• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রক্তাক্ত ভূস্বর্গে আই লিগ, মামলা গড়াতে পারে আদালতেও! কড়া হুমকি দিল মিনার্ভা পাঞ্জাব

পুলওয়ামার সন্ত্রাসবাদী হামলার পরও শ্রীনগর থেকে আই লিগের ম্যাচ সরায়নি সর্বভারতীয় ফুটবল ফেডারেশন। রিয়াল কাশ্মীরের বিরুদ্ধে সোমবার (১৮ ফেব্রুয়ারি)-ই খেলার কথা ছিল মিনার্ভা পাঞ্জাবের। কিন্তু সন্ত্রাসের আবহে কাশ্মীরে ফুটবল খেলতে নারাজ মিনার্ভা। এই অবস্থায় তারা ম্যাচ না খেললে রিয়াল কাশ্মীরকে ৩ পয়েন্ট দিয়ে দেওয়া হতে পারে। কিন্তু সেক্ষেত্রে আদালতে যাওয়ার হুমকি দিল মিনার্ভা।

ভূস্বর্গে আই লিগ, মামলা গড়াতে পারে আদালতেও

মিনার্ভার অভিযোগ, তারা আয়োজক রিয়াল কাশ্মীর ও এআইএফএফ-এর কাছে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক বা সেনার তরফে ম্য়াচের নিরাপত্তা সংক্রান্ত লিখিত নিশ্চয়তা অনুমতিপত্র দাবি করেছিল। কিন্তু, সেই রকম কোনও লিখিত কাগজপত্র ফেডারেশন বা রিয়াল কাশ্মীর কেউই দিতে পারেনি।

এই অবস্থায় ঝুঁকি নিয়ে কাশ্মীরে তারা খেলতে যেতে পারবে না। এছাড়া বিদেশী খেলোয়াড়দেরও তাদের দেশের দূতাবাসগুলি বর্তমান পরিস্থিতিতে কাশ্মীরে যেতে না করেছে। তাদেরকে ক্লাব জোর করতে পারে না ভূস্বর্গে যাওয়ার জন্য। আইলিগ চ্যাম্পিয়নরা এও জানিয়েছে কাশ্মীরের বদলে অন্য যে কোনও স্থানে ম্যাচ দেওয়া হলে তাদের খেলতে বাধা ছিল না।

পুলওযামার আক্রমণের ঘটনার পরই মিনার্ভা ঘটনার তীব্র নিন্দা করে ফেডারেশনকে জানিয়ে দিয়েছইল এই ম্য়াচ তারা শ্রীনগরে খেলতে চায় না। বস্তুত ভারতীয় সেনা বাহিনীর সঙ্গে মিনার্ভা পাঞ্জাবের আবেগের যোগাযোগ রয়েছে। মিনার্ভা অ্যাকাডেমিতে এসএসবি ক্যাডেটদের ট্রেনিং হয়। তাঁদের ম্যাচের জার্সিতে লেখা থাকে 'ভারতীয় সেনা বাহিনীকে আমরা স্যালুট করি'। ফলে শুধু নিরাপত্তাগত দিক থেকে নয়, নীতি ও আবেগের দিক থেকেও তারা কাশ্মীরে ম্যাচ খেলতে যেতে নারাজ ছিল মিনার্ভা।

ইস্টবেঙ্গলও কাশ্মীরের বদলে অন্য কোথাও ম্যাচ করার জন্য় অনুরোধ করেছিল ফেডারেশনকে। ম্যাচ না সরায় অবশ্য এখন শ্রীনগরে খেলতে যেতে তাদের বাধঝা নেই জানিয়েছে লাল-হলুদ। কিন্তু মিনার্ভা পাঞ্জাবের বিবৃতি পরিষ্কার বিষয়টি এখানেই শেষ হচ্ছে না।

English summary
Minerva Punjab may move to court if 3 points are awarded to Real Kashmir for forfeiting their I-League match in Srinagar in the wake of Pulwama terrorist attack.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X