• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ও কমফোর্ট জোন থেকে বের হয় না - ইতালি থেকে মেসিকে নয়া চ্য়ালেঞ্জ ছুঁড়ে দিলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো

মেসিকে ইতালিতে আমন্ত্রণ জানালেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। প্রায় এক দশকের উপর ফুটবল মহল তাঁদের দুজনের মধ্যে কে সেরা তাই নিয়ে তর্কে মত্ত। রোনাল্ডো স্প্যানিশ লিগে থাকাকালীন নিয়মিত তাঁদের টক্কর উপভোগ করত ফুটবল বিশ্ব। এই গ্রীষ্মে রোনাল্ডো রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে চলে আসায় মুখোমুখি লড়াইয়ের সম্ভাবনাটা কমে গিয়েছে।

দেখতে দেখতে ইতালিতে আসা ১৫০ দিন হয়ে গেল পর্তুগীজ ফুটবল তারকার। সেই উপলক্ষ্যে এক বিশেষ সাক্ষাতকার দিয়েছেন রোনাল্ডো। সেখানেই হঠাত করে মেসিকে ইতালির কোনও ক্লাবে আসার জন্য আমন্ত্রণ জানান তিনি। তবে কি মেসিকে মিস করছেন রোনাল্ডো? এরকম নানা বিষয়ে খোলামেলা মতামত ব্যক্ত করলেন তিনি।

মেসিকে মিস করা প্রসঙ্গে

মেসিকে মিস করা প্রসঙ্গে

রোনাল্ডো জানিয়েছেন, না তিনি মেসির অভাব বোধ করছেন না, বরং মেসিই হয়ত তাঁর অভাব বোধ করছেন। তিনি এর আগে পর্তুগাল, ইংল্যান্ড, স্পেনে খেলেছেন। এখন ইতালিতে খেলছেন। কিন্তু মেসি বরাবরই বার্সেলোনাতেই থেকে গিয়েছেন। রোনাল্ডোর কথায় তিনি জীবনে চ্যালেঞ্জ নিতে ভালবাসেন। মেসি দুর্দান্থ ফুটবলার ও খুব ভাল মানুষ হলেও তিনি এবার নিজের 'কমফোর্ট জোন' থেকে বেরিয়ে অন্য লিগে খেলার চ্যালেঞ্জ নিন এমনটাই চেয়েছেন তাঁর প্রতিদ্বন্দ্বী।

জুভেন্টাসে আসা নিয়ে

জুভেন্টাসে আসা নিয়ে

তিনি জানিয়েছেন, জুভেন্টাস ছাড়াও আরও বেশ কিছু ক্লাবের অফার ছিল তাঁর কাছে। তবে কোন কোন ক্লাব সেই তালিকায় ছিল তিনি জানাননি। জুভেন্টাস ক্লাবের সুদীর্ঘ ইতিহাস তাঁকে আকৃষ্ট করেছিল। তিনি এখানকার ফুটবলের পরুবেশ ম্পর্কে ওয়াকিবহাল ছিলেন। কারণ অন্যান্য ক্লাবের হয়ে অতীতে অনেকবারই ইতালিতে খেলতে এসেছিলেন। তুরিন শহর, সেখানকার লোকজন ও জুভেন্টাস ক্লাবকে তিনি পছন্দ করেন।

রিয়াল ছাড়া নিয়ে

রিয়াল ছাড়া নিয়ে

২০০৯ সালে রোনাল্ডো যোগ দিয়েছিলেন রিয়াল মাদ্রিদ ক্লাবে। তারপর দীর্ঘ ৯ বছর স্প্যানিশ ক্লাবে খেলেছেন। তারপর জুভেন্টাসে আসার সিদ্ধান্তটা বেশ কঠিনই ছিল তাঁর কাছে। তিনি জানিয়েছেন, সিদ্ধান্তটা নেওয়ার সময় তিনি নিশ্চিত ছিলেন না এটাই তাঁর জন্য সেরা ক্লাব কিনা। বিশেষ করে রিয়ালের সঙ্গে তুলনা করাটা বেশ কঠিন ছিল। তবে এখন তিনি ১০০ শতাংশ নিশ্চিত, তিনি সঠিক সিদ্ধান্তই নিয়েছিলেন।

আবার দেখা হবে

আবার দেখা হবে

এই বছর ব্যালন ডি'ওর তিনি বা মেসি - দুজনের কেউই পাননি। তাঁদের একচেটিয়া আধিপত্যে ভাগ বসিয়েছেন ক্রোয়েশিয়ার ও রিয়াল মাদ্রিদের লুকা মদ্রিচ। রোনাল্ডো ছিলেন ঠিক তাঁর পরেই। তিনি জানিয়েছেন ব্যালন ডি'ওর না পাওয়ার হতাশা থাকলেও তাঁর জীবন থেমে নেই। সেরা নির্বাচিত হওয়ার জন্য তিনি মদ্রিচকে অভিনন্দন জানিয়েছেন। তবে তিনি সেই সঙ্গে এও জানাতে ভোলেননি যে, পরের বছর আবার তিনি সেরা হওয়ার চেষ্টা করবেন। বলেছেন, 'পরেরবার আবার দেখা হবে বন্ধু'।

রোনাল্ডো, জুভেন্টাস এবং চ্যাম্পিয়ন্স লিগ

রোনাল্ডো, জুভেন্টাস এবং চ্যাম্পিয়ন্স লিগ

গত ৪ বছরে দুবার চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে উঠলেও কাপ অধরা থেকেছে জুভেন্টাসের। আর রোনাল্ডো গত তিনবার জয়ী হয়েছেন রিয়াল মাদ্রিদের হয়ে। এবার তিনি জুভেন্টাসে থাকায়, সবাই আশা করছেন জুভেন্টাস চ্যাম্পিয়ন হবে। রোনাল্ডোও আশাবাদী, তাঁর অভিজ্ঞতা নতুন ক্লাবকে চ্যাম্পিয়ন হতে সাহায্য করবে। তবে জানিয়েছেন তাঁরা ধাপে ধাপে এগোতে চান।

English summary
Cristiano Ronaldo has challenged Messi to try something new and come to play in the Italian league.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X