• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

সমর্থকদের পুজোর উপহার দিতে চলেছে ইস্টবেঙ্গল, লাল-হলুদে পাকা ভারতীয় গোলমেশিন, নজরে আরও পাঁচ

Google Oneindia Bengali News

পুজোর ঢাকে কাঠি পড়ে গিয়েছে। পিতৃপক্ষের অবসান ঘটিয়ে শুরু হতে চলেছে দেবীপক্ষ। মহালয়ার বাকি হাতে গোনা আর ক'টা দিন। পুজোর আবহে দেশ-বিদেশে ছড়িয়ে থাকা সমর্থকদের উপহার দিতে চলেছে ইস্টবেঙ্গল। যা খবর তাতে সন্তোষ ট্রফিতে কেরলের গোলমেশিন জেসিন টিকে'কে সই করানোর পথে ইস্টবেঙ্গল। এ ছাড়া ইস্টবেঙ্গল সই করাতে চলেছে কেরলের আরও পাঁচ প্রতিভাবান ফুটবলার।

সমর্থকদের পুজোর উপহার দিতে চলেছে ইস্টবেঙ্গল, লাল-হলুদে পাকা ভারতীয় গোলমেশিন, নজরে আরও পাঁচ

আইএসএল-এর কথা মাথায় রেখে কলকাতা লিগে স্টেজ রিহার্সাল করতে চলেছে ইস্টবেঙ্গল। লিগ খেলা নিয়ে এটিকে মোহনবাগান নানা টালবাহানা করলেও শক্তি নিয়েই ঘরোয়া লিগে খেলতে নামবে ইস্টবেঙ্গল। শতাব্দীপ্রাচীন ক্লাবটি কলকাতা লিগের সুপার সিক্স থেকে খেলবে। তার আগে রাজারহাটে অবস্থিত এআইএফএফ-এর সেন্টার অব এক্সিলেন্সে জোর কদমে চলছে ইস্টবেঙ্গলের প্রস্তুতি। টিম কম্বিনেশন সহ একাধিক ছোট ছোট বিষয়ে দলকে নিখুঁত ভাবে তৈরি করতে ব্যস্ত স্টিফেন কনস্ট্যানটাইন।

স্টিফেনের দলের নতুন সদস্য হতে চলেছেন জেসিন টিকে। এ ছাড়া অপর পাঁচ ফুটবলার হলেন কেরলের স্ট্রাইকার টিএম বিষ্ণু, আদিল জামাল, গোকুলাম কেরলের মহম্মদ নিশাদ, কেরল ইউনাইটেডের আথুল উন্নিকৃষ্ণণ এবং ত্রিবাঙ্কুরের লিজো কুরুসাপ্পান। জেসিনকে নেওয়ার বিষয়ে অনেক দূর এগিয়েও মরসুমের শুরুতে খালি হাতে ফিরতে হয়েছিল ইস্টবেঙ্গলকে। কেরলের গোল মেশিনকে পাওয়ার পথে মূল সমস্যা হয়েছিল তাঁর ক্লাবের সঙ্গে চুক্তি এবং সেই কারণে অনাপত্তি পত্র আদায় করতে না পারা। তবে, যা খবর তাতে কেরল ইউনাইটেডের থেকে অনাপত্তি পত্র পেয়ে গিয়েছেন সন্তোষ ট্রফির সর্বোচ্চ গোলদাতা। বাকি পাঁচ জন ফুটবলারকে রিজার্ভ দলে রাখা হবে। এই ছয় ফুটবলারের পারফরম্যান্সের উপর ভিত্তি করে তাঁদের আইএসএল-এর দলে রাখা হবে কি না, তা ঠিক করবেন কোচ। এই ফুটবলারদের ইস্টবেঙ্গলে আনার নেপথ্যে বড় অবদান রয়েছে সহকারী কোচ বিনো জর্জের।

এ ছাড়া আই লিগের দল শ্রীনিধি ডেকান থেকে লোনে আসা লালচুংনুঙ্গাকে পাকাপাকিভাবে নেওয়ার ব্যাপারেও কথাবার্তা চালাচ্ছে লাল-হলুদ ম্যানেজমেন্ট। শ্রীনিধি থেকে লোনে ইস্টবেঙ্গলের যোগ দিয়েছেন এই পাহাড়ি ফুটবলারটি, ডুরান্ড কাপে তাঁর পারফরম্যান্স মন জয় করেছে সমর্থক এবং বিশেষজ্ঞদের। এ বার লোনে নয় পাকাপাকি ভাবে তাঁকে পাওয়ার প্রস্তাব শ্রীনিধিক কাছে রাখল লাল-হলুদ। অল্প কিছু দিনের মধ্যে কলকাতা লিগের সুপার সিক্সের সূচি প্রকাশ করবে আইএফএ।

ভিয়েতনাম এবং সিঙ্গাপুরের বিরুদ্ধে ফিফা ফ্রেন্ডলির জন্য চূড়ান্ত দল ঘোষণা করল ভারত, জেনে নিন কোথায় দেখবেন খেলাভিয়েতনাম এবং সিঙ্গাপুরের বিরুদ্ধে ফিফা ফ্রেন্ডলির জন্য চূড়ান্ত দল ঘোষণা করল ভারত, জেনে নিন কোথায় দেখবেন খেলা

English summary
East Bengal all set to sign six new footballers including Jesin TK from Kerala. East Bengal is preparing for Kolkata League 2022.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X