• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আইএসএল খেলতে এগারোর গণ্ডি পেরোতেই হবে ইস্টবেঙ্গলকে, ফেডারেশনের শর্ত

  • |

এআইএফএফের দেওয়া ১১ দফা শর্ত পূরণ করলে তবেই আইএসএল খেলতে পারবে ইস্টবেঙ্গল। এ ব্যাপারে লাল-হলুদকে নির্দিষ্ট সময়সীমাও বেঁধে দিয়েছে ফেডারেশন। জানিয়েছে, শর্ত পূরণ হলে তবেই আইএসএল খেলার জন্য তাদের কাছে আবেদন করতে পারবে ইস্টবেঙ্গল।

আইএসএল খেলতে এগারোর গণ্ডি পেরোতেই হবে ইস্টবেঙ্গলকে, ফেডারেশনের শর্ত

ইস্টবেঙ্গল ও শ্রী সিমেন্ট মিলে তৈরি করা নতুন কোম্পানির নাম, লোগো, ডিরেক্টর, শেয়ার হোল্ডারদের নাম, লাইসেন্সিংয়ের নিয়ম সহ মোট এগারো দফা শর্ত দিয়েছে এআইএফএফ। ১৩ অক্টোবরের মধ্যে সেই শর্ত পূরণ করে ইস্টবেঙ্গলকে আইএসএল খেলার জন্য ফেডারেশনে আবেদন করতে হবে। যদিও লাল-হলুদ কর্তপক্ষ সেই প্রক্রিয়া শুরু করেনি বলেই খবর।

শ্রী সিমেন্ট ইস্টবেঙ্গল ফাউন্ডেশন নামে নতুন কোম্পানির মাধ্যমে আইএসএল খেলার পরিকল্পনা চলছে বলে খবর। সেক্ষেত্রে এই নতুন কোম্পানিকে 'ইস্টবেঙ্গল ক্লাব প্রাইভেট লিমিটেড'-এর পুরনো বকেয়া মেটানোর দায়িত্ব নিতে হবে বলে জানিয়েছে ফেডারেশন। আর তাতেই নড়েচড়ে বসেছে শ্রী সিমেন্ট। এর প্রেক্ষিতে আইনি পরামর্শও নিতে শুরু করেছে ওই সংস্থা।

একই সঙ্গে আইএফএ-তে নিজেদের পুরনো নাম পরিবর্তন করে অবিলম্বে নতুন নামে নথিভূক্ত করার জন্য ইস্টবেঙ্গলকে নির্দেশ দিয়েছে এআইএফএফ। যদিও কোম্পানি বদলের এই প্রক্রিয়ায় ইস্টবেঙ্গলকে যথাসাধ্য সাহায্য করে চলেছে ভারতীয় ফুটবল ফেডারেশন ও আইএসএলের উদ্যোক্তা এফএসডিএল। ইস্টবেঙ্গলকে নিয়ে এএফসি-র সঙ্গে এআইএফএফের কথা হয়েছে বলেও সূত্রের খবর।

English summary
East Bengal needs to complete 11 conditions given by AIFF to play ISL
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X