• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আইএসএল ২০২০-২১ : ডার্বির আগে নতুন অধিনায়কের নাম ঘোষণা এসসি ইস্টবেঙ্গলের

এটিকে মোহনবাগানের বিরুদ্ধে আইএসএল ডার্বি খেলতে নামার আগে দলের নতুন অধিনায়কের নাম ঘোষণা করল এসসি ইস্টবেঙ্গল। বহু ঘাটের জল খাওয়া স্কটিশ ডিফেন্ডার তথা অভিজ্ঞ ড্যানিয়েল ফক্সকেই দলের নেতা নির্বাচন করল লাল-হলুদ। তাঁর প্রতি পূর্ণ আস্থা রয়েছে এসসি ইস্টবেঙ্গলের কোচ রবি ফাউলারের।

আইএসএল ২০২০-২১ : ডার্বির আগে নতুন অধিনায়কের নাম ঘোষণা এসসি ইস্টবেঙ্গলের

অনূর্ধ্ব ২১ পর্যায়ে ইংল্যান্ডের জার্সি গায়ে দেওয়ার সুযোগ হয়েছিল ড্যানিয়েল ফক্সের। এরপর তিনি স্কটল্যান্ডে চলে যান। ২০০৯ সালে সেই দেশের জার্সিতে ওয়েলসের বিরুদ্ধে আন্তর্জাতিক অভিষেক হয়েছিল ফক্সের। ২০১২ সাল পর্যন্ত স্কটল্যান্ডের হয়ে তিনি চারটি ম্যাচ খেলেছেন।

২০০৪ সালে প্রিমিয়ার লিগ ক্লাব এভারটনের হাত ধরে পেশাদারী সার্কিটে অভিষেক হয়েছিল ড্যানিয়েল ফক্সের। এরপর ওয়ালসাল, কভেনট্রি সিটি, সেলটিক, বার্নলে, সাউদাম্পটন, নটিংহ্যাম ফরেস্ট এবং উইগান অ্যাথলেটিক ক্লাবের হয়ে প্রায় চারশোটি ম্যাচ খেলেছেন স্কটিশ ডিফেন্ডার। ক্লাব ফুটবলে ১৫ থেকে ১৬টি গোলও করেছেন ফক্স। খেলেছেন নামী-দামী ফুটবলারদের পক্ষে ও বিপক্ষে।

এহেন ফুটবলার যে লাল-হলুদের অন্যতম ভরসা হতে চলেছেন, সে ব্যাপারে নিঃসন্দেহ ফুটবল প্রেমীরা। ৩৪ বছরের সেন্টার ব্যাককে চিনতে ভুল করেননি এসসি ইস্টবেঙ্গের ব্রিটিশ কোচ রবি ফাউলার। অভিজ্ঞতাকে সম্মান জানিয়ে ফক্সকেই দলের অধিনায়ক বেছে নিয়েছেন তিনি। এই সিদ্ধান্ত কতটা সঠিক, তা সময় আসলেই বোঝা যাবে।

২৭ নভেম্বর অর্থাৎ শুক্রবার এটিকে মোহনবাগানের বিরুদ্ধে ডার্বি ম্যাচ দিয়েই আইএসএল অভিযান শুরু করছে এসসি ইস্টবেঙ্গল। লড়াই যে কঠিন হবে, তা মেনে নিচ্ছেন লাল-হলুদ অধিনায়ক ফক্স। এই ম্যাচে তাঁর ভূমিকা যে গুরুত্বপূর্ণ হতে চলেছে, তাও বুঝতে পারছেন স্কটিশ ডিফেন্ডার।

English summary
Defender Daniel Fox named SC East Bengal captain for ISL 2020-21
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X