• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

গোয়া বধ সেরে আইএসএল অভিযান শুরু গতবারের চ্যাম্পিয়ন মুম্বইয়ের, ৩ মিনিটে জোড়া গোল আঙ্গুলোর

Google Oneindia Bengali News

এফসি গোয়াকে ৩-০ গোলে হারিয়ে আইএসএল অভিযান শুরু করল গতবারের চ্যাম্পিয়ন মুম্বই সিটি এফসি। প্রথমার্ধে ৩ মিনিটের ব্যবধানে জোড়া গোল গতবারের সোনার বুটের মালিক ইগর আঙ্গুলোর। ৭৬ মিনিটে ব্যবধান বাড়ান ব্রাজিলিয়ান ইগর কাতাতাউ। উল্লেখ্য, আগের মরশুমে টাইব্রেকারে এফসি গোয়াকে হারিয়েই ফাইনালে গিয়েছিল মুম্বই সিটি এফসি।

গোয়া বধ সেরে আইএসএল অভিযান শুরু গতবারের চ্যাম্পিয়ন মুম্বইয়ের, ২ মিনিটে জোড়া গোল আঙ্গুলোর

এই প্রথম আইএসএলে নিজেদের প্রথম ম্যাচে হারল এফসি গোয়া। ফতোরদা স্টেডিয়ামে এদিনের ম্যাচে ১৭টি ফাউলও করে এডি বেদিয়ার নেতৃত্বাধীন দল। ডুরান্ড কাপ জিতলেও আইএসএলে গতবারের চ্যাম্পিয়নদের বিরুদ্ধে প্রথম ম্যাচেই মুখ থুবড়ে পড়ল গোয়া। বল দখলের লড়াই, সঠিক পাস খেলা সব কিছুর নিরিখে অবশ্য এগিয়েই থাকল এফসি গোয়া। তবে কাজের কাজটা করে গিয়েছে মুম্বই সিটি। প্রথমার্ধের খেলা যতই এগোতে থাকে ততই নিজেদের ছন্দ ফিরে পায় দেস বাকিংহামের প্রশিক্ষণাধীন দল। মুম্বই সিটি এফসি-র যে দল গত মরশুমে এটিকে মোহনবাগানকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল সেই দলে কোচ-সহ অনেক পরিবর্তন এসেছে। তবে এফসি গোয়া গতবারের দলটিকেই প্রায় ধরে রেখেছে, খুব বেশি পরিবর্তনের রাস্তায় হাঁটেনি। আইএসএলে অন্যতম ধারাবাহিক দলের শুরুটা অবশ্য এদিন মোটেই ভালো হল না। আইএসএলে সাতবারের মধ্যে ৬ বারই প্লে অফ খেলেছে এফসি গোয়া। গত মরশুমেও পয়েন্ট তালিকায় চতুর্থ স্থানে শেষ করে। সেমিফাইনালের দুটি লেগে ড্রয়ের পর টাইব্রেকারে বাজিমাত করেছিল মুম্বই সিটি।

এদিনও জয়ের ধারাবাহিকতা মুম্বই সিটি বজায় রাখল। প্রথম ৩০ মিনিটে কোনও দলই গোল করতে পারেনি। ৩৩ মিনিটে ক্যাসিও গ্যাব্রিয়েলকে ইভান গঞ্জালেজ অবৈধভাবে বক্সে ফেলে দিলে পেনাল্টি পায় মুম্বই সিটি এফসি। গোল করে দলকে এগিয়ে দেন আঙ্গুলো। এর তিন মিনিট পরেই ফের আঙ্গুলোর গোল এফসি গোয়াকে সমস্যায় ফেলে দেয়। মাঝমাঠ থেকে অনবদ্যভাবে উঠে আসা রেনিয়ার ফার্নান্ডেজের পাস ধরে বল জালে জড়াতে কোনও ভুল করেননি আঙ্গুলো। বাঁ পায়ে বল ধরে নিয়ন্ত্রণে নিয়ে যে শট তিনি নেন তাতে কিছুই করার ছিল না ধীরজ মোইরাঙ্গথেমের। ৪৫ মিনিটে রেনিয়ারের শট ক্রসবারে লেগে ফিরে আসে। প্রথমদিকে দুই দলই তেমন সুযোগ তৈরি করেনি, তবে পরের দিকে আক্রমণে অনেক বেশি ঝাঁঝ ছিল মুম্বই সিটির। ভিগনেশ দক্ষিণামূর্তিকে ফাউল করা সত্ত্বেও রেফারি পেনাল্টি দেননি। কিন্তু তার কিছু পরেই আঙ্গুলোর জোড়়া গোল প্রথমার্ধে এগিয়ে রাখে মুম্বই সিটিকে।

দ্বিতীয়ার্ধের শুরুটাও খারাপ করেনি এফসি গোয়া। তবে গোলমুখ কিছুতেই খুলতে পারেনি। ম্যাচের ৭৬ মিনিটে আহমেদ জাহুর ফ্রি কিক থেকে হেডে গোল করেন অরক্ষিত অবস্থায় থাকা মুম্বইয়ের ব্রাজিলিয়ান কাতাতাউ। ধীরজের হাতে বল লাগলেও তা জালে জড়িয়ে যায়।

মুম্বই সিটি ৩-০ গোলে এগিয়ে যাওয়ায় জয়ের আশা ছিল না, তবু শেষ অবধি গোল পেতে মরিয়া লড়াই চালায় এফসি গোয়া। যদিও সেই লক্ষ্যপূরণ হয়নি। ম্যাচের সেরার পুরস্কার পেয়েছেন ইগর আঙ্গুলো। আগামীকাল আইএসএলে মুখোমুখি হবে হায়দরাবাদ এফসি ও চেন্নাইন এফসি।

English summary
Defending Champion Mumbai City FC Beat FC Goa By 3-0 To Start Their ISL 2021-22 Campaign. Igor Angulo Scored A Brace In Three Minutes In The First Half.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X