India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ATK Mohun Bagan: ভারতীয় ফুটবলে দাপিয়ে খেলা সবুজ-মেরুনের তিরি বিশেষ সম্মানে ভূষিত স্পেনে

Google Oneindia Bengali News

এটিকে মোহনবাগানের জার্সিতে তাঁকে আর আইএসএল-এ দেখা যাবে না তা এক প্রকার নিশ্চিত। বিগত তিন মরসুম এটিকে মোহনবাগানের রক্ষণ দূর্গের অতন্দ্র প্রহরী ছিলেন তিরি। সবুজ-মেরুন জার্সিতে তিন মরসুম সব ভারতীয় ফুটবলে সাত বছর কাটিয়ে দেওয়া তিরি সম্মানিত হলেন স্পেনে।

ATK Mohun Bagan: ভারতীয় ফুটবলে দাপিয়ে খেলা সবুজ-মেরুনের তিরি বিশেষ সম্মানে ভূষিত স্পেনে

ভারতীয় ফুটবল দাপিয়ে খেলা সেন্ট্রান ডিফেন্ডারকে সম্মানিত করল লস ব্যারিয়স মিউনিসিপ্যালিটি এবং পেনা কালচারাল লস কারাসকাস। যদিও নিজে উপস্থিত থেকে সংবর্ধনা গ্রহণ করতে পারেননি তিরি। তাঁর পরিবর্তে এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তাঁর স্ত্রী, সন্তান এবং পরিবারের অন্যান্যরা।

আসন্ন আইএসএল-এ প্রথম দিকে দেখতে পাওয়া যাবে না তিরিকে। গোকুলাম কেরলের সঙ্গে ম্যাচে গভীর চোট পাওয়ায় ২০২৩-এর জানুয়ারি মাসের আগে মাঠে নামা সম্ভব হবে না তাঁর। তিরি লিগামেন্ট ছিঁড়ে গিয়েছে। অস্ত্রপোচার এবং তার পরবর্তীতে রিহ্যাব করে সেরে উঠতে জানুয়ারির মাঝামাঝি সময় লেগে যাবে।

পেনা কালচারাল লস কারাসকাস ব্যারিয়স মিউনিসিপ্যালিটির একটি সাংস্কৃতিক শাখা। প্রত্যেক বছরে নিজেদের কমিউনিটির কৃতিতের সম্মানিত করে এই সাংস্কৃতিক শাখা। ভারতের মাটিতে আইএসএল-এ দক্ষতার সঙ্গে চুটিয়ে খেলার জন্য এবার কৃতী হিসাবে সম্মানিত হয়েছেন তিরি। তারকা ফুটবলার সোশ্যাল মিডিয়ায় এই সংবর্ধনার একগুচ্ছ ছবি শেয়ার করে লিখেছেন, "লস ব্যারিয়স মিউনিসিপ্যালিটি এবং লা পেনা কালচারাল লস কারাসকাসকে ধন্যবাদ জানাতে চাই ভারতে আমার ফুটবল কেরিয়ারকে স্বীকৃতি দেওয়ার জন্য। সাত বছর ধরে অনেক আত্মত্যাগের এটা পুরস্কার। নিজে হাজির হয়ে এই পুরস্কার নিতে পারলে ভালো লাগত। তবে বর্তমানে হাঁটুর চোট থেকে এখনও পুরোপুরি সেরে উঠিনি। ধন্যবাদ।"

২০১৬ সালে অ্যাথলেটিকো ডি কলকাতার আইএসএল-এ জয়ী দলের অন্যতম প্রধান ফুটবলার ছিলেন তিরি। চার বছর তিরি খেলেছেন জামশেদপুর এফসি'র হয়েও। তবে, এই মরসুমে হয়তো তিরিকে আর সবুজ-মেরুন ধরে রাখবে না। কারণ এ বারের ফুটবল মরসুমে শুরু থেকে খেলতে হবে এটিকে মোহনবাগানকে। ডুরান্ড, কলকাতা লিগ, আইএসএল, শিল্ড এবং সুপার কাপ খেলবে বাগান। যার মধ্যে কলকাতা লিগ এবং ডুরান্ড শুরু হবে কয়েক সপ্তাহের মধ্যে। তাই তিরি জানুয়ারিতে দলের সঙ্গে যোগ দিলে তা অনেকটাই দেরি হয়ে যাবে। যদিও এখনও তিরির রিপ্লেসমেন্টের নাম ঘোষণা করেনি সবুজ-মেরুন।

English summary
Experienced defender Tiri honoured in his home country Spain for his incredible and through successful stint in Indian Football.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X