• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ফের চমক, আইএসএল শিল্ড জয়ী জামশেদপুরের মাঝমাঠের সেরা অস্ত্রকে তুলে নিল ইস্টবেঙ্গল

Google Oneindia Bengali News

একের পর এক চমক দিয়ে চলেছে ইস্টবেঙ্গল। ইনভেস্টার গোষ্ঠীর সঙ্গে সম্পর্ক ছিন্ন হওয়ার পরই আসন্ন মরসুমের জন্য দল গোছানোর কাজ শুরু করে দিয়েছে লাল-হলুদের সাবেক কর্তারা। লা-হলুদ রিক্রুটাররা একাধিক ফুটবলারের সঙ্গে কথা চালাচ্ছেন। আগামী কিছু দিনের মধ্যে আরও কিছু নাম আসতে চলেছে ইস্টবেঙ্গলের প্লেয়ার বুকে।

জামশেদপুর এফসি'রতরুণ মিডফিল্ডারকেসই:

জামশেদপুর এফসি'রতরুণ মিডফিল্ডারকেসই:

শ্রী সিমেন্টস-এর সঙ্গে সম্পর্ক ছিন্ন হতেই পুরনো মেজাজে ইস্টবেঙ্গলের কর্তারা। এত দিন ইনভেস্টারের আয়ত্তে দল এবং স্পোটিং রাইটস থাকার কারণে দল গঠনের ক্ষেত্রে বিনিয়োগকারী সংস্থার দিকেই মুখ চেয়ে থাকতে হয়েছিল ইস্টবেঙ্গলকে। তবে, এ বার মরসুমের শেষেই চুক্তি সরকারী ভাবে ছিন্ন হয়ে স্পোর্টিং রাইটস হাতে চলে আসায় গত দুই মরসুমের ব্যর্থতা ঝেড়ে ফেলে লাল-হলুদের পুরনো গরিমা ফিরিয়ে আনতে উদ্যোগী ইস্টবেঙ্গল। অন্যান্য ক্লাবগুলি যখন এখনও দল গঠনের কথা ভাবা শুরু করেনি সেখানে ইস্টবেঙ্গল প্রি কনট্র্যাক্ট সই করাল জামশেদপুর এফসি'র তরুণ মিডলিল্ডার মোবাশির রহমানকে। ২৪ বছর বয়সী এই মিডিও আইএসএল শিল্ড জয়ী জামশেদপুর এফসি দলের সদস্য। তিন বছরের চুক্তি মোবাশিরকে অফার করেছে ইস্টবেঙ্গল।

মোবাশিররহমানের সম্পর্কে তথ্য:

মোবাশিররহমানের সম্পর্কে তথ্য:

টাটা ফুটবল অ্যাকা়ডেমির গ্র্যাজুয়েট মোবাশির। এই মিডিও জামশেদপুর এফসি'র জার্সিতে মোট ৫৩টি আইএসএল ম্যাচে মাঠে নেমেছে তিনি যার মধ্যে গত বছর আইএসএল-এর ১৩টি ম্যাচে প্রতিনিধিত্ব করেছেন টাটা গোষ্ঠীর ফুটবল দলটির হয়ে। ঝাড়খন্ডের এই ফুটবলারের ভারতীয় ক্লাব ফুটবলের সর্বোচ্চ পর্যায়ে একটি গোল রয়েছে। ২০১৮ সাল থেকে জামশেদপুরের হয়ে খেলছিলেন তিনি।

ইভান গনঞ্জালেজ'কেসই:

ইভান গনঞ্জালেজ'কেসই:

এর আগ বৃহস্পতিবার এফসি গোয়ার ডিফেন্ডার ইভান গঞ্জালেজকে সই করায় ইস্টবেঙ্গল। দুই বছরের চুক্তি তাঁকে অফার করে লাল-হলুদ। ইস্টবেঙ্গলের সঙ্গে প্রি-কন্ট্যাক্ট এগ্রিমেন্টও সই করেছেন তিনি। মে মাসের সরকারী ভাবে এফসি গোয়ার সঙ্গে সম্পর্ক ছিন্ন হওয়ার পর পাকা চুক্তি সাক্ষরিত করবেন ইভান।

বাঙালি ফুটবলারদের প্রি কন্ট্রাক্টে সই:

বাঙালি ফুটবলারদের প্রি কন্ট্রাক্টে সই:

আইএসএল-এর এই দুই ফুটবলারের পাশাপাশি একাধিক বাঙালি ফুটবলারকে প্রি কন্ট্রাক্ট পেপারে সই করিয়েছে ইস্টবেঙ্গল। আসন্ন মরসুমে শুরু আইএসএল নয়, সব টুর্নামেন্টেই অংশ নেবে ইস্টবেঙ্গল। কলকাতা লিগ, আইএফএ শিল্ড, ডুরান্ড কাপের মতো ঐতিহ্যবাহী টুর্নামেন্টে খেলতে দেখা যাবে লাল-হলুদকে, এর জন্য বহু বাঙালি তরুণকে প্রি কন্ট্র্যাক্ট পেপারে সই করিয়েছে লাল-হলুদ ক্লাব।

গত দুই মরসুমে ইস্টবেঙ্গলের পারফরম্যান্স:

গত দুই মরসুমে ইস্টবেঙ্গলের পারফরম্যান্স:

একে বারেই আশানরূপ ছিল না শেষ দুই বছরে ইস্টবেঙ্গলের পারফরম্যান্স। ২০২১-২২ মরসুমে ২০ ম্যাচে মাত্র একটিতে জিতেছিল ইস্টবেঙ্গল, আটটি ম্যাচ ড্র করেছিল তারা এবং পরাজিত হয়েছিল ১১টি ম্যাচে। এগারো দলের লিগে সবার শেষে ছিল লাল-হলুদ। ২০২০-২১ মরসুমে নবম স্থানে শেষ করেছিল ইস্টবেঙ্গল। ২০ ম্যাচের মধ্যে তিনটিতে জিতেছিল তারা, ড্র করেছিল ৮টি ম্যাচে এবং ৯টি ম্যাচে পরাজিত হয়েছিল।

English summary
East Bengal have signed 24 year old midfielder Mobashir Rahman on a pre contract for a three year deal. The versatile midfielder is a product of the Tata Football Academy and made 53 appearances for Jamshedpur FC including 13 games for their 2021-22 ISL shield winning side in the recently concluded season.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X