• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বায়ার্নের বিরুদ্ধে লজ্জার ৮ গোল হজমের পর কোচ বদলে 'ঘরের ছেলে'কে নিযুক্ত করল বার্সা

  • |

‌চ্যাম্পিয়ন্স লিগে বায়ার্নের বিরুদ্ধে ৮ গোল হজমের পর ঘুরে দাঁড়ানো শুরু বার্সেলোনার। যার প্রথম পদক্ষেপে স্প্যানিশ কোচ কিকে সেতিয়েনকে বরখাস্ত করেছিল কাতালান ক্লাব। এবার নতুন কোচ বেছে নিল স্প্যানিশ জায়েন্টরা।

অতীতে বার্সেলোনা দলে খেলেছেন কোমান

অতীতে বার্সেলোনা দলে খেলেছেন কোমান

কিংবদন্তি জোহান ক্রুয়েফের প্রিয় শিষ্য রোনাল্ড কোমান। অতীতে বার্সেলোনা ক্লাবে খেলেছেন। তাঁর হাতে এবার কাতালান ক্লাবের ম্যানেজমেন্ট লিওনেল মেসিদের দায়িত্ব তুলে দিল। অধিনায়ক মেসি-কোচ রোনাল্ডের জুটি এবার কাতালান ক্লাবকে নতুন করে স্বপ্ন দেখাতে পারে কিনা, সেটাই এখন দেখার।

ক্রুয়েফের হাত ধরেই বার্সাতে এসেছিলেন কোমান

ক্রুয়েফের হাত ধরেই বার্সাতে এসেছিলেন কোমান

১৯৮৮ সালে বার্সেলোনার জোহান ক্রুয়েফ বার্সেলোনা ক্লাবের দায়িত্ব নেন। পরের বছরই তিনি ১৯৮৮ সালে ইউরো কাপজয়ী নেদারল্যান্ডস দলের অন্যতম সদস্য কোমানকে ক্যাম্প ন্যু-তে নিয়ে এসেছিলেন। ১৯৯৫ সাল পর্যন্ত কোমান বার্সায় ছিলেন।

বার্সার হয়ে ফুটবলার কোমানের সাফল্য

বার্সার হয়ে ফুটবলার কোমানের সাফল্য

ফুটবলার হিসেবে কোমান ৬ বছর বার্সেলোনাতে খেলেছিলেন। এই সময়ে বার্সার হয়ে মোট চারটি লা লিগা জিতেছেন তিনি। ক্লাবের হয়ে রোনাল্ড এক বার কোপা দেল রেও জিতেছেন। বার্সার হয়ে ৬৭ ম্যাচে ১৯২টি গোল করেছিলেন কোমান।

কোচ কোমান

কোচ কোমান

অবসরের পরে সহকারী হিসেবে বার্সায় ফিরেছিলেন কোমান। ১৯৯৮ সালে কোচ লুইস ফান হালের সহকারী ছিলেন।কোচ হিসেবে বেশ কয়েক মরশুম কাটিয়েছেন ইংলিশ প্রিমিয়ার লিগে। সাউদাম্পটন এবং এভার্টনের কোচিং করিয়েছেন কোমান। এছাড়া নেদারল্যান্ডসের একাধিক ক্লাবে তিনি কোচিং করিয়েছেন। ২০১৮ সালে তিনি নেদারল্যান্ডসের জাতীয় দলের দায়িত্ব নেন।

১২ বছর পর এই প্রথম ট্রফিহীন মরশুম কাটল মেসিদের

১২ বছর পর এই প্রথম ট্রফিহীন মরশুম কাটল মেসিদের

করোনা পরবর্তী সময় মাঠে ফুটবল গড়ানোর পর লা-লিগা জয়ের স্বপ্ন দেখিয়েছিল বার্সা। যদিও লিগের শেষদিকে একাধিক ম্যাচ ড্র করে গুরুত্বপূর্ণ পয়েন্ট হারিয়ে বার্সা, চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদকে চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ করে দেয়। এরপর চ্যাম্পিয়ন্স লিগে বায়ার্নের বিরুদ্ধে আট গোল হজম। ২-৮ গোলের ব্যবধানে কোয়ার্টার ফাইনাল হেরে মেসির বার্সেলোনা চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় নেয়।

নতুন কোচের সঙ্গে কত দিনের চুক্তি

নতুন কোচের সঙ্গে কত দিনের চুক্তি

চ্যাম্পিয়ন্স লিগের এই হারের পরই বার্সেলোনায় কোচ বদল হল। আপাতত নতুন কোচ রোনাল্ড কোমানের সঙ্গে দু'বছরের চুক্তি করেছে বার্সা। ৩০ জুন, ২০২২ পর্যন্ত কাতালান ক্লাবের দায়িত্বে থাকবেন কোমান।

ছবি সৌজন্যে বার্সেলোনা দলের টুইটার, ফেসবুক পেজ

English summary
FC Barcelona appoint Dutchman Ronald Koeman as coach until 30 June 2022
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X