• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা আক্রান্ত জেনেও আইসোলেশনের বদলে ফুটবলারদের মাঠে নামিয়ে লিগ শুরু!

  • |

করোনা প্রকোপ কমলে ফুটবল থেকে ক্রিকেটে ঢাকে কাঠি পড়েছে। ইউরোপে ভাইরাস থাবা কমায় ১১৬ দিন বাদে ক্রিকেট ফিরেছে মাঠে। লম্বা বিরতির পর ইউরোপের বিভিন্ন দেশে ফুটবলও শুরু হয়েছে। কিন্তু সবটাই করোনা ভাইরাসের বিরুদ্ধে মোকাবিলা করে স্বাস্থ্যবিধি মেনে করা হচ্ছে। সেখানেই আফ্রিকার জাম্বিয়াতে অবাক করার মতো বিষয়, করোনা আক্রান্ত ফুটবলারদের নিয়েই লিগ শুরু করল কতৃপক্ষ।

 করোনা আক্রান্ত জেনেও আইসোলেশনের বদলে ফুটবলারদের মাঠে নামিয়ে লিগ শুরু!

জাম্বিয়া ফুটবলের এই ঘটনাকে কেন্দ্র করে তীব্র বিতর্ক তৈরি হয়েছে। জানা গিয়েছে, বর্তমান লিগ টেবিলের শীর্ষে থাকা দল ফরেস্ট রেঞ্জার্সের ফুটবলার ও সাপোর্ট স্টাফ মিলিয়ে মোট ২৮ জন করোনাভাইরাসে আক্রান্ত। সব কিছু জেনেও এদের আইসোলেশনে না পাঠিয়ে ম্যাচ খেলতে পাঠিয়ে দেওয়া হয়। কর্তৃপক্ষ পুরোটা জেনেও কোনও ব্যবস্থা নেয়নি বলে অভিযোগ।

জানা গিয়েছে, করোনা ধাক্কায় স্থগিত থাকা জাম্বিয়ান সুপার লিগের ২০১৯-২০ মরসুম পুনরায় শুরু হওয়ার মাত্র কয়েক ঘণ্টা আগে শনিবার সকালে ফরেস্ট রেঞ্জার্স ফুটবলার ও স্টাফ মিলিয়ে তাদের দলের ৫৮ জনের কোভিড-১৯ টেস্ট করানো হয়েছিল। তাঁদের মধ্যে ২৮ জন পজিটিভ হয়েছেন। এই তালিকায় ১৭ জন ফুটবলার রয়েছে।

ক্লাব এই নিয়ে লিগ কর্তৃপক্ষকে সব কিছু জানালেও কোনও কাজ হয়নি। না খেললে প্রতিপক্ষকে ওয়াকওভার দিয়ে দেওয়া হবে জানানো হয়। শীর্ষস্থানে থাকা দল পরবর্তী সময়ে চ্যাম্পিয়নশিপের দৌড় থেকে ছিটকে যেতে পারে, সেই উদ্বেগেই ক্লাব দল নামাতে বাধ্য হয়। লিগের পয়েন্ট টেবিলে দ্বিতীয় স্থানে থাকা লুসাকা ডায়নামোসের থেকে শীর্ষে থাকা রেঞ্জার্স দল ছয় পয়েন্টে এগিয়ে রয়েছে।

English summary
Coronavirus: Forest Rangers confirm 28 positive cases, Still play match in ground
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X