• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

৪১ বছর পর ইউরোপিয়ান ফাইনালে ফ্র্যাঙ্কফুট, ইতিহাসের পুরনাবৃত্তি করে রেঞ্জার্স পৌঁছল খেতাবি লড়াইয়ে

Google Oneindia Bengali News

ইউরোপা লিগের ফাইনালে উঠতে ব্য়র্থ হল ওয়েস্ট হ্যাম। এনট্র্যাক্ট ফ্র্যাঙ্কফুটের বিরুদ্ধে এগ্রিগেডে ৩-১ ব্যবধানে হারিয়ে ৪১ বছর পর ইউরেপিয়ান ফাইনালে পৌঁছাল ফ্র্যাঙ্কফট। প্রথম লেগের ম্যাচে ওয়েস্ট হ্যামের বিরুদ্ধে ২-১ গোলে জয় পেয়েছিল জার্মানির ক্লাবটি। ফলে শক্তির দিক থেকে এগিয়ে থাকা ওয়স্ট হ্যামকে জিততেই গত শুক্রবার রাত্রের এই ম্যাচ। কিন্তু মাঠে নেমে খেলা এবং খাতায় কলমে শক্তি বরাবর যে এক কথা বলে না তা প্রমাণ করে দিল ওয়েস্ট হ্য়াম।

৪১ বছর পর ইউরোপিয়ান ফাইনালে ফ্রাঙ্কফুট, ঐতিহাসের পুরনাবৃত্তি করে রেঞ্জার্স পৌঁছল খেতাবি লড়াইয়ে

এক গোলের ব্যবধানে এগিয়ে ৯০ মিনিট শেষ করলে নির্ধারিত সময়ের পর টাইব্রেকারে এগতো ম্যাচ কিন্তু আদতে সেটা ঘটল না। বরং উল্টে ১-০ ব্যবধানে পরাজিত হয় ইংল্যান্ডের ক্লাবটি। তার উপর ম্যাচের প্রায়ে শুরুতেই ১৯ মিনিটের মাথায় লাল কার্ড দেখে অ্যারন ক্রিসওয়েল বাইরে চলে যাওয়ায় পুরো ম্যাচটাই দশ জনে খেলতে হয় ওয়েস্ট হ্যামকে।

এ দিন সাইডলাইনে দাঁড়িয়ে রেফারির সিদ্ধান্তের বিরোধীতা করায় ওয়েস্ট হ্যামের বস ডেভিড মোয়েসকেও লাল কার্ড দেখান রেফারি। ২৬ মিনিটে ম্যাচের একমাত্র গোলটি করেন ফ্র্যাঙ্কফুটের রাফায়েল স্যান্টোস বোরে। আন্সগার নফের পাস থেকে গোলটি করেন কলম্বিয়ার এই ফুটবলার। তবে, ম্যাচে ফিরে আসার সুযোগ ছিল ওয়েস্ট হ্যামের কাছে কিন্তু সুযোগ নষ্ট করায় তা সম্ভব হয়নি।

অন্য দিকে, এ দিন অপর সেমিফাইনালে এগিয়ে থেকেও ইউরোপা লিগের ফাইনালে পৌঁছতে পারেনি জার্মান ক্লাব আরবি লিপজিগ। ঘরের মাঠে ১-০ গোলে এগিয়ে থাকলেও দ্বিতীয় লেগের ম্যাচে লিপজিগ পরাজিত হয় ৩-১ ব্যবধানে। যার ফলে এগ্রিগেডে ৩-২ ফলে এগিয়ে থেকে ইউরোপা লিগের ফাইনালে চলে গেল রেঞ্জার্স। প্রথমার্ধেই ২-০ গোলে এগিয়ে গিয়েছিল স্কটল্যান্ডের এই ক্লাব।

IPL 2022: ধোনির 'হলুদ জার্সি' নিয়ে মুখ খুললেন ওয়াটসন! চেন্নাই সুপার কিংস অধিনায়কের কীসের ইঙ্গিত?IPL 2022: ধোনির 'হলুদ জার্সি' নিয়ে মুখ খুললেন ওয়াটসন! চেন্নাই সুপার কিংস অধিনায়কের কীসের ইঙ্গিত?

ম্যাচের ১৮ মিনিটে জেমস তেভরিনার গোলে এগিয়ে যায় রেঞ্জার্স। ২৪ মিনিটে রেঞ্জার্সকে ২-০ গোলে এগিয়ে দেন গ্লেন কামারা। দ্বিতীয়ার্ধে ম্যাচে ফেরার অত্যন্ত চেষ্টা করা লিপজিক একটি গোল পরিশোধ করে ক্রিস্টোফার কুনকুর সৌজন্যে। ২-১ গোলের ফলে এগ্রিগেডে সমতা ফিরিয়ে আনলেও শেষ রক্ষা হয়নি। ৮০ মিনিটি লিপজিগের কফিনে শেষ পেরেকটি পুঁতে দেন জন লুন্ডস্ট্রাম ম্যাচের শেষ লগ্নে একের পর এক আক্রমণ তুলে এনেও আর ম্যাচে ফিরতে পারেনি বুন্দেশলিগার ক্লাব।

English summary
Eintracht Frankfu and Ranger will face each other in the final of Europa League
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X