• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

প্রি সিজনের প্রথম ম্যাচে জিতেও মন পেলেন না খালিদ জামিল, আই লিগের জন্য বাগান তুলল বিদেশি

  • By Debalina Dutta
  • |

প্রথম অনুশীলন ম্যাচে জয় দিয়ে অভিযান শুরু করল ইস্টবেঙ্গল। কিন্তু ম্যাচ জিতলেও দলের পারফরমেন্স নিয়ে দুই মেরুতে কোচ ও সমর্থকরা। আই লিগ জয়ী কোচ খালিদ জামিলের মতে দল দানা বেঁধে গেছে। অন্যদিকে দলের প্রথম দিনের খেলায় খুশি নন সমর্থকরা।

বৃহস্পতিবার অনুশীলন ম্যাচ হওয়ার কথা থাকলেও বৃষ্টির কারণে ম্যাচ খেলা যায়নি। তবে শুক্রবার অনেক আশা নিয়ে প্রায় হাজার লাল-হলুদ সমর্থক হাজির হয়েছিলেন গ্যালারিতে। উদ্দেশ্য, মরশুমের প্রথম প্রস্তুতি ম্যাচে কেন টিম বানাল ক্লাব।কালীঘাট মিলন সঙ্ঘের বিরুদ্ধে ৪-১ গোলে জিতলেও খালিদ জ়ামিল ব্রিগেড সেভাবে প্রত্যাশা পূরণ করতে পারলেন না। খেলায় সেই ঝাঁঝ নেই প্লাজ়াদের ফুটবলে। তাই কিছুটা হতাশ হয়েই মাঠ ছাড়লেন লাল-হলুদ সমর্থকরা।

প্রস্তুতি ম্যাচে গোল পেলেন আল আমনা

দুই অর্ধে সব ফুটবলারকে আজ ঘুরিয়ে ফিরিয়ে খেলান ইস্টবেঙ্গল কোচ খালিদ। প্রথমার্ধে শুধু এক বিদেশি আল আমনাকে মাঠে নামান। দ্বিতীয়ার্ধে কার্লাইল মিচেল ও উইলিস প্লাজ়াকে খেলান। প্রথামার্ধে আল আমনা গোল পেলেও প্লাজ়া মাঠে নেমে কোনও গোল করতে পারেননি। যদিও গোল করার মতো বেশ কয়েকটা পাস বাড়ান। পি ভি সুহের, বিদ্যাসাগর সিংদেরও কাজে লাগাতে পারেননি।

আল আমনার পেনাল্টি গোলে প্রথমে এগিয়ে যায় ইস্টবেঙ্গল। লাল-হলুদের হয়ে দ্বিতীয় গোল করেন জুবি জাস্টিন। তৃতীয় গোলটি করেন সুহের। প্রথমার্ধে ৩-০ ব্যবধানে এগিয়ে ছিল ইস্টবেঙ্গল। দ্বিতীয়ার্ধে আরও একটি গোল করেন সুহের। ফ্রি-কিক থেকে শেষ দিকে কালীঘাট ব্যবধান কমায়। আগামী সোমবার আরও একটি প্রস্তুতি ম্যাচ খেলবে ইস্টবেঙ্গল।

সমর্থকদের মন জিততে না পারলেও এদিন দলের খেলায় যথেষ্ট খুশি কোচ খালিদ জামিল। তাঁর কথায়, টিম দাঁড়িয়ে গেছে। যদিও তিন বিদেশিকে কলকাতা লিগের বেশিরভাগ সময়টাই পাবে না ইস্টবেঙ্গল।

জাপানি বিদেশি মোহনবাগানে

জাপানি-র বিকল্পে এল আরেক জাপানি । কাতসুমি মোহনবাগানে না থাকায় এশীয় কোটার বিদেশি খুঁজছিল তারা । এশীয় কোটার বিদেশি হিসেবে লাজংয়ের প্রাক্তন মিডফিল্ডার ইউটা কিনোয়াকিকে নিচ্ছে তাঁরা। ইস্টবেঙ্গলের নজরে থাকা এই জাপানি মিডফিল্ডারকে তুলে নিয়ে ঘর আরও একটু গুছিয়ে নিল সবুজমেরুণ শিবির।

English summary
East Bengal starts their first pre season match with a winning note
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X