India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

Nations League: এমবাপে-বেঞ্জিমা সমৃদ্ধ দল নিয়েও হার ফ্রান্সের, লজ্জার হার বেলজিয়াম-ক্রোয়েশিয়ার

Google Oneindia Bengali News

নেশনস লিগে শনিবার মধ্যরাতে আয়োজিত ডেনমার্কের বিরুদ্ধে ম্যাচে অপ্রত্যাশিত হার ফ্রান্সের। ২০১৮ বিশ্বকাপের চ্যাম্পিয়নরা ঘরের মাঠে পরাজিত হল ১-২ গোলে। ফ্রান্সের হয়ে একমাত্র গোলটি করেন করিম বেঞ্জিমা।

ডেনমার্কের বিরুদ্ধে হার ফ্রান্সের

ডেনমার্কের বিরুদ্ধে হার ফ্রান্সের

বিশ্বকাপ জয়ী ফ্রান্স নেশনস কাপে নিজেদের ঘরের মাযে ২-১ গোলে পরাজিত হল ডেনমার্কের বিরুদ্ধে। শনিবার মধ্যরাতে আয়োজিত এই ম্যাচে অপ্রত্যাশিত হারের সাক্ষী থাকেন ফরাসি দলটিক সমর্থকেরা।প্রথমার্ধ শেষে খেলার ফলা ছিল ০-০। দুরন্ত ছন্দে থাকা কিলিয়াম এমবাপে প্রথমার্ধে কিছুই করতে পারেননি। দ্বিতীয়ার্ধের প্রথম মিনিটেই চোট পেয়ে মাঠ ছাড়েন তিনি। এমবাপের পরিবর্তে মাঠে নামা ক্রিস্টফার কুনকুর'র পাস থেকে ফ্রান্সকে এগিয়ে দেন করিম বেঞ্জিমা। যদিও ডিফেন্সের ব্যর্থতায় সেই গোল ধরে রাখা সম্ভবন হয়নি ৬৮ মিনিটে হজবার্গের পাস থেকে আন্দ্রেজ কর্নেলিয়াস গোল করে ডেনমার্ককে সমতায় ফেরান।

ডেনমার্ক ম্যাচে সমতা ফিরিয়ে আনায় আক্রমণের ঝাঁঝ বাড়ায় ফ্রান্স। কিন্তু কিছুতেই এগিয়ে যাওয়ার গোলের দেখা পাচ্ছিল না তারা। ম্যাচে শেষ লগ্নে যখন অনেকেই ধরে নিয়েছেন অমীমাংশিত শেষ হতে চলেছে এই ম্যাচ তখন ৮৮ মিনিটে নিজের দ্বিতীয় গোলটি করে ডেনার্কের জনয় নিশ্চিত করেন আন্দ্রেজ কর্নেলিয়াস।

নেদরল্যান্ডসের বিরুদ্ধে হার বেলজিয়ামের:

নেদরল্যান্ডসের বিরুদ্ধে হার বেলজিয়ামের:

শনিবার নেশন লিগের ম্যাচে মাঠে নেমেছিল বেলজিয়াম। কিন্তু একেবারেই ভাল খেলতে পারেনি কেভিন ডি ব্রুইন, রোমেলু লুকাকু, এডেন হ্যাজার্জের দল। ফিফা ক্রমতালিকায় দ্বিতীয় স্থানে থাকা বেলজিয়াম ৪ গোল হজম করেছে নেদরল্যান্ডসের কাছে। ম্যাচটি শেষ হয় নেদরল্যান্ডসের পক্ষে ৪-১ ব্যবধানে। পাঁচ গোলের এই ম্যাচে প্রথমার্ধে এসেছিল একটি গোল। ৪০ মিনিটে ফ্রাঙ্কি ডি ইয়ং-এর পাস থেকে স্টিভেন বার্জউন গোল করে নেদরল্যান্ডসকে এগিয়ে দেন।

ম্যাচে ৫১ মিনিটে মেম্পিস ডিপে দ্বিতীয় গোলটি করেন নেদরল্যান্ডসের হয়ে। ৬১ মিনিটে ডেনজিল ডামফ্রিস করেন তৃতীয় গোলটি ডাচ দলের হয়ে। ৬৫ মিনিটে নিজের দ্বিতীয় এবং দলের চতুর্থ গোলটি করেন ডিপে। ৭৮ মিনিটে বেলজিয়ামের টিমোটি কাস্টাগনের গোল বাতিল হয়। দ্বিতীয়ার্ধের সংযুক্তি সময়ে মিচি বাতসুয়াসির মাধ্যমে একটি গোল ফেরত দেয় বেলজিয়াম।

অস্ট্রিয়ার বিরুদ্ধে পরাজিত ক্রোয়েশিয়া:

অস্ট্রিয়ার বিরুদ্ধে পরাজিত ক্রোয়েশিয়া:

২০১৮ বিশ্বকাপের চ্যাম্পিয়ন ফ্রান্সের মতোই এ দিন মাঠে বিশ্বকাপের রানার্স ক্রোয়েশিয়া। তারা মুখোমুখি হয়েছিল অস্ট্রিয়া'র। অপেক্ষাকৃত দুর্বল দলটির বিরুদ্ধে বিশ্বকাপে দ্বিতীয় স্থানে শেষ করা ক্রোয়েশিয়া পরাজিত হয় ০-৩ ব্যবধানে। অস্ট্রেলিয়ার হয়ে প্রথমার্ধে গোলটি করেন মার্কো আর্নটভিচ। এই গোলটি তিনি করেন ৪১ মিনিটে। ম্যাচের ৫৪ এবং ৫৭ মিনিটে পর পর দু'টি গোল করেন মিচায়েল গ্রেগরিটচএবং মার্সেল সেবিতজার।

রবিবার মধ্যরাতে নামছে ইংল্যান্ড:

রবিবার মধ্যরাতে নামছে ইংল্যান্ড:

রবিবার মধ্যরাতে মাঠে নামছে ইংল্যান্ড। এই ম্যাচের দিকে নজর রয়েছে গোটা বিশ্বের। যে ভাবে শনিবার তিন হেভিওয়েট দল পরাজিত হয়েছে, তাতে অনেকেই ইতিমধ্যে এটিকে অঘটনের নেশনস কাপ বলা শুরু করেছেন।

English summary
Denmark beat France in UEFA Nations Cup, Belgium dusted with 4 goals.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X