• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

Euro 2020 : হার-জিতের উর্ধ্বে এরিকসন আবেগ, ডেনমার্ককে হারিয়েও মন জয় বেলজিয়ামের

Euro 2020 : হার-জিতকে ছাপিয়ে গেল এরিকসন আবেগ, ডেনমার্ককে হারিয়েও মন জয় বেলজিয়ামের
  • |
Google Oneindia Bengali News

ইউরো কাপের বি গ্রুপের অতি গুরুত্বপূর্ণ ম্যাচে ডেনমার্ককে হারিয়ে দিল বেলজিয়াম। ফলাফলের উর্ধ্বে উঠে ম্যাচে স্মরণীয় হয়ে থাকল অসুস্থ ফুটবলার ক্রিশ্চিয়ান এরিকসনের প্রতি মানুষের ভালোবাসা। বন্ধুসুলভ নিবিড়তায় একাত্ম হয়ে ফুটবল প্রেমীদের মন জয় করল বেলজিয়াম। যা ২-১ গোলে ম্যাচ জেতার থেকেও অনেক বেশি মূল্যবান।

Euro 2020 : হার-জিতের উর্ধ্বে এরিকসন আবেগ, ডেনমার্ককে হারিয়েও মন জয় বেলজিয়ামের

ফিনল্যান্ডের বিরুদ্ধে ইউরো কাপের গুরুত্বপূ্র্ণ ম্যাচ খেলার সময় অসুস্থ হয়ে মাঠেই লুটিয়ে পড়েছিলেন ক্রিশ্চিয়ান এরিকসন। হাসপাতালে ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন ডেনমার্কের মিডফিল্ডার। বেলজিয়াম ম্যাচের আগে হাসপাতাল থেকেই সতীর্থদের জন্য শুভেচ্ছা বার্তা পাঠান অসুস্থ ফুটবলার। হয়তো তাতেই পাল্টে যায় ড্যানিশ ফুটবলারদের মানসিকতা। এরিকসনের ১০ নম্বর জার্সি নিয়েই টস করেন দুই দলের অধিনায়ক। পাল্টে যায় মাঠের পরিবেশ। ১০ মিনিটের মাথায় এরিকসনের জন্যই ম্যাচ কিছুক্ষণ থামিয়েও দেওয়া যায়। সেই সময় হাততালি দিয়ে অসুস্থ ফুটবলারের পাশে দাঁড়ানোর প্রতিশ্রুতিবদ্ধ হয় গোটা স্টেডিয়াম। সেই আবেগঘন মুহুর্তে ডেনমার্কের ফুটবলারদের মনে বল জোগানোর চেষ্টা করেন বেলজিয়াম দলের সদস্যরা। সম্বৃদ্ধ হয় ফুটবল।

Euro 2020 : হার-জিতের উর্ধ্বে এরিকসন আবেগ, ডেনমার্ককে হারিয়েও মন জয় বেলজিয়ামের

দলে ক্রিশ্চিয়ান এরিকসনের অভাব অনুভব করেন সতীর্থরা। তাই তো অসুস্থ ফুটবলারের আবেগ বুকে নিয়ে ম্যাচের প্রথম মিনিট থেকেই শক্তিশালী বেলজিয়ামের গোলমুখে আক্রমণের ঝড় তুলতে শুরু করে ডেনমার্ক। ২ মিনিটের মাথায় সফলতা হাসিলও করে ফেলে হোম টিম। ঘরের মাঠে গোল করে ডেনমার্ককে এগিয়ে দেন ইউসুফ পলসেন। প্রথমার্ধে গোল শোধ দেওয়ার আর কোনও সুযোগ পায়নি বেলজিয়াম। উল্টে বেশ কয়েকবার গোলের কাছে পৌঁছে লুকাকু, ডি ব্রুইনদের রক্ষণভাগে কম্পন তৈরি করে ডেনমার্ক।

কোপেনহেগেনে হওয়া ম্যাচে ৩-৪-২-১ ছকে গোছানো দল নিয়ে মাঠে নামে ডেনমার্ক। একই ছকে প্রথম একাদশ সাজান বেলজিয়ামের কোচ রোবের্তো মার্তিনেস। তার ফায়দা প্রথমার্ধে তুলতে না পারলেও দ্বিতীয়ার্ধে ডেনমার্কের ওপর প্রাধান্য কায়েম করতে থাকেন লুকাকুরা। প্রত্যুত্তর দিতে থাকে হোম টিমও। আক্রমণ ও পাল্টা আক্রমণে ম্যাচ উপভোগ্য হয়ে ওঠে। পাল্লা কিছুটা ঝুঁকে থাকে বেলজিয়ামের দিকেই।

Euro 2020 : হার-জিতের উর্ধ্বে এরিকসন আবেগ, ডেনমার্ককে হারিয়েও মন জয় বেলজিয়ামের

৫৪ মিনিটের মাথায় অবশেষে সফলতা হাসিল করে বেলজিয়াম। চোট সারিয়ে প্রথম একাদশে ফেরা কেভিন ডি ব্রুইনের পাস থেকে গোল করেন তোরগান আজার। এরপর ধীরে ধীরে ম্যাচ বেলজিয়ামের দখলে চলে যেতে থাকে। ৭০ মিনিটের মাথায় ডি ব্রুইনের ঠান্ডা মাথার গোলে ডেনমার্কের থেকে ব্যবধান বাড়ায় অ্যাওয়ে দল। ক্রিশ্চিয়ান এরিকসনের কথা ভেবে গোলের পর সতীর্থদের শান্ত থাকতে বলেন ম্যাঞ্চেস্টার সিটির তারকা।

তা বলে সহজে হার মেনে নেওয়ার পাত্র যে ডেনমার্কও ছিল, তা তারা প্রমাণ করে। মরিয়া হয়ে বেলজিয়ামের গোলমুথে একের পর এক আক্রমণ তুলে আনতে থাকেন স্থানীয় দলের ফুটবলাররা। বেশ কয়েকবার সফলতার খুব কাছ থেকে তাঁদের ফিরে আসতে হয়। তবু শেষ পর্যন্ত লড়াই চালিয়ে যায় স্থানীয় দল। পরিশেষে ডেনমার্ক হেরে গেলেও জয় হল ফুটবলের। এই জয়ের ফলে ২ ম্যাচে খেলে ৬ পয়েন্ট নিয়ে বি গ্রুপ থেকে ইউরো কাপের নক আউট পর্বে পৌঁছে গেল বেলজিয়াম। দুই ম্যাচ হেরে টুর্নামেন্ট থেকে কার্যত ছিটকে গেল ডেনমার্ক। যারা নিজেদের পরবর্তী ম্যাচ রাশিয়ার বিরুদ্ধে খেলবে।

English summary
Euro 2020 : Belgium beat Denmark in an very important match
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X