• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

এক হাজারতম ম্যাচে সিরি এ-তে রেকর্ড ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর

  • |

কেরিয়ারের এক হাজারতম ফুটবল ম্যাচে জুভেন্তাসের হয়ে গোল পেলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। একই সঙ্গে সিরি এ-তে বিশেষ রেকর্ডের মালিকও হয়েছেন পর্তুগিজ তারকা। তাঁর মুকুটে যুক্ত হয়েছে আরও একটি পালক।

জুভেন্তাসকে জেতালেন রোনাল্ডো

জুভেন্তাসকে জেতালেন রোনাল্ডো

বিশ্রাম থেকে উঠে এসপিএএলের বিরুদ্ধে সিরি এ-র গুরুত্বপূর্ণ ম্যাচে জুভেন্তাসের হয়ে খেলতে নেমেছিলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। তাঁর একটি মাত্র গোলেই ম্যাচ জেতে ইতালির ফুটবল দৈত্য। এই ম্যাচেই এক বিশেষ রেকর্ডের মালিক হলেন পর্তুগিজ তারকা।

১১ ম্যাচে গোল

১১ ম্যাচে গোল

জুভেন্তাসের হয়ে সিরি এ-তে পরপর ১১ ম্যাচে গোল পেলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। যা এক রেকর্ড বলে জানিয়েছেন পরিসংখ্যানবিদরা। সেই সঙ্গে ২৬ বছরের পুরনো রেকর্ডের পাশেও দাঁড়িয়েছেন পাঁচ বারের ব্যালন ডি'অর জয়ী তারকা।

ফাবিও কোয়াগ্লিয়ারেল্লা

ফাবিও কোয়াগ্লিয়ারেল্লা

সিরি এ-তে পরপর ১১ ম্যাচে গোল করে প্রাক্তন ফুটবলার ফাবিও কোয়াগ্লিয়ারেল্লাকে ছুঁলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ১৯৯৪-৯৫ মরশুমের সিরি এ-তে সাম্পদোরিয়ার হয়ে একই রেকর্ড গড়েছিলেন ফাবিও। ২৬ বছর সেই রেকর্ড অক্ষত ছিল।

এক হাজার ম্যাচ

এক হাজার ম্যাচ

ক্লাব ও দেশের হয়ে এক হাজারতম ম্যাচ খেললেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। তার মধ্যে কেবল রিয়াল মাদ্রিদের হয়ে ৪৩৮টি ম্যাচ খেলেছেন ৩৫ বছরের ফুটবল তারকা। ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের হয়ে তিনি খেলেছেন ২৯২টি ম্যাচ। জুভেন্তাসের হয়ে ইতিমধ্যেই ৭৩ ম্যাচ খেলে ফেলা রোনান্ডো পর্তুগালের জার্সিতে ১৬৪ বার মাঠে নেমেছেন।

শীর্ষে কে

শীর্ষে কে

ক্লাব ও দেশের হয়ে সর্বাধিক ম্যাচ খেলা ফুটবলারদের বিশ্ব তালিকার শীর্ষে রয়েছেন ইতালিয় লেজেন্ড গিয়ানলুইগি বুফন। কেরিয়ারে ১০৮৮ ম্যাচ খেলেছেন তিনি। তালিকার দ্বিতীয় স্থানেই রয়েছে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।

English summary
Cristiano Ronaldo plays thousads football match for club and country
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X