• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

দু'বারের আইএসএল চ্যাম্পিয়ন দলের বিরুদ্ধে সহজ জয় এফসি গোয়ার

দু'বারের আইএসএল চ্যাম্পিয়ন দলের বিরুদ্ধে সহজ জয় এফসি গোয়ার
Google Oneindia Bengali News

চেন্নাইয়িন এফসি'কে তাদেরই ঘরের মাঠে গিয়ে ২-০ গোলে হারিয়ে এল এফসি গোয়া। দুই বারের আইএসএল চ্যাম্পিয়ন দলটিকে এই ম্যাচে দাপটের সঙ্গে পরাজিত করে গোয়া। কার্লোস পেনার প্রশিক্ষণাীন এফসি গোয়ার হয়ে চেন্নাইয়ের জওহরলাল নেহরু স্টেডিয়ামে দুইটি গোল করেন রিডিম তলাং এবং নোয়া সদউই। মরক্কোর ফরওয়ার্ড নোয়াই এই ম্যাচের মূল নায়ক।

দুবারের আইএসএল চ্যাম্পিয়ন দলের বিরুদ্ধে সহজ জয় এফসি গোয়ার

২৯ বছর বয়সী নোয়ার পাস থেকে ম্যাচের প্রথম দশ মিনিটের মাথায় গোল করে এফসি গোয়াকে এগিয়ে দেন রিডিম তলাং। মেঘালয়ের এই ফুটবলার দুর্দান্ত দক্ষতায় গোল করে যান। শিলং থেকে উঠে আসা এই ২৭ বছর বয়সী তরুণ ফুটবলারটি ভারতীয় ফুটবলে বিগত কয়েক বছর ধরেই নিজের দক্ষতার প্রমাণ রেখে চলেছে। এ দিনের ম্যাচেও তিনি নিজের জাত চেনালেন। তবে, এই গোল পাওয়ার পর থেকে গোয়ার আক্রমণের তেজ বেশি থাকলেও ইনসিউরেন্স গোলটি আসছিল না। গোয়া আক্রমণের দাপট রাখলেও মাঝামাঝি সময় থেকে ধীরে ধীরে ম্যাচে রাশ উঠে আসে চেন্নাইয়ানের হাতে। শেষ পর্যন্ত এই রাশ নিজেদের দখলে রাখতে পারলেও ম্যাচের হার ঠেকাতে পারেনি চেন্নাইয়িন এফসি।

এ দিন ৫৪ শতাংশ বলের নিয়ন্ত্রণ ছিল চেন্নাইয়িনের দখলে, অন্য দিকে ৪৬ শতাংশ বলের নিয়ন্ত্রণ নিজেদের কাছে রেখেছিল এফসি গোয়া। ২০টি শট এই ম্যাচে নেয় গোয়া, সেখানে চেন্নাইয়িন নেয় ১৯টি শট। তবে, উভয় দলেরই অন টার্গেট শট ছিল ৭টি। পাশ খেলার নিরিখে গোয়ার থেকে কিছুটা এগিয়ে ছিল চেন্নাইয়িন এফসি। যেখানে গোয়া ৩৩৮টি পাস খেলেছিল সেখানে চেন্নাইয়িন খেলে ৩৯২টি পাস। উল্লেখ্য, নির্ভুল পাসের দিকে খেয়াল করলে বোঝা যায় দুই দলই সমানে সমানে খেলেছে। দু'দলেরই নির্ভুল পাশ শতকরা ৭২ শতাংশ।

এফসি গোয়ার হয়ে ম্যাচের অ্যাডেড টাইমে দ্বিতীয় গোলটি করেন প্রথম গোলের কারিগর নোয়া সদউই। মাকান উইঙ্কেল চোটের পাস থেকে গোলটি করে যান মরক্কোর ফরওয়ার্ড। ২২ বছর বয়সী মনিপুরি ফুটবলারটি যে বলটি রেখেছিলেন তা এক কথায় অসাধারণ। এ দিন গোল সংখ্যা কমানোর সুযোগ ছিল চেন্নাইয়িনের সামনে। কিন্তু একটি শট প্রতিহত হয় পোস্টে লেগে। পরবর্তী ম্যাচে এফসি গোয়া মুখোমুখি হবে গত বারের চ্যাম্পিয়ন হায়দরাবাদ এফসি'র বিরুদ্ধে। চেন্নাইয়িন পরবর্তী ম্যাচটি খেলবে ৪ নভেম্বর ইস্টবেঙ্গলের বিরুদ্ধে কলকাতায় যুবভারতী ক্রীড়াঙ্গণে।

English summary
FC Goa beat Chennaiyin FC by 2-0 goals in ISL 2022-23. Redeem Tlang and noah sadaoui scored for FC Goa.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X