• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে প্রত্যাবর্তনেই জোড়া গোল! কাদের বিরুদ্ধে সর্বাধিক জানেন?

Google Oneindia Bengali News

ম্যাঞ্চেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে প্রত্যাবর্তন স্মরণীয় করে রাখলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে ১২ বছর পর ফিরেই দলের জয়ে অবদান রাখলেন জোড়া গোল করে। এই জয়ের ফলে ইপিএল পয়েন্ট তালিকায় শীর্ষে রইল রেড ডেভিলরা। সিআর সেভেনের কামব্যাক ম্যাচে ম্যান ইউ ৪-১ গোলে হারাল নিউক্যাসল ইউনাইটেডকে।

রাজকীয় প্রত্যাবর্তন

এবারের ইপিএলে এখনও অপরাজেয় ম্যান ইউ। চার ম্যাচে ১০ পয়েন্ট হল ওলে গানার সলশেয়ারের দলের। মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগে ইয়ং বয়েজের বিরুদ্ধে খেলবে ম্যান ইউ। প্রথমার্ধের ইনজুরি টাইমে রোনাল্ডোর গোলেই বিরতিতে ১-০ গোলে এগিয়ে ছিল ম্যান ইউ। ৫৬ মিনিটে জাভি মানকুইলোর গোলে সমতা ফেরায় নিউক্যাসল। ৬২ মিনিটে ফের দলকে এগিয়ে দেন সিআর সেভেন। ৮০ মিনিটে ব্রুনো ফার্নান্ডেজের গোলে ৩-১ গোলে এগিয়ে যায় রেড ডেভিলরা। ম্যাচের শেষ লগ্নে ইনজুরি টাইমে গোল করে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের জয়ের ব্যবধান বাড়ান জেসি লিঙ্গার্ড। ইপিএলের অন্য ম্যাচে বার্নার্ডো সিলভার গোলে জয় পেয়েছে ম্যান সিটি। ম্যান ইউয়ের চেয়ে এক পয়েন্ট কম রয়েছে পেপ গুয়ার্দিওলার দলের।

ম্যাঞ্চেস্টারে সিআর সেভেন

রেড ডেভিলদের হয়ে ২০০৩ থেকে ২০০৯ অবধি খেলেছিলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ম্যান ইউ ছেড়ে এরপর তিনি যোগ দেন রিয়াল মাদ্রিদে। ইংলিশ প্রিমিয়ার লিগে তিনি শেষ খেলেছিলেন ২০০৮-০৯ মরশুমে। ম্যান ইউয়ের ইপিএল খেতাব জয়ে তিনি বড় ভূমিকা নিয়েছিলেন ৩৩ ম্যাচে ১৮টি গোল করে। তার আগের মরশুমে তিনি ৩৪ ম্যাচে ৩১ গোল করে পেয়েছিলেন সোনার বুট। ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে প্রথম ৬ বছরে তিনি ২৯২টি ম্যাচে মোট গোল করেছিলেন ১১৮টি। তার মধ্যে ১৯৬টি ইংলিশ প্রিমিয়ার লিগ ম্যাচে সিআর সেভেনের গোলের সংখ্যা ছিল ৮৪। ছয় মরশুমে ম্যান ইউতে থাকাকালীন তাঁর গড়া অনেক রেকর্ড এখনও অক্ষত। রেড ডেভিলদের জার্সি গায়ে ওল্ড ট্র্যাফোর্ডে রোনাল্ডো ফিরলেন রাজসিক ভঙ্গিমাতেই। এদিন তাঁকে দেখতেই ম্যাচ শুরুর অনেক আগে থেকে হাজির ছিলেন ভক্তরা, উষ্ণ অভ্যর্থনা জানাতে। ম্যান ইউ বস ওলে গানার সলশেয়ার তাঁকে প্রথম একাদশেই রাখেন। সেই আস্থার মর্যাদা দেন গোলের সুযোগসন্ধানী রোনাল্ডো জোড়া গোল করে দলের জয়ের বড় ভূমিকা নিয়ে।

কাদের বিরুদ্ধে কটি গোল?

যে সব দলের বিরুদ্ধে রোনাল্ডোর একাধিক ইপিএল গোল রয়েছে সেই তালিকার দিকে একবার নজর রাখা যাক। ২০২১-২২ মরশুমে ইপিএল খেলছে এমন দলের মধ্যে রোনাল্ডোর সবচেয়ে বেশি গোল রয়েছে টটেনহ্যাম হটস্পারের বিরুদ্ধে। টটেনহ্যামের বিরুদ্ধে ১৮টি ম্যাচে তাঁর ১০টি গোল রয়েছে। অ্যাস্টন ভিলার বিরুদ্ধে সিআর সেভেন ১৪ ম্যাচে ৯টি গোল করেছেন। নিউক্যাসল ইউনাইটেডের বিরুদ্ধে জোড়া গোল করায় এই ক্লাবের বিরুদ্ধে ১২ ম্যাচে তাঁর গোলের সংখ্যা দাঁড়াল ৮। নিউক্যাসলের বিরুদ্ধেই ইপিএলে রোনাল্ডোর একমাত্র হ্যাটট্রিকটি রয়েছে, যেটা হয়েছিল ২০০৮ সালে। এ ছাড়া ফুলহ্যামের বিরুদ্ধে সাতটি গোল রয়েছে রোনাল্ডোর। আর্সেনাল ও বল্টন ওয়ান্ডারার্সের বিরুদ্ধে তিনি ৬টি করে গোল করেছেন। ওয়েস্ট হ্যাম ইউনাইটেড, এভার্টন, ম্যাঞ্চেস্টার সিটি, উইগান অ্যাথলেটিক ও পোর্টসমাউথের বিরুদ্ধে রোনাল্ডো পাঁচটি করে গোল করেছেন। রিডিংয়ের বিরুদ্ধে গোল রয়েছে চারটি। লিভারপুল ও ওয়েস্ট ব্রমউইচ আলবিয়নের বিরুদ্ধে তিনটি করে। স্টোক সিটি, হাল সিটি, ব্ল্যাকবার্ন রোভার্স ও বার্মিংহাম সিটির বিরুদ্ধে দুটি করে গোল করেছেন রোনাল্ডো।

English summary
Cristiano Ronaldo Scores Two Goals In Manchester United's 4-1 Win Over Newcastle United In EPL. Red Devils Are At The Top Of EPL Points Table.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X