• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

থ্রিলার লড়াইয়ে হারের মুখ থেকে জুভেন্তাসকে বাঁচালেন অপ্রতিরোধ্য রোনাল্ডো

  • |

সিরি এ লিগে খেতাবের দৌড়ে আরও এগিয়ে গেল জুভেন্তাস। সৌজন্যে ক্রিশ্চিয়োনা রোনাল্ডোর জোড়া গোল। রবিবার পিছিয়ে থাকা অবস্থায় ক্রিশ্চিয়ানো রোনাল্ডো দুবার গোল করে দলকে সমতায় ফেরান। আতলান্তার বিরুদ্ধে দু'বার পিছিয়ে পড়েও শেষ পর্যন্ত জুভেন্তাস ২-২ গোলে ম্যাচ ড্র করে।

মালদহ এখন 'জাল নোটের হাব'

মালদহ এখন 'জাল নোটের হাব'

জাল টাকার রমরমা রুখতে নরেন্দ্র মোদী সরকার গত নভেম্বরে পুরনো ৫০০ ও ১ হাজার টাকার নোট বাতিল করেছে। তবে নোট বাতিলের পরে তিন মাসও কাটেনি, মালদহ হয়ে উঠেছে 'জাল নোটের হাব'।[পাকিস্তানে ছাপা জাল নোট এই ৩টি দেশ ঘুরে ভারতে আসে!]

অপ্রতিরোধ্য ক্রিশ্চিয়ানো

অপ্রতিরোধ্য ক্রিশ্চিয়ানো

করোনা পরবর্তী ফুটবলে প্রত্যাবর্তনের পর রোনাল্ডো পেনাল্টি মিস করেছিলেন। যা নিয়ে প্রচুর আলোচনা হয়। এরপর থেকে সমালোচকদের মুখ বন্ধ করে প্রতি ম্যাচেই দলের ত্রাতা হয়ে উঠছেন ক্রিশ্চিয়ানো। সিরি এ লিগে চলতি মরসুমে ২৮ ম্যাচে ২৮ গোল করে ফেললেন ক্রিশ্চিয়ানো।

বাংলাদেশে জাল নোটের ছাপাখানা

বাংলাদেশে জাল নোটের ছাপাখানা

এনআইএ ও বিএসএফের আধিকারিকেরা জানিয়েছেন, বাংলাদেশে জাল নোট ছাপা হচ্ছে। এবং তা সীমান্ত দিয়ে ভারতে পাঠানো হচ্ছে মালদহ রুটে। এই জাল নোটই আগে পাকিস্তানে ছাপানো হতো। তবে তা এখন বাংলাদেশে ছাপানো হচ্ছে।

আতলান্তার বিরুদ্ধে জুভেন্তাসের সেয়ানে সেয়ানে লড়াই

আতলান্তার বিরুদ্ধে জুভেন্তাসের সেয়ানে সেয়ানে লড়াই

ম্যাচে আতলান্তার বিরুদ্ধে জুভেন্তাসের লড়াইটা খুব সেয়ানে সেয়ানে হয়েছে। শেষ ১১ ম্যাচে আতলান্তা হারেনি। প্রতিপক্ষ হিসেবে জুভেন্তাসকেও তারা চাপে ফেলে দেয়। জুভেন্টাস শিবিরে ম্যাচের শুরুতেই বিপর্যয় নেমে আসে। ১৬ মিনিটে দুভান জ়াপাতা গোল করে আটলান্টাকে এগিয়ে দেন। আটলান্টা ডিফেন্স এরপর দুরন্ত ফর্মে থাকা রোনাল্ডো-পাওলো দিবালা জুটিকে প্রথমার্ধে একেবারেই ভয়ঙ্কর হয়ে উঠতে দেননি।

ভারতে জাল নোট ছড়াতে মালদহ রুট

ভারতে জাল নোট ছড়াতে মালদহ রুট

দেশের অন্য়ান্য রাজ্যে যে সমস্ত জাল নোট ধরা পড়েছে তা নিতান্তই সাধারণ মানের। একনজরে দেখলেই আসল নকল ফারাক চোখে পড়বে। তবে মালদহ হয়ে যে নোটগুলি সারা দেশে ছড়ানো হচ্ছে তার সঙ্গে আসল নোটের ফারাক সহজে চোখে পড়বে না।

রোনাল্ডোর পেনাল্টি

রোনাল্ডোর পেনাল্টি

দ্বিতীয়ার্ধে এরপর শুরু থেকেই গোল শোধের জন্য রোনাল্ডো, দিবালারা মরিয়া হয়ে ওঠেন। ৫৫ মিনিটে জুভেন্তাসে শিবিরে স্বস্তি এনে দেন রোনাল্ডো। পেনাল্টি বক্সের মধ্যে আটলান্টার মার্তিন দে রুনে বলে হাত লাগালে জুভেন্তাস পেনাল্টি পায়। যা থেকে গোল করে সি আর সেভেন সমতা ফেরান।

আসল-নকল বোঝা দূরহ

আসল-নকল বোঝা দূরহ

তদন্তকারীদের বক্তব্য, নতুন ২ হাজারের নোটের ১৭টি নিরাপত্তা বৈশিষ্ট্যের মধ্যে অন্তত ১০টিকে টুকলি করে নেওয়া হয়েছে। ডিজাইন, রঙের ধরন, নম্বরের ধরন, এমনকী ওয়াটার মার্ক, স্লোগান পর্যন্ত।

শেষ দশ মিনিটে রুদ্ধশ্বাস ম্যাচ

শেষ দশ মিনিটে রুদ্ধশ্বাস ম্যাচ

এরপর ৮০ মিনিটে গোল করে আটলান্টাকে রুসলান মালিনভস্কি ২-১ এগিয়ে দেন। হার বাঁচাতে মরিয়া জুভেন্তাস প্রতিআক্রমণে ঝাঁঝ বাড়ায়। ৮৮ মিনিটে আটলান্টার বক্সের বাইরে থেকে সি আর সেভেনের দুরন্ত শট ডিফেন্ডারেরা আটকে দেন। শেষ পর্যন্ত ৯০ মিনিটে নিজেদের পেনাল্টি বক্সের মধ্যে আটলান্টার লুইস মুরিয়েল বলে হাত লাগালে ফের পোনাল্টিতে গোল করে রোনাল্ডো জুভেন্তাসের হার বাঁচান।

বিএসএফের হাতে গ্রেফতার ৫

বিএসএফের হাতে গ্রেফতার ৫

গত মাসের ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত মোট ৬ বার মালদহে হানা দিয়েছেন তদন্তকারীরা। তার মধ্য়ে ১৫ ফেব্রুয়ারি বিএসএফ ১০০টি জাল ২ হাজারের নোট বাজেয়াপ্ত করে। সবমিলিয়ে মোট ৫ জন সন্দেহভাজনকে গ্রেফতার করা হয়।

বাংলাদেশ সরকারের সমর্থন

বাংলাদেশ সরকারের সমর্থন

বিএসএফের তদন্তকারীরা আরও জেনেছেন যে এই জাল ভারতীয় নোটগুলি বাংলাদেশি স্ট্য়াম্প পেপারে ছাপা হচ্ছে। যার ফলে সাধারণ মানুষের পক্ষে আসল-নকলের ফারাক করা দূরহ হয়ে উঠছে। তবে জাল নোট চক্রকে বাগে আনতে বাংলাদেশ সরকার সম্পূর্ণ সমর্থন করে চলেছে বলে জানা গিয়েছে।

করোনার পর ফুটবলে পা পড়ল ফ্রান্সে, পাঁচ হাজার দর্শকের সামনে ৯ গোল নেইমারদের

English summary
Cristiano Ronaldo’s penalties save 2-2 draw for Juventus against Atalanta
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X