• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কী কারণে ইস্টবেঙ্গলের আইএসএল ভবিষ্যতে আঁধার নামল?

  • |

চলতি ফুটবল মরসুমে শেষ পর্যন্ত আইএসএল খেলবে কি ইস্টবেঙ্গল? এটিকে সঙ্গে যুক্ত হয়ে মোহনবাগান এবছর আইএসএল খেলা নিশ্চিত করার পরই ইস্টবেঙ্গল আইএসএল খেলবে বলে জানিয়েছিল। শেষ পর্যন্ত কী হয় সেই দিকে তাকিয়ে সমর্থকরা। প্রেসিডেন্ট ড. প্রণব দাশগুপ্ত অবশ্য করোনা ধাক্কা না হলে ইস্টবেঙ্গলের আইএসএল নিশ্চিত ছিল বলে জানিয়েছেন।

আই লিগের বৈঠকে ইস্টবেঙ্গল

আই লিগের বৈঠকে ইস্টবেঙ্গল

ফেডারেশনের আইলিগের বৈঠকে ইস্টবেঙ্গলের যোগদান এবছর ক্লাবের আইএসএল না খেলার ইঙ্গিত দিয়ে রেখেছে। আই লিগে বিদেশি খেলানো নিয়ে ফেডারেশনের বৈঠকে ইস্টবেঙ্গল যোগ দেয়।

কেন ইস্টবেঙ্গলের আইএসএল খেলার সম্ভাবনা এখন তলানিতে

কেন ইস্টবেঙ্গলের আইএসএল খেলার সম্ভাবনা এখন তলানিতে

এফএসডিএলের বৈঠকে আইএসএলের দল বাড়ানো নিয়ে কোনও ইঙ্গিত দেওয়া হয়নি। সেক্ষেত্রে নতুন দল হিসেবে ইস্টবেঙ্গলের খেলার সম্ভাবনা কম।

কর্মকর্তাদের লুকোছাপা

কর্মকর্তাদের লুকোছাপা

ইস্টবেঙ্গলের আইএসএল খেলা নিয়ে কিন্তু কর্মকর্তাদের লুকোছাপা অব্যাহত। কিছুদিন আগে ইস্টবেঙ্গলের শীর্ষকর্তা দেবব্রত সরকার আসন্ন ফুটবল মরসুমে ইস্টবেঙ্গল আইএসএল খেলছে বলে আশ্বস্ত করেছেন।

আসরে মুখ্যমন্ত্রী

আসরে মুখ্যমন্ত্রী

শতবর্ষে ইস্টবেঙ্গলের আইএসএল খেলা নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজে উদ্যোগ নিয়েছেন বলে শীর্ষকর্তা জানান। প্রফুল প্যাটেলকে মমতা বন্দ্যোপাধ্যায় ইস্টবেঙ্গলের আইএসএল খেলার বিষয় নিয়ে ফোনে যোগাযোগ করেন বলে দেবব্রত সরকার জানান।

ক্লাব সভাপতির মত

ক্লাব সভাপতির মত

ক্লাব সভাপতি প্রণব দাশগুপ্তের মতে, করোনা কোভিড ১৯-এর কারণে বিশ্বজুড়ে ফুটবলে সংকটের পরিস্থিতি তৈরি না হলে ইস্টবেঙ্গল এবছরই আইএসএলে খেলতে পারত। করোনা ভাইরাসের এমন মহামারী তৈরি না হলে ইস্টবেঙ্গলের আইএসএল খেলা নিশ্চিত ছিল মনে করেন তিনি।

ইনভেস্টারের অভাব

ইনভেস্টারের অভাব

ইনভেস্টার জোগাড় করে ইস্টবেঙ্গল আইএসএলে খেলবে বলে জানালেও এখন করোনা ধাক্কায় তা পুরোপুরি অনিশ্চিত। বিশ্বফুটবলে করোনা থাবা বসিয়েছে। কোনও বহুজাতিক সংস্থাই এখন বিনোয়োগ করতে আসরে নামতে রাজি নয়। এই পরিস্থিতিতে নিজেদের জোগাড় করা স্পনসর কিংবা ইনভেস্টারে ভর করেই ইস্টবেঙ্গল আইএসএল খেলবে বলে সভাপতি প্রণব দাশগুপ্ত মনে করছেন।

মোহনবাগানের আইএসএল খেলাকে স্বাগত

মোহনবাগানের আইএসএল খেলাকে স্বাগত

সেই সঙ্গে মোহনবাগানের আইএসএল খেলাকে পড়শি ক্লাবের প্রেসিডেন্ট স্বাগত জানিয়েছেন। মোহনবাগানের সঙ্গে গাঁটছড়া বাধার আগে ইস্টবেঙ্গলের সঙ্গে এটিকে কথা হয়েছিল বলে লাল-হলুদের প্রেসিডেন্ট জানিয়েছেন।

সচিনের শতরান আশা করেছিলেন, তাই তাঁকে আউট করে দুঃখ পেয়েছিলেন রাউলপিণ্ডি এক্সপ্রেস

English summary
Coronavirus effcect! How East Bengal didn't find sponsor to play in ISL Football tournament
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X