• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

Emami East Bengal: পাঁচ বিদেশির নাম ঘোষণা করল ইমামি ইস্টবেঙ্গল

Google Oneindia Bengali News

সরকারী ভাবে ইভান গঞ্জালেজকে দলে নেওয়ার কথা জানাল ইস্টবেঙ্গল। দল গঠনের শুরুর দিকেই ইভানকে প্রি-কনট্র্যাক্টে সই করিয়েছিল লাল-হলুদ। অবশেষে সরকারী ভাবে তাঁকে চূড়ান্ত করার কথা জানাল ইমামি ইস্টবেঙ্গল। এ ছাড়াও এই তালিকায় রয়েছে আরও চার বিদেশি।

Emami East Bengal: পাঁচ বিদেশির নাম ঘোষণা করল ইমামি ইস্টবেঙ্গল

এই চার বিদেশির মধ্যে সব থেকে উল্লেখযোগ্য নামা চারালাম্বোস কিরিয়াকো। সাইপ্রাসের জাতীয় দলে খেলা এই ডিফেন্ডারের বয়স ৩২ বছর। সাইপ্রাসের জাতীয় দলের হয়ে ১১টি ম্যাচ খেলেছেন তিনি। ঘরোয়া ফুটবলে চূড়ান্ত সাফল্যের পর এ বার লাল-হলুদ জার্সি গায়ে মাঠে নামবেন চারালাম্বোস। সব থেকে বড় বিষয় এ দিন যে পাঁচ বিদেশিকে চূড়ান্ত করেছে ইমামি ইস্টবেঙ্গল তাঁদের মধ্যে চারালাম্বোসই সবার আগে দলে যোগ দেবেন। আগামীকাল অর্থাৎ শনিবার শহরে পা রাখছেন সাইপ্রাসের এই তারকা।

দ্বিতীয় নামটিও বেশ চমকপ্রদ। ৩২ বছর বয়সী ব্রাজিলীয় ফরোয়ার্ড এলিয়ান্দ্রো। তিনি এ বার ভারতীয় ফুটবলে নতুন মুখ হতে চলেছেন। এর আগে লিথুয়ানিয়া, মাল্টা এবং থাইল্যান্ডের বিভিন্ন ক্লাবে খেলেছেন তিনি। তাঁর গোল স্কোরিং দক্ষতা নজর কাড়ার মতো।

বাকি তিন বিদেশি ভারতীয় ফুটবলের পরিচিত মুখ। যাঁর মধ্যে প্রথম নামটিই হল ইভান গঞ্জালেজ। ৩২ বছর বয়সী এই স্প্যানিশ ডিফেন্ডারের সঙ্গে চুক্তি পাকা করল লাল-হলুদ। গত দুই মরসুমে আইএসএল-এ এফসি গোয়ার যে ৪২টি ম্যাচ খেলেছিল তার মধ্যে ৩৬টিতেই প্রথম একাদশে ছিলেন এই স্প্যানিয়ার্ড। এমনকী গোয়ার হয়ে গত বছর ডুরান্ড কাপও জিতেছিলেন রিয়াল মাদ্রিদ যুব দলের এই তারকা।

ক্লেইটন সিলভাও ভারতীয় ফুটবলে যথেষ্ট পরিচিত। তাঁকেও কনফার্ম করেছে লাল-হলুদ। ৩৫ বছর বয়সী এই ব্রাজিলীয় গত দুই মরসুমে বেঙ্গালুরু এফসি'র জার্সিতে আইএসএল খেলেছেন। সুনীল ছেত্রীর দলের হয়ে ৩৭ ম্যাচ খেলে ১৬টি গোল এবং ৭টি অ্যাসিস্ট রয়েছে তাঁর নামের পাশে। প্রথম বিদেশি খেলোয়াড় হিসেবে থাইল্যান্ডে ১০০ গোল করার নজির রয়েছে তাঁর।

এই তালিকায় সর্বশেষ নামটি অ্যালেক্স লিমা। শেষ দুই মরসুম জামশেদপুর এফসি'র হয়ে খেলা এই মিডফিল্ডারের বয়স ৩৩ বছর। জামশেদপুরের জার্সিতে গত দুই বছরে ৪২টির মধ্যে ৪১ ম্যাচেই মাঠে নেমেছিলেন এই ব্রাজিলীয় তারকা। চারটি অ্যাসিস্ট করার পাশাপাশি গত মরসুমে জামশেদপুরের লিগ শিল্ড জয়ের নেপথ্যে গুরুত্বপূর্ণ অবদান রাখেন তিনি। তবে, লাল-হলু জার্সিতে তাঁরা সফল হবেন কি না সেটাই এখন দেখার।

English summary
Emami East Bengal confirm the signing of five international footballers. Three of them are well reputed in Indian football circuit. Signing of these five players are subject to clearance.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X