• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভারতীয় ফুটবলে ডোপিংয়ের কালো ছায়া! নির্বাসনের মুখে বাঙালি ফুটবলার

ফের একবার ভারতীয় ফুটবলে নেমে এল ডোপিংয়ের কালো ছায়া। আইএসএলের দল দিল্লি ডায়নামোস এর ফুটবলার বাংলার রানা ঘরামিকে সাময়িকভাবে নির্বাসিত করল নাডা। দেশের জাতীয় অ্যান্টি ডোপিং এজেন্সি রানার নমুনায় নিষিদ্ধ পদার্থ পেয়েছে। যার ফলে তাঁকে নির্বাচনের মুখে পড়তে হয়েছে।

ভারতীয় ফুটবলে ডোপিংয়ের কালো ছায়া! নির্বাসনের মুখে বাঙালি

এই প্রথম আইএসএলের কোন ফুটবলারকে এই ভাবে নির্বাচনের মুখে পড়তে হল। এর আগে জানুয়ারি মাসের শেষে দিল্লিতে ইন্ডিয়ান সুপার লিগের ম্যাচ চলাকালীন তাঁর শারীরিক পরীক্ষা করা হয়েছিল।

তারই ফল সামনে এসেছে। যার ফলে রিপোর্ট খতিয়ে দেখে নাডা রানাকে সাময়িক নির্বাসিত করেছে। বাংলার এই ফুটবলারের নমুনায় নিষিদ্ধ ড্রাগ প্রেডনিসোল ও প্রেডলিসোলন পাওয়া গিয়েছে। মোহনবাগানে খেলা এই ডিফেন্ডার বর্তমানে দিল্লি দলে খেলেছিলেন। কী কারণে তাঁর রক্তে নিষিদ্ধ মাদক পাওয়া গেল তা খতিয়ে দেখা হবে।

এই মুহূর্তে দুটি বিষয় হতে পারে। রানা শাস্তি মেনে নিলে তাঁকে নির্বাসন ভোগ করতে হবে। এক্ষেত্রে বেশ কয়েক বছর তাঁর নির্বাসন হতে পারে। আর তা না হলে তিনি ফের একবার পরীক্ষা করার জন্য আবেদন করতে পারেন। সেই পরীক্ষাতেও যদি তিনি পজিটিভ হন তাহলে অবশ্যই তাঁকে আইন মেনে শাস্তি পেতে হবে।

এর আগে ভারতীয় ফুটবলে নিষিদ্ধ ড্রাগ নেওয়ার ঘটনার উদাহরণ অনেক আছে। এক সময় দেশের এক নম্বর গোলকিপার সুব্রত পালের বিরুদ্ধেও ড্রাগ নেওয়ার অভিযোগ উঠেছিল। তবে পরে দেখা যায় তিনি নিজের অজান্তে ড্রাগ নিয়েছিলেন। এক্ষেত্রে রানার সঙ্গে এরকম ঘটনা হয় কিনা এখন সেটাই দেখতে হবে।

English summary
Delhi Dynamos defender Rana Gharami tests positive, banned by NADA
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X