• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

এল ক্লাসিকো: কখন কোথায় দেখা যাবে - রবিবারের ম্যাচের আগে জেনে নিন এই ৬টি তথ্য

রবিবার (২৮ অক্টোবর) আরও একবার ক্লাব ফুটবলের অন্যতম আকর্ষণীয় ম্যাচ এল ক্লাসিকোয় মুখোমুখি হচ্ছে বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ।

এক দশক পর এই প্রথমবার এল ক্লাসিকোয় নেই ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ও লিওনেল মেসির মতো দুই মহাতারকা। কিন্তু তারকা উপস্থিতিই এই ম্যাচের সব নয়। মাঠে ও মাঠের বাইরে এই দুই চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাবের লড়াই সব সময়ই আকর্ষণীয়। তার উপর মেগাস্টাররা না থাকলেও এই ম্যাচে স্টার পাওয়ার কিন্তু কম নয়।

কখন কোথায় দেখা যাবে

কখন কোথায় দেখা যাবে

রবিবার ভারতীয় সময় রাত পৌনে ৯টা (৮.৪৫) -এ শুরু হবে এই জমজমাট ম্যাচ। এল ক্লাসিকোর সরাসরি সম্প্রচার দেখা যাবে সোনি টেন ২ ও সোনি টেন ২ এইচডি চ্যানেলে।

সের্গিও রামোসই একমাত্র

সের্গিও রামোসই একমাত্র

২০০৭ সালের পর থেকে এই প্রথমবার এই ক্লাসিকোয় দেখা যাবে না বিশ্বের দুই সেরা ফুটবলার মেসি ও রোনাল্ডোকে। দুইদলের মধ্যে সের্গিও রামোসই একমাত্র খেলোয়াড় যিনি শেষবার এই মহাতারকাদের ছাড়া হওয়া এল ক্লাসিকোয় খেলেছিলেন এবং রবিবারের ম্যাচেও খেলবেন।

বার্সেলোনা পিছিয়ে

বার্সেলোনা পিছিয়ে

২০১৮-১৯ মরশুমের প্রথম এল ক্লাসিকো হতে চলেছে দুই দলের ২৩৮তম সাক্ষাতকার। এরমধ্যে ৯৫বার জিতেছে রিয়াল মাদ্রিদ, কাতালোনিয়ান ক্লাব জিতেছে ৯৩ বার। বাকি ম্যাচগুলির ফল অমিমাংসিত ছিল।

সর্বোচ্চ গোলদাতা

সর্বোচ্চ গোলদাতা

এল ক্লাসিকোর সর্বোচ্চ গোলদাতা লিওনেল মেসি। মোট ২৬বার এই ম্যাচে তিনি বল গোলে পাঠিয়েছেন। তাঁর পরেই আছেন রোনাল্ডো ও দি স্টেফানো। দুজনেরই গোল সংখ্যা ১৮। আর রবিবারের খেলা দুই দলের মধ্যে এই ম্যাচে গোল করায় এগিয়ে আছেন করিম বেঞ্জিমা ও লুই সুয়ারেজ।

সবচেয়ে বড় জয়

সবচেয়ে বড় জয়

এল ক্লাসিকোয় সবচেয়ে বেশি ব্যবধানে জয় পাওয়ার রেকর্ড রয়েছে রিয়াল মাদ্রিদের হাতে। ১৯৪৩ সালের কোপা দেল রেতে কাতালানদের ১১-১ গোলে হারিয়েছিল লস ব্লাঙ্কোসরা।

মুখোমুখি দুই 'গোল্ডেন বয়'

মুখোমুখি দুই 'গোল্ডেন বয়'

বিশ্বকাপের পর এই প্রথমবার ক্লাসিকোয় মুখোমুখি হবেন ক্রোয়েশিয়ার দুই 'গোল্ডেন বয়' ইভান রকিটিচ ও লুকা মদ্রিচের। দুজনে ইতিমধ্যেই ৮টি ক্লাসিকো ম্যাচ খেলেছেন। জয়ে অবশ্য এগিয়ে আছেন বার্সোলোনার রকিটিচ। দলের হয়ে ৪বার জিতেছেন তিনি।

English summary
6 informations you must know before Sunday's (28 Oct) El Clasico.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X