• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ফাওলার না হাবাস, ভারতীয় ফুটবলের ঐতিহাসিক ডার্বিতে কাকে এগিয়ে রাখলেন সুভাষ ভৌমিক

  • |

ভারতীয় ফুটবলে আজ ঐতিহাসিক দিন। অপেক্ষার আর মাত্র কয়েক ঘন্টা, তারপরই আইএসএল মঞ্চে এই প্রথমবার ডাঙায় যুদ্ধ ইলিশ-চিংড়ির। ছয় বছর পর আজ ফ্যানদের প্রত্যাশা পূরণের দিন, আইএসএল মঞ্চে আজ এটিকে-মোহনবাগান বনাম এসসি ইস্টবেঙ্গলের লড়াই।

স্প্যানিশ বনাম ব্রিটিশ কোচের লডা়ই

স্প্যানিশ বনাম ব্রিটিশ কোচের লডা়ই

মেগা ম্যাচে আজ স্প্যানিশ বনাম ব্রিটিশ কোচের মস্তিষ্কের লড়াই অন্যতম সেরা আকর্ষণ। আইএসএলে মঞ্চে এর আগে এটিকেকে দুবার ট্রফি দিয়েছেন অ্যান্তোনিও হাবাস। স্প্যানিশ কোচ হাবাসের মতো এমন ঈর্ষণীয় সাফল্য আইএসএলে আর কারুর নেই। অন্যদিকে আজ ডার্বি ম্যাচ দিয়েই আইএসএল মঞ্চে পা রাখছেন রবি ফাওলার। লিভারপুলের তারকা স্ট্রাইকার হিসেবে ফাওলারে দারুণ সুনাম। তবে প্রাক্তন ফুটবলার ডার্বির উত্তাপ থেকে ইস্টবেঙ্গল ক্লাবের কোচ হিসেবে সফল হতে পারেন কিনা, সেটাই এখন দেখার।

প্রাক্তন কোচ সুভাষ ভৌমিক কাকে এগিয়ে রাখলেন

প্রাক্তন কোচ সুভাষ ভৌমিক কাকে এগিয়ে রাখলেন

ইস্টবেঙ্গলের প্রাক্তন কোচ সুভাষ ভৌমিক অবশ্য ডার্বি যুদ্ধে ফাওলারের চেয়ে এটিকে মোহনবাগান কোচ হাবাসকে এগিয়ে রাখছেন। লাল-হলুদ সমর্থকদের কাছে সুভাষ ভৌমিক মানেই সাফল্যের কারিগর। তাঁর হাত ধরেই ইস্টবেঙ্গল দু'বার জাতীয় ফুটবল লিগ জিতেছে সেই সঙ্গে তিনি লাল-হলুদের আসিয়ান জয়ী কোচ।

অচেনা ফাওলারকে নিয়ে ভাবছেন প্রাক্তন কোচ

অচেনা ফাওলারকে নিয়ে ভাবছেন প্রাক্তন কোচ

ডার্বি যুদ্ধে ইস্টবেঙ্গলের ব্রিটিশ কোচ রবি ফাওলারের চেয়ে এটিকে মোহনবাগানের স্প্যানিশ কোচ হাবাসকে এগিয়ে রেখেছেন সুভাষ ভৌমিক। তাঁর মতে, রবি ফাওলারের ফুটবল জীবন সম্পর্কে ধারণ থাকলেও কোচিং জীবন সম্পর্কে কোনও ধারণা নেই। খাপে ঢোকানো তলোয়ারের সঙ্গে তুলনা করেছেন সুভাষ ভৌমিক।

চেনা হাবাসকে এগিয়ে রাখলেন সুভাষ ভৌমিক

চেনা হাবাসকে এগিয়ে রাখলেন সুভাষ ভৌমিক

ফলে ফাওয়ারের কোচিং নিয়ে সবকিছু এখন অন্ধকারে মনে করছেন সুভাষ ভৌমিক। খেলোয়াড় জীবন বর্ণময় হলেও কোচিং জীবন কেমন, সেটা সময়ই বলবে বলে তিনি মনে করছেন। উদাহরণ দিয়ে ইস্টবেঙ্গলের প্রাক্তন কোচ আরও বলেছেন, থাইল্যান্ডের মুয়ান থং দলের কোচিং করানো থেকে ব্রিসম্যান রোর এফসিতে কোচিং করানোয় কোচ ফাওলার সেভাবে পরীক্ষিত নয়! সেখানেই এটিকে মোহনবাগানের কোচ হাবাস ইতিমধ্য়ে দুবার আইএসএল দিয়েছেন। ফলে তিনি পরীক্ষিত এবং সফল হয়েছেন, সেই কারণে অচেনা ফাওলারের থেকে চেনা হাবাসকে ডার্বি যুদ্ধে খাতায় কলমে এগিয়ে রাখলেন সুভাষ ভৌমিক।

ডার্বিতে কে করবে বাজিমাত, ময়দানের দুই শিবিরের ফুটবলের উত্তাপ

অস্ট্রেলিয়ার দ্বিতীয় দ্রুততম ব্যাটসম্যান হিসেবে ওয়ান ডে-তে অনন্য নজির ফিঞ্চের

English summary
East Bengal Former Coach subhash bhowmick thinks Habas in advance than robbie fowler in derby
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X