• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

FIFA World Cup 2022: ঝড়ে গতিতে বিক্রি হচ্ছে বিশ্বকাপের টিকিট, আর্জেন্টিনার ম্যাচের টিকিটের চাহিদা তুঙ্গে

Google Oneindia Bengali News

অফিসিয়াল বল 'আল রিহাল'-এর প্রকাশের সঙ্গেই ঢাকে কাঠি পড়ে গিয়েছে কাতারে আয়োজিত হতে চলা ফিফা বিশ্বকাপ ২০২২-এর। এখনও মাঠে বল গড়াতে বাকি সাত মাস। তবে, টিকিটের হাহাকার এখন থেকেই বিশ্ব ফুটবলের মহাযজ্ঞ'কে ঘিরে।প্রায় সব ম্যাচেরই টিকিট হাউসফুল। বিশেষ করে ব্রাজিল, জার্মানি, পর্তুগালের ম্যাচের টিকিট আগে থেকেই কিনে রাখছেন ফুটবলপ্রেমীরা।

 FIFA World Cup 2022: ঝড়ে গতিতে বিক্রি হচ্ছে বিশ্বকাপের টিকিট, আর্জেন্টিনার ম্যাচের টিকিটের চাহিদা তুঙ্গে

তবে, এই সকল প্রথম সারির দেশকে টিকিটের চাহিদার নিরিখে দশ গোল দেবে আর্জেন্টিনা। দিয়েগো মারাদোনার দেশের ম্যাচ দেখার জন্য তুঙ্গে আকর্ষণ। সব থেকে বেশি টিকিটে চাহিদা আর্জেন্টিনার ম্যাচের। জানা যাচ্ছে লিওনেল মেসির দলের খেলা দেখার জন্য বেশি টাকা দিয়েও টিকিট কিনতে রাজি ফুটবলপ্রেমীরা।

এশিয়ার মাটিতে বিশ্বকাপ, আর সেখানে মেসির খেলা দেখার জন্য ভিড় হবে না তা হতেই পারে না, বাস্তবেও তেমনটাই ঘটল। সারা বিশ্বে সমর্থকের বিচারে রোনাল্ডোকে পাঁচ গোল মারেন মেসি। বাস্তবেও দেখা গেল মেসি এবং তাঁর দেশের ম্যাচ দেখার জন্য মানুষের আকুতি। সর্বশেষ রাউন্ডে সারাবিশ্ব থেকে মোট ২ কোটি ৩৫ লাখ টিকিটের আবেদন জমা পড়েছে।

La Liga: তিন ম্যাচ পর ঘরের মাঠে জয়ের মুখ দেখল বার্সেলোনাLa Liga: তিন ম্যাচ পর ঘরের মাঠে জয়ের মুখ দেখল বার্সেলোনা

যদিও সাধারণ মানুষের জন্য প্রায় ২০ লাখ টিকিট বরাদ্দ থাকছে। আর স্পনসর এবং সংশ্লিষ্ট ব্যক্তিদের জন্য বরাদ্দ থাকছে ১২ লাখ টিকিট। ২ কোটি ৩৫ লাখ আবেদনের সবচেয়ে বেশি আবেদন করা হয়েছে আর্জেন্টিনার ম্যাচগুলো দেখার জন্য। বিশ্ব ফুটবলের নিয়ামক সংস্থার ফিফার দেওয়া তথ্য অনুযায়ী ১৮ ডিসেম্বরের ফাইনালের পাশাপাশি সবচেয়ে বেশি আগ্রহের কেন্দ্রে থাকা ৪টি ম্যাচের মধ্যে তিনটিই আর্জেন্টিনার।

আসন্ন বিশ্বকাপে সবচেয়ে দামি টিকিট হবে ফাইনালের। দাম ১ হাজার ৬০০ ডলার। ভারতীয় মুদ্রায় যার মূল্য প্রায় এক লাখ টাকার কাছাকাছি। আর সবচেয়ে কম দামি টিকিট থাকছে কাতারের মানুষ এবং সেখানে কাজ করতে যাওয়া অভিবাসী শ্রমিকদের জন্য। তারা মাত্র ১০ ডলারে গ্রুপ পর্বের ম্যাচের টিকিট কিনতে পারবেন।

আগামী ২১ নভেম্বর বল গড়ানো শুরু হবে অতি প্রতিক্ষিত বিশ্বকাপের। ক্রীড়াক্ষেত্রে অন্যতম শ্রেষ্ঠ টুর্নামেন্টের প্রথম ম্যাচে মুখোমুখি হবে সাদিও মানের সেনেগাল ও নেদারল্যান্ডস। ফাইনাল ম্যাচটি আয়োজিত হবে ১৮ ডিসেম্বর। লিওনেল মেসি ছাড়াও ডি মারিয়া, আপু গোমেজ, জিওভান্নি লো সেলসো, লাউথারো মার্টিনেজদের নিয়ে তৈরি আর্জেন্টিনা এবার বিশ্বকাপ চ্যাম্পিয়ন হতে পারার সম্ভাবনা প্রবল। এ বারই লিওনেল মেসির নেতৃত্বে কোপা আমেরিকা চ্যাম্পিয়ন হয়েছে আর্জেন্টিনা। ১৯৯৩ সালের পর কোপা আমেরিকা চ্যাম্পিয়ন হয় তারা। আর্জেন্টিনার জার্সিতে এটাই মেসির প্রথম সাফল্য।

English summary
Demand for tickets for Argentina matches is very high
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X