• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

Euro 2020 : ইতালির বিরুদ্ধে কোয়ার্টার ফাইনালে অনিশ্চিত বেলজিয়ামের দুই তারকা, বিড়ম্বনায় জার্মানি

Euro 2020 : ইতালির বিরুদ্ধে কোয়ার্টার ফাইনালে অনিশ্চিত বেলজিয়ামের দুই তারকা, বিড়ম্বনায় জার্মানি
  • |
Google Oneindia Bengali News

ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর পর্তুগালকে হারিয়ে ইউরো কাপের কোয়ার্টার ফাইনালে পৌঁছেছে বেলজিয়াম। ওই ম্যাচেই চোট পাওয়া জয়ী দলের দুই তারকা ফুটবলার ইতালির বিরুদ্ধে শেষ আটের লড়াইয়ে নামতে পারবেন না বলে মনে করা হচ্ছে। অন্যদিকে ইংল্যান্ডের বিরুদ্ধে ইউরো কাপের প্রি-কোয়ার্টার ফাইনালে নামার আগে ওয়েম্বলি স্টেডিয়ামে অনুশীলন না পেয়ে বিড়ম্বনায় পড়তে হল জার্মানিকে।

বেলজিয়ামের দুশ্চিন্তা

বেলজিয়ামের দুশ্চিন্তা

স্পেনের সেভিয়াতে হওয়া ইউরো কাপের শেষ ১৬ রাউন্ডের লড়াইয়ে পর্তুগালকে ১-০ গোলে হারিয়েছে বেলজিয়াম। ম্যাচ জিততে গুরুত্বপূর্ণ ভূমিকা নেওয়া ইডেন আজার ও কেভিন ডি ব্রুইন ম্যাচ চালাকালীন গুরুতর চোট পান। ম্যাচের ৪৮ মিনিটে পর্তুগালের মিডফিল্ডার জোয়াও পালিনিয়ার কড়া ট্যাকেলে ডি ব্রুইনের বাঁ পায়ের গোড়ালি ঘুরে গিয়েছে। অন্যদিকে পেশীর টানের কারণে ম্যাচের শেষ মুহুর্তে মাঠ ছাড়তে হয়েছে বেলজিয়ামের অধিনায়ক ইডেনকে। তাঁদের চোটের স্ক্যান করা হয়েছে। তবে যা পরিস্থিতি, তাতে মিউনিখে ইতালির বিরুদ্ধে শেষ আটের লড়াইয়ে দুই ফুটবলারকে না পাওয়ার সম্ভাবনাই বেশি। উল্লেখ্য চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল খেলতে গিয়ে চোট পাওয়া ডি ব্রুইন ইউরো কাপে বেলজিয়ামের প্রথম ম্যাচ খেলতে পারেনি।

ভেঙে পড়েছে পর্তুগাল

ভেঙে পড়েছে পর্তুগাল

২০১৬ সালের ইউরো চ্যাম্পিয়ন পর্তুগাল টুর্নামেন্টের ২০২১ সালের সংস্করণের প্রি-কোয়ার্টার ফাইনাল থেকেই ছিটকে গেল। কাজে এল না ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ক্যারিশমা। তাই বেলজিয়ামের বিরুদ্ধে ১ গোলের হারে ভেঙে পড়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। ম্যাচ শেষের পর সাজঘরে গিয়ে পর্তুগালের ফুটবলাররা কান্নায় ভেঙে পড়েন। গোলমুখে ২৪টি শট মেরেও সফলতা হাসিল করতে না পারার যন্ত্রণাই কুড়ে কুড়ে খাচ্ছে পর্তুগিজ শিবিরকে। আন্তর্জাতিক গোল সংখ্যায় ইরানের আলি দায়েই-কে (১০৯) ছাপিয়ে যেতে ব্যর্থ হওয়া ক্রিশ্চিয়ানো রোনাল্ডো বেলজিয়ামের বিরুদ্ধে হারের পর মাঠেই অধিনায়কত্বের ব্যান্ড খুলে ছুঁড়ে ফেলে দেন। জেতা ম্যাচ হাতছাড়া করার আফসোস যাচ্ছেন না পর্তুগালের।

বিড়ম্বনায় জার্মানি

বিড়ম্বনায় জার্মানি

ইউরো কাপের প্রি-কোয়ার্টার ফাইনালে ইংল্যান্ডের মুখোমুখি হতে চলেছে জার্মানি। হাই-ভোল্টেজ ম্যাচ ঘিরে উন্মাদনার পারদ চড়ছে। সেই আবহেই বিড়ম্বনার মধ্যে পড়েছে জার্মানি। ম্যাচ যে স্টেডিয়ামে খেলা হবে, সেই ওয়েম্বলিতে অনুশীলন করতে চেয়েছিল জোয়াকিম লো-র দল। কিন্তু ভারী বৃষ্টির সম্ভাবনা থাকায় তাদের প্রস্তাব খারিজ করা হয়েছে। পক্ষান্তরে ইংল্যান্ডকে সুবিধা পাইয়ে দিতেই এই পদক্ষেপ করা হয়েছে বলে দাবি তুলেছে ক্রীড়া মহলের একটা অংশ।

এখনও পর্যন্ত কোয়ার্টার ফাইনালে উঠল কারা

এখনও পর্যন্ত কোয়ার্টার ফাইনালে উঠল কারা

এখনও পর্যন্ত ইউরো কাপের কোয়ার্টার ফাইনালে পৌঁছেছে ডেনমার্ক, ইতালি, চেক প্রজাতন্ত্র ও বেলজিয়াম। আগামী শনিবার জার্মানির মিউনিখে ইতালির মুখোমুখি হবে বেলজিয়াম। একই দিনের দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে ডেনমার্কের মুখোমুখি হবে চেক প্রজাতন্ত্র। আজারবাইজানের বাকুতে হবে ম্যাচ।

English summary
Euro 2020 : Belgium will miss Eden Hazard and Kevin De Bruyne in quarter final clash
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X