• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

Nations League: রোনাল্ডোর জোড়া গোলে বড় জয় পর্তুগালের, কোনওক্রমে হার বাঁচাল স্পেন

Google Oneindia Bengali News

নেশনস লিগের দ্বিতীয় ম্যাচেই জয় পেল পর্তুগাল। সুইৎজারল্যান্ডকে ৪-০ গোলে পরাজিত করল পর্তুগিজরা। ক্রিস্টিয়ানো রোনালব্ডোর জোড়া গোল পেয়েছেন এই ম্যাচে। প্রথম ম্যাচে স্পেনের বিরুদ্ধে ড্র করার পর এবং রোনান্ডোকে প্রথম একাদশে না রাখায় তীব্র সমালোচনার সম্মুখীন হতে হয়েছিল ফার্নান্দো স্যান্টোসকে।

Nations League: রোনাল্ডোর জোড়া গোলে বড় জয় পর্তুগালের, কোনওক্রমে হার বাঁচাল স্পেন

সোমবার গভীর রাতের এই ম্যাচে যদিও শুরুতেই এগিয়ে গিয়েছিল সুইৎজারল্যান্ড। কিন্তু গোল করার সময়ে হ্যারি সেপারোভিচের বল হাতে লেগে যাওয়ায় সেই বল বাতিল করে দেন রেফারি। ম্যাচের ১৫ মিনিটে উইলিয়াম কারভালোর গোলে প্রথম এগিয়ে যায় পর্তুগাল। ৩৫ মিনিটে দিয়েগো জোটার পাস থেকে ক্রিস্টিয়ানো রোনাল্ডো গোল করে লিড দ্বিগুন করেন। এর চার মিনিটের মধ্যে অর্থাৎ ৩৯ মিনিটে ক্রিস্টিয়ানো রোনাল্ডো দ্বিতীয় গোলটি করেন।

প্রথমার্ধই ৩-০ গোলে পর্তুগাল এগিয়ে যাওয়ায় সেখানেই ম্যাচের ভাগ্য লেখা হয়ে গিয়েছিল। ৬৮ মিনিটে দ্বিতীয়ার্ধের একমাত্র গোলটি করে খেলার ব্যবধান ৪-০ করেন জোয়াও ক্যান্সেলো। বার্নার্ডো সিলভা ৬৭ মিনিটে মাঠে নেমে ঠিক এক মিনিটের মধ্যেই গোলের এই ঠিকানা লেখা পাসটি বাড়ান।

গোলের ব্যবধান আরও বাড়াতে পারতো পর্তুগাল। দু'টি খুব সহজ গোলের সুযোগ নষ্ট করেন পর্তুগিজ ফুটবলাররা, যার মধ্যে একটি নষ্ট করেন ক্রিস্টিয়ানো রোনাল্ডো। ৮৫ মিনিটে নুনো মেন্ডিজের পেনাল্টি আবেদন নাকোজ করে দেন রেফারি।

এ দিন অপর খেলারয় অপেক্ষাকৃত দুর্বল চেক প্রজাতন্ত্রের বিরুদ্ধে আটকে গেল স্পেন। প্রথম ম্যাচে পর্তুগালের সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করার পর চেক প্রজাতন্ত্রের সঙ্গে ২-২ গোলে ম্যাচ ভাগাভাগি করে নিল লুই এনরিকের ছেলেরা।

ম্যাচের চার মিনিটে কুচতার পাস থেকে গোল করে চেক প্রজাতন্ত্রকে এগিয়ে দেন জাকুব পেসেক। প্রথমার্ধের সংযুক্তি সময়ের অন্তিম লগ্নে রড্রির পাস থেকে বার্সেলোনার তরুণ অ্যাটাকিং মিডিও গাভি গোল করে সমতায় ফেরান স্পেনকে। ৬৬ মিনিটে আবারও এগিয়ে যায় চেক প্রজাতন্ত্র। জান কুচতা গোল করে এগিয়ে দেয় দেশটিকে। ভাক্লভ কার্নির পাস থেকে কুচতা গোলটি করেন। ৯০ মিনিটের মাথায় মার্কোস অ্যাসেন্সিও-এর পাস থেকে গোল করে স্পেনকে হারের মুখ থেকে বাঁচান ডিফেন্ডাপ ইনিগো মার্টিনেজ। পর পর দুই ম্যাচে ড্র করে দুই ম্যাচে দুই পয়েন্ট সংগ্রহ স্পেনের।

English summary
Nations League 2022: Cristiano Ronaldo’s brace helps Portugal to win against Switzerland, Spain escape defeat with last min goal from Martinez.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X