• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ইংলিশ প্রিমিয়ার লিগের পূর্ণাঙ্গ সূচি ঘোষিত, আপনার পছন্দের দল নামছে কবে জেনে নিন

Google Oneindia Bengali News

ইংলিশ প্রিমিয়ার লিগের ২০২২-২৩ মরশুমের পূর্ণাঙ্গ সূচি ঘোষিত। অগাস্টের ৫ তারিখ থেকে শুরু হচ্ছে ইপিএল। চলবে ২০২৩ সালের ২৮ মে পর্যন্ত। উদ্বোধনী ম্যাচে ক্রিস্টাল প্যালেসের মুখোমুখি হবে আর্সেনাল। রবিবার ৭ অগাস্ট ম্যানচেস্টার সিটি খেতাব দখলে রাখার অভিযান শুরু করবে লন্ডন স্টেডিয়ামে ওয়েস্ট হ্যামের বিরুদ্ধে। ওইদিনই নিজেদের মাঠে ব্রাইটন ম্যাচ দিয়ে ইপিএল অভিযান শুরু করবে ম্যানচেস্টার ইউনাইটেড।

অগাস্টে শুরু

অগাস্টে শুরু

৫ অগাস্ট শুক্রবার স্থানীয় সময় রাত আটটায় ক্রিস্টাল প্যালেস-আর্সেনাল দ্বৈরথ দিয়ে এবারের ইপিএল শুরু হবে। পরের দিন স্থানীয় সময় সাড়ে ১২টা থেকে রয়েছে লিভারপুল-ফুলহ্যাম ম্যাচ। ফুলহ্যাম এবার প্রিমিয়ার লিগে খেলার যোগ্যতা অর্জন করেছে। নটিংহ্যাম ফরেস্ট প্রিমিয়ার লিগে খেলবে ২৩ বছর পর। ৬ অগাস্ট তাদের ম্যাচ রয়েছে নিউক্যাসলের বিরুদ্ধে। এ ছাড়া সাড়ে ১২টা থেকে যে ম্যাচগুলি রয়েছে সেগুলি হলো অ্যাস্টন ভিলা বনাম এএফসি বোর্নমাউথ, লিডস বনাম উলভস, লেস্টার ববাম ব্রেন্টফোর্ড ও স্পারস বনাম সাউদাম্পটন। এদিনই স্থানীয় সময় বিকেল সাড়ে পাঁচটা থেকে রয়েছে এভার্টন বনাম চেলসি ম্যাচ। নতুন মালিকানাধীন চেলসি শুরু করবে অ্যাওয়ে ম্যাচ দিয়ে।

প্রথম রবিবাসরীয় দ্বৈরথ

প্রথম রবিবাসরীয় দ্বৈরথ

৭ অগাস্ট স্থানীয় সময় দুপুর ২টো থেকে রয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড বনাম ব্রাইটন ম্যাচ। ম্যান ইউ এবার এরিক টেন হ্যাগকে নতুন ম্যানেজার হিসেবে নিয়োগ করেছে। বিকেল সাড়ে চারটে থেকে ওয়েস্ট হ্যাম ম্যাচ দিয়ে ফের ইপিএল খেতাব দখলে রাখার অভিযান শুরু করবে ম্যানচেস্টার সিটি। কাতার বিশ্বকাপের জন্য মিড সিজন ব্রেক দেওয়া হয়েছে নভেম্বরের ১২ তারিখ থেকে। ২১ নভেম্বর থেকে ১৮ ডিসেম্বর পর্যন্ত কাতারে চলবে বিশ্বকাপ।

ম্যানচেস্টার ডার্বি

ম্যানচেস্টার ডার্বি

ফুটবলপ্রেমীদের বিশেষ নজর থাকে ম্যানচেস্টার ডার্বির দিকে। ২০২২-২৩ মরশুমে চলতি বছরের অক্টোবরের ১ তারিখ ম্যান ইউ ম্যান সিটির বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচ খেলবে। এরপর ২০২৩ সালের জানুয়ারির ১৪ তারিখ নিজেদের মাঠে ইপিএল চ্যাম্পিয়নদের বিরুদ্ধে ফের মুখোমুখি হবেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডোরা।

বিগত ইপিএলে

বিগত ইপিএলে

২০২১-২২ মরশুমে লিভারপুলকে ১ পয়েন্টের ব্যবধানে পিছনে ফেলে খেতাব জিতেছিল ম্যানচেস্টার সিটি। ম্যান সিটির ৩৮ ম্যাচের শেষে পয়েন্ট ছিল ৯৩, লিভারপুলের ৯২। চেলসি তৃতীয় স্থানে ছিল ৭৪ পয়েন্ট নিয়ে। টটেনহ্যাম হটস্পার ছিল ৭৪ পয়েন্ট নিয়ে চারে। আর্সেনাল ৬৯ পয়েন্ট নিয়ে অভিযান শেষ করেছিল পঞ্চম স্থানে থেকে। ম্যান ইউ ৫৮ পয়েন্ট নিয়ে ছিল ষষ্ঠ স্থানে। প্রথম দশে থাকা বাকি দলগুলি হলো ওয়েস্ট হ্যাম ইউনাইটেড (সপ্তম), লেস্টার সিটি (অষ্টম), ব্রাইটন অ্যান্ড হোভ আলবিয়ন (নবম) ও উলভারহ্যাম্পটন (দশম)। নিউক্যাসল ইউনাইটেড একাদশ ও ক্রিস্টাল প্যালেস ছিল দ্বাদশ স্থানে।


English summary
EPL 2022-23 Premier League Season Will Begin With Crystal Palace Taking On Arsenal On August 5. Manchester City And Manchester United Will Start Their EPL Campaign On August 7.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X