• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আইএসএল না আই লিগ? কোথায় খেলবে ইস্টবেঙ্গল ইঙ্গিত ফেডারেশনের

  • |

আইএসএল নয়, শেষ পর্যন্ত আই লিগেই খেলতে চলেছে ইস্টবেঙ্গল। আইএসএল নাকি আই লিগ, শেষ পর্যন্ত ইস্টবেঙ্গল কোন লিগে খেলবে, সেই নিয়ে দড়ি টানাটানি চলছে। ক্লাবের পক্ষ থেকে কর্তারা এখনও আইএসএল খেলায় আশা রাখছেন। সেই কারণেই বুধবার আই লিগের সভায় ইস্টবেঙ্গলকে নিয়ে আকর্ষণ ছিল।

আইএসএলের ১০ দলের লোগো প্রকাশ, নাম নেই ইস্টবেঙ্গলের

আইএসএলের ১০ দলের লোগো প্রকাশ, নাম নেই ইস্টবেঙ্গলের

একদিন আগে আইএসএলের সোশ্যাল মিডিয়ায় কভার পেজে আসন্ন মরসুমের দশ দলের লোগো দিয়ে ছবি পোস্ট করা হয়ে। সেই ছবিতে কলকাতা থেকে আইএসএলের খেলতে চলা এটিকে-মোহনবাগান ক্লাবের লোগো থাকলেও ইস্টবেঙ্গল ক্লাবের কোনও লোগো ছিল না। এর এক সপ্তাহ আগে এফএসডিএল ১০ দলের আইএসএল নিয়েই প্রাথমিক পরিকল্পনা তৈরি বলে জানিয়ে রেখেছে। যারপর দশ দলের লোগো নিয়ে সোশ্যাল মিডিয়ায় বার্তার ইস্টবেঙ্গলের এবছর আইএসএল খেলা হচ্ছে না বলেই ইঙ্গিত।

আই লিগের দলের তালিকায় নাম ইস্টবেঙ্গলের

আই লিগের দলের তালিকায় নাম ইস্টবেঙ্গলের

একদিন পর আসন্ন মরসুমে আই লিগে খেলতে চলা ১২টি দলের মধ্য়ে ১১ টি দলের নাম জানিয়ে দিল ফেডারেশন। আই লিগ নিয়ে ফেডারেশনের সেই তালিকায় ইস্টবেঙ্গল ক্লাবের নাম রয়েছে। ১১ টা দলের মধ্যে ইস্টবেঙ্গলের নাম রাখায় ক্লাবের আইএসএল খেলার আর কোনও সম্ভাবনা রইল না বলেই ফুটবলমহল মনে করছে।

এফএসডিএলের বার্তা

এফএসডিএলের বার্তা

দিন কয়েক আগে আইএসএল পরিচালনার দায়িত্বে থাকা ফুটবল স্পোর্টস ডেভেলপমেন্ট লিমিটেড (এফএসডিএল) কর্তৃপক্ষ দশটি দলকে নিয়ে আলোচনায় বসেছিল। সেখানেই কর্তারা জানিয়েছিলেন, এ বার দলের সংখ্যা তাঁরা আর বাড়াতে চান না। করোনাকালে এবছর সময়ের মধ্যে লিগ শেষ করার জন্য ফর্ম্যাটেও বদল আনা হয়েছে। দশ দলকে তিনটি গ্রুপে ভাগ করা হয়েছে। যেখানে প্রথম গ্রুপে ৪ ও বাকি দুই গ্রুপে ৩টি করে দল খেলবে। যদিও ইস্টবেঙ্গল ক্লাব কর্তারা আশা শেষ এমন কথা বলেননি। ইনভেস্টর জোগাড় করার মরিয়া চেষ্টায় তাঁরা।

ইস্টবেঙ্গলে নতুন কোম্পানির ব্র্যান্ডিং, নেই আইএসএল খেলা নিয়ে উত্তর

ইস্টবেঙ্গলে নতুন কোম্পানির ব্র্যান্ডিং, নেই আইএসএল খেলা নিয়ে উত্তর

প্রসঙ্গত চলতি সপ্তাহের সোমবার রাত থেকে ইস্টবেঙ্গল ক্লাবে ভোল্টাস বেকোর ব্র্যান্ডিং শুরু হয়েছে। ব্র্যান্ডিংয়ের এই খবর ইস্টবেঙ্গল ফ্যানেদের মুখে হাসি ফুটিয়েছিল। এরপরই ক্লাবের আইএসএলে খেলা নিয়ে ফ্যানেদের মধ্যে প্রত্যাশা তৈরি হয়। নতুন কোম্পানির ব্র্যান্ডিং থাকলেও আইএসএল খেলা নিয়ে কর্তারা যদিও নিশ্চয়তা দিতে পারছেন না। এবার সপ্তাহের মাঝপথে লাল-হলুদের আইএসএলে খেলার সুযোগ নেই বলে ছবিটা পরিষ্কার হয়ে গেল। সম্ভবত পরের মরসুমেই আইএসএলে প্রবেশ করতে পারে ইস্টবেঙ্গল।

English summary
East Bengal's Isl hope gone, club will play in I league on upcoming season
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X