• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ইস্টবেঙ্গলে নতুন কোচ কোস্টা, জাতীয় দল থেকে আইএসএলে কোচিং- একনজরে গোয়ানিজ কোচের বায়োডেটা

  • |

আই লিগ না আইএসএল, কোন লিগে খেলবে ইস্টবেঙ্গল? সেই নিয়ে ধোঁয়াশার মাঝেই লাল-হলুদ শিবিরের নতুন কোচের নাম ঘোষণা করল ক্লাব। বুধবার ছিল মোহনবাগান দিবস। সোশ্যাল মিডিয়ায় পড়শি ক্লাবের উৎসবের দিনটি যখন ধুমধাম করে পালন চলছে, তখন ছোট্ট একটা টুইট পোস্টে নিজেদের নতুন করে নাম ঘোষণা করল ইস্টবেঙ্গল।

নতুন কোচ কে?

নতুন কোচ কে?

গোয়ার তরুণ কোচ ফ্রান্সিসকো ব্রুটো দ্য কোস্টার হাতে আগামী মরসুমে দলের দায়িত্বে তুলে দিল ইস্টবেঙ্গল। ব্রুটোর এএফসি কোচিং লাইসেন্স রয়েছে।

কেন তড়িঘড়ি কোচের নাম প্রকাশ

কেন তড়িঘড়ি কোচের নাম প্রকাশ

আসলে বিদায়ী বিনিয়োগকারী কোয়েসের থেকে নো অবজেশন সার্টিফিকেট পাওয়ার পর, নতুন করে লাইসেন্সিং পক্রিয়া সেরে ফেলতে চলেছে ইস্টবেঙ্গল। আর ক্লাবের লাইসেন্সিংয়ের জন্য একজন কোচের নাম জমা দেওয়াটা জরুরি ছিল। তাই লাইসেন্সিংয়ের জন্য যাবতীয় কাগজপত্র জমা দেওয়ার আগে ফ্রান্সিসকোর নাম ঘোষণা করল লাল-হলুদ শিবির।

 হেড কোচ?

হেড কোচ?

আপতত ভারতীয় কোচের নাম প্রকাশ করেছে ইস্টবেঙ্গল। তবে গত দুই মরসুমে কোয়েস থাকায় ক্লাবে বিদেশি কোচ ছিল। স্প্যানিশ কোচ আলেজান্দ্রোর হাত ধরে আই লিগ রানার্সও হয়েছে ইস্টবেঙ্গল। সেই কারণেই অনেকেই মনে করছে, আপতত গোয়ান কোচের নাম ঘোষণা করা হয়েছে। পরে বিদেশি কোনও কোচ এনে ব্রুটোকে সহকারি কোচ করাও হতে পারে।

তরুণ হলেও অভিজ্ঞতা রয়েছে

তরুণ হলেও অভিজ্ঞতা রয়েছে

কোচ হিসেবে বয়সে তরুণ হলেও অভিজ্ঞতার নিরিখে গোয়ানিজ ব্রুটো দ্য কোস্টা কম যান না। মাত্র ২০ বছর বয়সে মারগাঁওয়ের একটি ক্লাবে কোচিং জীবন শুরু করেন তিনি।

সালগাওকারে কোচিং করিয়েছেন

সালগাওকারে কোচিং করিয়েছেন

একসময় সালগাওকারের যুব দলে চুটিয়ে কোচিং করিয়েছেন। দীর্ঘদিন এআইএফএফের এলিট অ্যাকাডেমিতে কাজ করেছেন ব্রুটো। পরে মালয়েশিয়ার জাতীয় দলের সহকারী কোচ ছিলেন ফ্রান্সিসকো।

আইএসএলের ক্লাবে কোচিং করানো অভিজ্ঞতা

আইএসএলের ক্লাবে কোচিং করানো অভিজ্ঞতা

৩৮ বছর বয়সী গোয়ার ফ্রান্সিসকো গত মরশুমে আইএসএলের ক্লাব নর্থ-ইস্ট ইউনাইটেডের সহকারী কোচ ছিলেন। শতবর্ষ পুরনো ইস্টবেঙ্গল ক্লাবের দায়িত্ব পেয়ে তিনি খুশি। নিজেকে উজাড় করে দেবেন বলে জানিয়েছেন ব্রুটো।

English summary
East Bengal Announce appoint of francisco bruto da costa as coach
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X