India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

Exclusive: ইস্টবেঙ্গলের কোচ হচ্ছেন রঞ্জন ভট্টাচার্য

Google Oneindia Bengali News

সদ্য সমাপ্ত সন্তোষ ট্রফিতে বাংলা দল চ্যাম্পিয়ন হতে না পারলেও যে লড়াইটা লড়েছে তাকে কুর্ণিশ জানায় গোটা দেশের ফুটবল মহল। কেরলের বিরুদ্ধে টাইব্রেকারে হেরে সন্তোষ ট্রফি অল্পের জন্য হাতছাড়া হয়েছে বাংলার। কিন্তু মনতোষ চাকলাদার বা ফারদিন আলি মোল্লাদের দুর্ধর্ষ লড়াই এখনও চোখে লেগে রয়েছে।

Exclusive: কলকাতা লিগের জন্য ইস্টবেঙ্গলের কোচ হচ্ছেন রঞ্জন ভট্টাচার্য

বাংলা ফুটবলের সোনালি অধ্যায় ফিরিয়ে আনার স্বপ্ন যিনি দেখিয়েছেন, যাঁর হাতে পড়ে টাট্টু ঘোড়ার মতো দৌড়াল দলটা সেই রঞ্জন ভট্টাচার্যকে এ বার দেখা যেতে চলেছে ইস্টবেঙ্গলের হটসিটি। বিশ্বস্ত সূত্রের খবর, কলকাতা লিগে ইস্টবেঙ্গলের কোচের দায়িত্ব নিতে চলেছেন রঞ্জন ভট্টাচার্য। তাঁর সঙ্গে কত দিনের চুক্তি হবে তা এখনও নিশ্চিত হয়নি। ইস্টবেঙ্গল সবে ইনভেস্টার হিসেবে পেয়েছে ইমামি'কে। এখনও ক্লাব এবং বিনিয়োগকারী সংস্থার বেশ কিছু কাজ বাকি, ফলে সরকারী ভাবে রঞ্জন ভট্টাচার্যের নাম ঘোষণা হতে আরও অনেকটা সময় লাগবে তা নিশ্চিত।

এ বার প্রিমিয়র ডিভিশন 'এ'-এর খেলা একমাস এগিয়ে এনেছে আইএফএ। জুন মাসের শেষ সপ্তাহ থেকে শুরু হতে চলেছে বিশ্ব ফুটবলের অন্যতম প্রাচীনতম টুর্নামেন্ট। প্রথম ম্যাচের অন্তত ২০ দিন আগে অনুশীলন শুরু করবে লাল-হলুদ। সেক্ষেত্রে, জুলাইয়ের প্রথম সপ্তাহেও যদি ইস্টবেঙ্গলের খেলা পড়ে তা হলেও খুব বেশি হলে জুন মাসের মাঝামাঝি এই খবরের উপর শিলমোহর পড়ে যেতে পারে। বিশ্বস্ত সূত্র থেকে এ-ও জানা গিয়েছে, যদি রঞ্জনের পারফরম্যান্স আশানরূপ হয় তা হলে আইএসএল-এ দলের সহকারী কোচ হিসেবে থাকবেন তিনি।

সন্তোষ ট্রফির পর রঞ্জন ভট্টাচার্যের কোচিং-এ প্রস্তুতি ম্যাচে ভারতীয় দলের সঙ্গে ১-১ গোলে ড্র করে বাংলা। শেষ মুহূর্তে বাংলা দলের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে লাল কার্ড দেখতে হয়েছিল জাতীয় দলের এক ফুটবলারকে। বিদেশিহীন, গ্রাম বাংলার ছেলেদের নিয়ে তৈরি তাঁর এই দল নিয়েই তিনি হারান এটিকে মোহনবাগানকে। সাম্প্রতিক অতীতে বাংলার কোনও কোচের এই রকম দুর্ধর্ষ পরিসংখ্যান নেই।

উল্লেখ্য, সন্তোষ ট্রফিতে ভাল পারফরম্যান্স করলে আগেও ইস্টবেঙ্গলের দরজা খুলে বাংলা দলের কোচ-ফুটবলারদের। ২০১৬ সালে মৃদুল বন্দ্যোপাধ্যায় বাংলাকে সন্তোষ ট্রফি চ্যাম্পিয়ন করার পর তাঁকে কোচ হিসেবে নিযুক্ত করেছিল লাল-হলুদ। কিন্তু ময়দানের অন্যতম ভদ্র কোচের দুঃভাগ্য, অনুশীলনের প্রথম দিনই তাঁর পা ভাঙে।

English summary
East Bengal is all set to offer contract to Ranjan Bhattacharya for Calcutta League.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X