• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

Euro 2020 : প্রথম দিনই মাঠে নামছে ইতালি, কেমন হতে পারে একাদশ, আজুরিদের শক্তি ও দুর্বলতা

করোনা ভাইরাসের আবহে আগামী ১২ জুন থেকে শুরু হচ্ছে ইউরো কাপ। সেই দিনই মাঠে নামছে ইতালি। ২০১৮ সালের বিশ্বকাপে যোগ্যতা অর্জন করতে না পারা আজুরিদের কাছে প্রত্যাবর্তনের মঞ্চ হতে পরে যে টুর্নামেন্ট, সেই ইউরো কাপে চার বারের বিশ্ব চ্যাম্পিয়নদের শক্তিশালী প্রথম একাদশ কেমন হতে পারে। টুর্নামেন্টে ইতালির শক্তি এবং দুর্বলতা কী বলছে।

এ গ্রুপে ইতালি

এ গ্রুপে ইতালি

আগামী ১২ জুন থেকে শুরু হতে চলা ইউরো কাপে এ গ্রুপে রয়েছে ইতালি। একই গ্রুপে আজুরিদের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করবে তুরস্ক, সুইজারল্যান্ড এবং ওয়েলস। প্রতিযোগিতার প্রথম দিনই অভিযান শুরু হচ্ছে ইতালির। রোমের চেনা মাঠে তুরস্কের মুখোমুখি হবে চার বারের বিশ্ব চ্যাম্পিয়নরা। একই মাঠে ১৭ জুন দ্বিতীয় ম্যাচ খেলবে ইতালি। প্রতিপক্ষ সুইজারল্যান্ড। ২০ জুন গ্রুপে নিজেদের শেষ ম্যাচ ওয়েলসের বিরুদ্ধে রোমেই খেলবে ইতালি।

ইতালির শক্তি এবং দুর্বলতা

ইতালির শক্তি এবং দুর্বলতা

শক্তি : ৬০ বছর পর ২০১৮ সালের বিশ্বকাপের যোগ্যতা অর্জনে ব্যর্থ হয়েছিল ইতালি। ওই বছরই ইতালি ফুটল দলের প্রধান কোচ নির্বাচিত হয়েছিলেন রবের্তো মানচিনি। গত তিন বছর ধরে নিজের মগজাস্ত্র প্রয়োগ করে ইতালি ফুটবল দলকে সেই বিপর্যয়ের মুখ থেকে টেনে তুলে বর্তমান পরিস্থিতিতে দাঁড় করিয়েছেন। প্রবীণ ও নবীনের মিশ্রণ দলের শক্তি হিসেবে বিবেচিত হচ্ছে।

দুর্বলতা : দুর্দান্ত ছন্দে থাকা এবারের ইতালিকে ইউরো কাপের অন্যতম ফেভারিট মনে করা হচ্ছে। তবে দলের পচা শামুকে পা কাটার অভ্যাস নিয়ে চিন্তায় থাকবেন কোচ রবের্তো মানচিনি। চোট পাওয়া মিডফিল্ডার মার্কো ভেরাত্তির অনিশ্চয়তা নিয়েও চিন্তায় থাকবে আজুরিরা।

ইতালির সম্ভাব্য শক্তিশালী একাদশ

ইতালির সম্ভাব্য শক্তিশালী একাদশ

জানলুইজি দন্নারুম্মা (গোলরক্ষক), আলেসসান্দ্রো ফ্লোরেনৎসি, লেওনার্দো বোনুচ্চি, জর্জো কিয়েল্লিনি, এমেরসন পালমিয়েরি, নিকোলো বারেল্লা, জর্জিনহো, মানুয়েল লোকাতেল্লি, ফেদেরিকো কিয়েজা, চিরো ইম্মোবিলে, লোরেনৎসো ইনসিনিয়ে।

কোন ছকে দল সাজাতে পারেন ইতালি কোচ

কোন ছকে দল সাজাতে পারেন ইতালি কোচ

অতীতের বেশ কয়েকটি ম্যাচে ৪-৩-৩ ছকে দল সাজিয়ে সাফল্য পেয়েছেন ইতালি কোচ রবের্তো মানচিনি। একই ছকে তুরস্কের বিরুদ্ধেও তিনি প্রথম একাদশ সাজাতে পারেন বলে মনে করা হচ্ছে। ইতালির ফেদেরিকো কিয়েজা, চিরো ইম্মোবিলে, লোরেনৎসো ইনসিনিয়ের পারফরম্যান্সের ওপর বিশেষ নজর থাকবে ক্রিকেট বিশ্বের।

English summary
Euro Cup 2020 : Italy's strongest XI, strength and weeknesses and others
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X