• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ফেরান্দোর বিকল্প পেয়ে গেল এফসি গোয়া, হেড কোচের দায়িত্বে অভিজ্ঞ ডেরিক পেরেরা

Google Oneindia Bengali News

এফসি গোয়ার কোচের পদে বসানো হলো ডেরিক পেরেরাকে। হুয়ান ফেরান্দো (Juan Ferrando)-র আচমকা দলের দায়িত্ব ছেড়়ে দেওয়া এবং তার কয়েক ঘণ্টার মধ্যেই এটিকে মোহনবাগানের হেড কোচ হিসেবে নিযুক্ত হওয়ার ঘটনায় যথেষ্টই বিব্রত ও বিরক্ত হয় এফসি গোয়া। যদিও দ্রুতই ফ্রাঞ্চাইজি কর্তারা ফেরান্দোর বিকল্প পেয়ে গেলেন।

ফেরান্দোর বিকল্প পেয়ে গেল এফসি গোয়া, হেড কোচ ডেরেক

আইএসএলে এই নিয়ে দ্বিতীয় কোনও ভারতীয় হেড কোচের দায়িত্ব পালন করবেন। ২০১৯-২০ মরশুমের শেষে সের্হিও লোবেরার পদত্যাগের পর ক্লিফোর্ড মিরান্ডা, রোমা কিউনিলেরার সঙ্গে ডেরিক পেরেরা এফসি গোয়ার টেকনিক্যাল ডিরেক্টরের দায়িত্বে ছিলেন। এর আগে অল্প সময়ের জন্য এফসি গোয়ার দায়িত্ব নিয়ে পেরেরা ২০১৮-১৯ মরশুমে দলকে পয়েন্ট তালিকার শীর্ষে রাখতে সক্ষম হয়েছিলেন। এর ফলে এফসি গোয়ার ২০২১ সালের এএফসি চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে খেলার যোগ্যতা অর্জনের রাস্তা খুলে গিয়েছিল।

ফেরান্দোর বিকল্প পেয়ে গেল এফসি গোয়া, হেড কোচ ডেরেক

এফসি গোয়ার বেশিরভাগ ফুটবলারেরই পেরেরার তত্ত্বাবধানে খেলার অভিজ্ঞতা রয়েছে। অনেকে তাঁর কোচিংয়ে আগেও এফসি গোয়ায় খেলেছেন, অনেক তরুণ ফুটবলারও বিভিন্ন সময় কোচ পেরেরাকে পেয়েছেন। নতুন দায়িত্বলাভের পর ডেরিক পেরেরা বলেন, অনেক বছর ধরে যে ক্লাবের সঙ্গে যুক্ত রয়েছি তার কোচ হতে পেরে আমি গৌরবান্বিত। আমার এবং আমার পরিবারের কাছে এটা গর্বের দিন। এটা দারুণ সুযোগ, তবে অনেক কাজ বাকি। ফুটবলারদের নিয়ে অনুশীলনে নামার জন্য মুখিয়ে রয়েছি। নতুন ইনিংস শুরুর আগে তিনি যে উত্তেজিত ক্লাবকর্তাদের আস্থা রাখার জন্য ধন্যবাদ জানিয়ে সে কথা জানাতে ভোলেননি ৫৯ বছরের ডেরিক পেরেরা।

২০১৭ সাল থেকে এফসি গোয়ার সঙ্গে যুক্ত ডেরিক। ২০১৭-১৮ মরশুমে সহকারী কোচের ভূমিকা পালনের পর ২০১৮-১৯ মরশুমের শুরুতে টেকনিক্যাল ডিরেক্টর হন। এফসি গোয়ার ইউথ ডেভেলপমেন্টের প্রক্রিয়া চলছিল তাঁরই তত্ত্বাবধানে। ২০১৯ সালে ভারতের অনূর্ধ্ব ২৩ দলেরও কোচ হন ডেরিক। তাঁর কোচিংয়ে মাহিন্দ্রা ইউনাইটেড জাতীয় লিগ জিতেছিল। পুনে এফসি, সালগাঁওকর, ডিএসকে শিবাজিয়ান্স, চার্চিল ব্রাদার্সেও কোচের দায়িত্ব সামলেছেন। এবারের আইএসএলে হারের হ্যাটট্রিক দিয়ে অভিযান শুরু করে এফসি গোয়া। মুম্বই সিটি এফসির কাছে ০-৩, জামশেদপুর এফসির কাছে ১-৩ ও নর্থইস্ট ইউনাইটেড এফসির কাছে ১-২ গোলে পরাজয়। এরপর এসসি ইস্টবেঙ্গলকে ৪-৩ ও বেঙ্গালুরু এফসিকে ২-১ গোলে হারায় এফসি গোয়া। গত শনিবার হায়দরাবাদ এফসিকে ১-১ গোলে রুখে দিয়েছে তারা। ২৪ ডিসেম্বর এফসি গোয়ার পরবর্তী ম্যাচ রয়েছে ওডিশা এফসির বিরুদ্ধে। ৬ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে আপাতত তারা রয়েছে অষ্টম স্থানে।

ছবি- এফসি গোয়া টুইটার

English summary
FC Goa Appoint Derrick Pereira As Head Coach. He Becomes The Second Indian Head Coach In ISL.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X