• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

কলকাতা লিগের ম্যাচে লজ্জার হার ইস্টবেঙ্গলের

কলকাতা লিগের ম্যাচে লজ্জার হার ইস্টবেঙ্গলের
Google Oneindia Bengali News

কলকাতা লিগের ম্যাচে অপ্রত্যাশিত হার ইস্টবেঙ্গলের। বুধবার কল্যাণী স্টেডিয়ামে ভবানীপুরের বিরুদ্ধে ০-২ গোলে পরাজিত হল ইস্টবেঙ্গল। লাল-হলুদের হারের ফলে ঐতিহ্যশালী কলকাতা লিগ জয়ের ক্ষেত্রে অনেকটাই পথ প্রসস্থ হল মহমেডান স্পোর্টিং ক্লাবের।

কলকাতা লিগের ম্যাচে লজ্জার হার ইস্টবেঙ্গলের

প্রথম দুই ম্যাচে দু'টি ড্র করার ফলে এই ম্যাচে জয় প্রয়োজন ছিল ইস্টবেঙ্গলের। কিন্তু মাস্ট উইন ম্যাচে বিনো জর্জের প্রশিক্ষণাধীন ইস্টবেঙ্গলের রিজার্ভ দলের ফুটবলাররা সম্পূর্ণ ভাবে ব্যর্থ। ম্যাচের ২৩ মিনিটে ইস্টবেঙ্গলের বাতিল জিতেন মুর্মু ভবানীপুরের হয়ে প্রথম গোলটি করেন। বাম পায়ের অসাধারণ ফ্লিকে গোলরক্ষকের মাথার উপর দিয়ে বল জড়িয়ে দেন জালে। গোল করে পিছিয়ে পড়া ইস্টবেঙ্গলের খেলার মধ্যে ম্যাচে ফিরে আসার পরিচিত মেজাজের অভাব ছিল।

দ্বিতীয়ার্ধের শুরুতে ফর্মেশনে বদল এনে এবং একাধিক ফুটবলার পরিবর্তন করে বিনো জর্জ ম্যাচে সমতা ফিরিয়ে আনার চেষ্টা চালায়। কিন্তু ফুটবলারদের মধ্যে তালমিলই যে ঠিক মতো গড়ে ওঠেনি, সেখানে বাইরে থেকে কোচ যতই পরিকল্পনা সাজা তা বাস্তবের রূপ পায় না। ম্যাচের ৭৩ মিনিটে ইস্টবেঙ্গলের জালে বল জড়িয়ে ভবানীপুরকে এগিয়ে দেন ৬ ফুট ৭ ইঞ্চি উচ্চতার ক্রিজো। গোললাইন থেকে এগিয়ে আসা ইস্টবেঙ্গলে সুরেশ জসওয়াল ফ্লাইটে বল ধরার আগেই হেডে তা জালে জড়িয়ে দেন রিয়াল কাশ্মীরের প্রাক্তন স্ট্রাইকার।

রঞ্জন চৌধুরির দলের গোলের সংখ্যা আরও বাড়তে পারত দ্বিতীয়ার্ধে। তবে, দুই গোল হজম করা ইস্টবেঙ্গল গোলরক্ষক জসওয়াল নিশ্চিত দু'টি গোল সেভ করায় বড় হারের লজ্জা নিয়ে মাঠ ছাড়তে হয়নি শতাব্দী প্রাচীন ক্লাবটিকে। এই ম্যাচের সেরা নির্বাচিত হয়েছেন জিতেন মুর্মু। উদীয়মান ফুটবলার হিসেবে নির্বাচিত হয়েছেন লাল-হলুদের তরুণ গোলরক্ষক সুরেশ জসওয়াল। এই ম্যাচে ইস্টবেঙ্গলের আইএসএল-এর দলের একাধিক ফুটবলার খেলেন। অমরজিৎ কিয়াম, ওয়াহেংবাম আঙ্গুসানারা পুরো ম্য়াচ খেললেও নিজেদের ছাপ ছাড়তে ব্যর্থ হয়েছেন। এই ম্যাচে হারের ফলে তিন ম্যাচে ইস্টবেঙ্গলের পয়েন্ট ২। ইস্টবেঙ্গলের আর দুইটি ম্যাচ বাকি এ বারের লিগে। অপর দিকে ২ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে লিগ শীর্ষে রয়েছে মহমেডান স্পোর্টিং। এই ম্যাচে ইস্টবেঙ্গলকে হারিয়ে ৩ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে ঠিক পিছনেই রয়েছে ভবানীপুর ক্লাব।

কলকাতা লিগের চ্যাম্পিয়নশিপ রাউন্ডে লিড বাড়ানোর জন্য মহমেডান পরবর্তী ম্যাচে মুখোমুখি হবে খিদিরপুরের। এই ম্যাচে জিততে পারলে অনেকটাই পরবর্তী সহজ হয়ে যাবে মহমেডানের পর পর দুই বছর কলকাতা লিগ জয়ের ক্ষেত্রে।

English summary
East Bengal lost by 0-2 goals against Bhawanipore FC.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X