং কী উপায় এই সমস্ত প্রতিবন্ধকতা কাটিয়ে ভারতীয় ফুটবলকে নির্দিষ্ট লক্ষ্যে পৌঁছে দেওয়া যায় সেই সকল উপায় নিয়েও আলোচনা হয়।

ফিফা এবং এএফসি'র এই প্রতিনিধি দলে রয়েছেন ফিফার স্ট্র্যাটেজিক প্রোজেক্টস এবং এমএ গভার্নেন্সের নোদার আখালকাটসি, ফিফার সিনিয়র এমএ গভার্নেন্স সার্ভিস ম্যানেজার সারা সোলেমেল, ফিফার স্ট্র্যাটেজিক ডেভেলপমেন্ট ম্যানেজার আলেসান্দ্রো গারমাগিলা এবং এএফসি'র দক্ষিণ এশিয়ার এমএ ডিভিশনের সিনিয়র ম্যানেজার সোনাল জিগমি।

ফিফা এবং এএফসি'র প্রতিটি বৈঠকেই ছিলেন সর্ব ভারতীয় ফুটবল ফেডারেশনের সচিব সাজি প্রভাকরন। এআইএফএফ-এর মার্কেটিং পার্টনার এফএসডিএল-এর সঙ্গে বৈঠক দিয়ে বৃহস্পতিবার এই প্রতিনিধি দলের দিন শুরু হয়। এর পর কিছু আইএসএল ক্লাব এবং আই লিগ ক্লাবের সঙ্গে আলোচনা চলে এই প্রতিনিধি দলের। ক্লাব ফুটবলের বিভিন্ন দিক এবং সমস্যার বিষয় শোনার পর প্রতিনিধি দলটি ভারতীয় দলের প্রধান প্রশিক্ষক ইগর স্টিম্যাচের সঙ্গে আলোচনায় বসেন এবং তাঁর সঙ্গে দীর্ঘক্ষণ আলোচনা করেন। শেষের দিকে, একাধিক সিনিয়র সাংবাদিকের সঙ্গে কথা বলে এই প্রতিনিধি দল। ভারতীয় ফুটবল সম্পর্ক নিজেের অভিজ্ঞতা এবং ধারনা ভাগ করে নেয় এই সাংবাদিকরা।

ফিফার স্ট্র্যাটেজিক প্রোজেক্টস এবং এমএ গভার্নেন্সের নোদার আখালকাটসি বলেন, "আমাদের মূল ফোকাসের জায়গা হল স্ট্র্যাটেজিক রোডম্যাপ যেটা এই বছরের মধ্যে তৈরি করে ফেলতে হবে। আমরা সমস্ত তথ্য পেয়েছি স্টেক হোল্ডারদের কাছ থেকে এবং তাঁদের থেকে কিছু প্রস্তাবও পেয়েছি এবং আমাদের সামনে যে সকল বিষয় তুলে ধরা হয়েছে তা নিয়ে আমরা আলোচনা করে একটা সিদ্ধান্তে আসবো। আমাদের এখানে আসার প্রধান কারণ হল স্ট্র্যাটেজিক রোডম্যাপের ডেভেলপমেন্ট শুরু করা।"

English summary
FIFA and AIFF delegation is set to call upon the Sports Minister Anurag Thakur for a meeting on Friday. They will also meet the Secretary, Sports, MYAS.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X