• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ফার্গুসনের জন্যই ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে রোনাল্ডো! রেড ডেভিলদের হয়ে কবে মাঠে নামবেন জানুন

  • |
Google Oneindia Bengali News

ট্রান্সফার উইন্ডো বন্ধ হওয়ার আগে জুভেন্তাস যেমন আনুষ্ঠানিকভাবে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর ক্লাব ছাড়ার কথা ঘোষণা করল, তেমনভাবেই স্বাগত জানাল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। যদিও চুক্তির অঙ্ক নিয়ে বিভ্রান্তি থাকছেই। তবে আপাতত দুই বছরের জন্য ম্যান ইউতে গেলেন সিআর সেভেন। চুক্তি আরও এক বছর বাড়তেও পারে।

রেড ডেভিলসে রোনাল্ডো

ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের অফিসিয়াল ওয়েবসাইটে রোনাল্ডো বলেছেন, আমার হৃদয়ে সব সময়ই একটা বিশেষ জায়গা রয়েছে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের। গত শুক্রবার ম্যান ইউতে ফেরার বিষয়টি নিশ্চিত হওয়ার পর থেকে প্রচুর মেসেজ পেয়ে আমি অভিভূত। দর্শকঠাসা ওল্ড ট্র্যাফোর্ডে মাঠে নামার জন্য মুখিয়ে রয়েছি। দেশের হয়ে বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচ খেলেই ম্যাঞ্চেস্টার ইউনাইটেড দলের সঙ্গে যোগ দেব। আশা করি, মরশুমে সাফল্যই আসবে।

আবেগঘন পোস্ট

ইনস্টাগ্রামে রোনাল্ডো লেখেন, যাঁরা আমাকে চেনেন তাঁরা আমার আজীবন ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের প্রতি ভালবাসা অটুট থাকার কথা জানেন। যে ৬ বছর ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে কাটিয়েছি তা অসাধারণ। ম্যান ইউতে সোনালি সাফল্য এনে দেওয়ার কথা উল্লেখ করে রোনাল্ডো লেখেন, এই ক্লাবে ফেরার অনুভূতি ভাষায় প্রকাশ করা যায় না। আমার এই ক্লাবে ফেরা নিয়ে বিশ্বজুড়ে আগ্রহ লক্ষ্য করছি, এটা স্বপ্ন সত্যি হওয়ার মতো। ম্যান ইউয়ের বিরুদ্ধেও যখন খেলতাম তখনও ভালোবাসা, শ্রদ্ধা পেয়েছি। আমি যেখানকার সেখানেই ফিরেছি। এই ফেরা স্যর অ্যালেক্স ফার্গুসনের জন্যই।

জার্সি নম্বরে বদল

জার্সি নম্বরে বদল

উল্লেখ্য, স্যর অ্যালেক্স ফার্গুসনের প্রশিক্ষণাধীন ম্যান ইউয়ের হয়ে খেলে রোনাল্ডো ২৯২টি ম্যাচে ১১৮টি গোল করেছিলেন। ২০০৯ সালে যোগ দিয়েছিলেন রিয়াল মাদ্রিদে। সেখান থেকে ২০১৮ সালে যান জুভেন্তাসে। ফের আবার রেড ডেভিলদের হয়ে মাঠে নামবেন পর্তুগালের অধিনায়ক। জানা গিয়েছে, ম্যান ইউতে প্রত্যাবর্তনের আগে ফার্গুসনের সঙ্গে কথাও বলেন সিআর সেভেন। ১১ সেপ্টেম্বর নিউক্যাসল ইউনাইটেড ম্যাচেই ম্যান ইউয়ের হয়ে মাঠে দেখা যেতে পারে রোনাল্ডোকে। তবে সাত নম্বর জার্সি পরে নয়। ম্যান ইউতে থাকাকালীন পছন্দের সাত নম্বর জার্সি পরে খেলেই রোনাল্ডো হয়ে ওঠেন সিআর সেভেন। বর্তমানে সেই সাত নম্বর জার্সি পরে খেলেন এডিনসন কাভানি। তিনি সাত নম্বর রোনাল্ডোকে ফিরিয়ে দিতে প্রস্তুত। যদিও ইংলিশ প্রিমিয়ার লিগের নিয়মে জার্সির এই নম্বর বদল সম্ভব হবে না।

জুভন্তাসে কিন

জুভন্তাসে কিন

ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর বিকল্প হিসেবে এভার্টনের মোইস কিনকে দলে নিয়েছে জুভেন্তাস। ২০ বছরের মোইস অবশ্য জুভেন্তাসে আগেও খেলেছেন। ২০১০ থেকে ২০১৭ সাল অবধি জুভেন্তাস আকাদেমিতে প্রশিক্ষণের পর ২০১৬ সালে জুভেন্তাসের ফার্সট টিমে জায়গা পান কিন। আপাতত তাঁকে এভার্টন থেকে লোনে নিল জুভেন্তাস। রোনাল্ডোকে ঠিক কত অর্থের বিনিময়ে ম্যান ইউ নিল তা নিয়ে জল্পনা চলছে। ব্রিটিশ সংবাদমাধ্যমের দাবি, ১৫ মিলিয়ন ইউরো বা ১২.৮৫ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে জুভেন্তাস থেকে রোনাল্ডোকে নিয়েছে ম্যান ইউ। পাঁচ বছরের মধ্যে এই অর্থ মেটাতে অঙ্গীকার করতে হয়েছে রেড ডেভিলদের। তবে তুরিনের ক্লাব সূত্রে জানা গিয়েছে, এর পাশাপাশি আরও ৮ মিলিয়ন ইউরো বা সাত মিলিয়ন পাউন্ড মেটাতে হবে বোনাস হিসেবে, অ্যাচিভমেন্ট অব স্পেসিফিক পারফরম্যান্স অবজেক্টিভস হিসেবে। যদিও ২০২১-২২ অর্থবর্ষে ১৪ মিলিয়ন ইউরো বা ১২ মিলিয়ন পাউন্ড জুভেন্তাসের ক্ষতি হল বলে মনে ক্লাবসূত্রে দাবি।

English summary
Cristiano Ronaldo Has Dedicated His Return To Manchester United To Former Boss Sir Alex Ferguson. United Have Paid An Initial 15m Euros (£12.85m) To Sign The 36-Year-Old From Juventus.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X