• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কুয়েভার ওই মিস-ই শেষ করে দিল পেরুকে

ফুটবল বিশ্বকাপের কথা উঠলেই চোখের সামনে ভেসে ওঠে ধুরন্ধর সব কোচের মগজাস্ত্রের লড়াইয়ের কথা। চোখের সামনে ফুটে ওঠে রোনাল্ডো, মারাদোনা, জিকো, মেসিদের মতো ফুটবলারদের ক্রীড়াশৈলি। বিশ্বকাপের মঞ্চকে ফুটবলের শ্রেষ্ঠ মঞ্চ হিসেবেই জানে বিশ্ব।কিন্তু এই বিশ্বকাপেও এমন কিছু ফুটবলার থাকেন যারা শুধু বিশ্বকাপের মানকেই নীচু করেন না, বিপদে ফেলেন নিজের দলকেও। আর সেই রকই এক ফুটবলারের কারণে দুরন্ত ফুটবল খেলেও মাঠের মধ্যেই পয়েন্ট ফেলে আসতে হল পেরুকে।

কুয়েভার ওই মিস-ই শেষ করে দিল পেরুকে

এই ম্যাচে গোল করে ডেনমার্ক তিন পয়েন্ট নিশ্চিত করলেও ম্যাচের টার্নিং পয়েন্ট প্রথমার্ধের শেষ লগ্নে পেরুর পেনাল্টি মিস করাটা।

প্রথমার্ধের শেষ বাঁশি বাজতে তখন কয়েক মুহূর্তের অপেক্ষা এমন সময়ে পেনাল্টি পায় পেরু। পেনাল্টি কিক নিতে যান পেরুর ক্রিস্টিয়ান কুয়েভা। কিন্তু যে ভঙ্গিতে তিনি পেনাল্টি মারেন তাতে বারের প্রায় পাঁচ হাত উপর দিয়ে বেড়িয়ে যায় বল।

হয়তো সেই সময়ে ক্রিকেটের কথা ভাবছিলেন কুয়েভা। যদিও এই সম্ভবনা খুবই কম কারণ পেরু তো আর ক্রিকেট খেলে না!

সে যাই হোক, দাবি করে বলা যেতে পারে সাও পাওলো এফসিতে খেলা কুয়েভা যদি বলটিকে গোলের মধ্যে রাখতে পারতেন, তাহলে এই ম্যাচের ফল অন্য রকম হতেই পারত। কারণ গোটা ম্যাচের পরিসংখ্যানের উপর যদি নজর দেওয়া যায়, তাহলে দেখা যাবে ম্যাচে প্রতিটি বিভাগেই ডেনমার্কের থেকে অনেক এগিয়ে ছিল পেরু। পাসিং হোক বা বল পজিশন, সব ক্ষেত্রেই নিয়ন্ত্রণ বেশি ছিল পেরুর দখলে।

English summary
Christian Cueva’s penalty miss change the direction of match. That miss is the turning point of this match.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X