• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনার করাল গ্রাসে বিশ্ব: ২০২১ সালে চিনের মাটিতে ক্লাব ওয়ার্ল্ড কাপের আসর, কী বলছে ফিফা

  • |

করোনা থাবায় কাঁপছে বিশ্ব। চিন ছাড়িয়ে করোনা এখন ইউরোপে সবচেয়ে ভয়াবহ আকার ধারণ করেছে। যে পরিস্থিতিতে ইউরোপের একের পর এক আন্তর্জাতিক টুর্নামেন্ট স্থগিত হয়েছে। মঙ্গলবার স্থগিত হয়েছে ইউরো কাপ। লাতিন আমেরিকার একশো বছরের ঐতিহ্যশালী কোপা আমেরিকা টুর্নামেন্টেও ইউরোর মতো ২০২০-র পরিবর্তে ২০২১ সালে করা হবে। এবার চিনের মাটিতে ২০২১ সালে ফুটবলের ক্লাব ওয়ার্ল্ড কাপ স্থগিতের দাবি উঠল।

ক্লাব ওয়ার্ল্ড কাপের আসর কবে?

ক্লাব ওয়ার্ল্ড কাপের আসর কবে?

২০২১ সালে চিনে জুন থেকে জুলাইয়ে ফুটবলের ক্লাব ওয়ার্ল্ড কাপ টুর্নামেন্ট রয়েছে। ১৭ জুন থেকে ৪ জুলাই টুর্নামেন্ট রয়েছে। ২৪ টি দল টুর্নামেন্টে অংশ নেবে।

টুর্নামেন্ট পিছনোর দাবি স্বয়ং ফিফা প্রেসিডেন্টের

টুর্নামেন্ট পিছনোর দাবি স্বয়ং ফিফা প্রেসিডেন্টের

মঙ্গলবার উয়েফা ইউরো ২০২০ ও কনমেবল কোপা আমেরিকা ২০২০ পিছিয়ে দেওয়ার পর ফিফা প্রেসিডেন্ট জিয়ানি ইনফান্তিনো জানিয়েছেন বুধবার এই নিয়ে ফিফার অন্য সদস্য সংস্থাদের সঙ্গে বৈঠক করবেন। সেখানে করোনার কারণে বর্তমান পরিস্থিতি বুঝিয়ে বলা হবে।উল্লেখ্য করোনার কারণে টুর্নামেন্ট পিছনোর পর ২০২১ সালে জুন জুলাইয়ে ইউরো কাপ আয়োজন হবে। একই সময়ে চিনে ক্লাব ওয়ার্ল্ড কাপের আসর ছিল। করোনায় ফুটবল দুনিয়ার জোর ক্ষতিতে তাই এবার ক্লাব ওয়ার্ল্ড কাপ টুর্নামেন্টটি পিছিয়ে দেওয়ার পক্ষে ফিফা।

নতুন সূচিতে কবে হতে পারে টুর্নামেন্ট

নতুন সূচিতে কবে হতে পারে টুর্নামেন্ট

ইনফান্তিনো জানিয়েছেন বিশ্বজুড়ে এখন স্বাস্থ্যের নিরাপত্তা প্রধান ইস্যু। সেখানে ফুটবল টুর্নামেন্ট নিয়ে আমরা নিজেদের অবস্থানে পরে থাকতে পারিনা। করোনায় গ্রাস থেকে পৃথিবী কতটা সুরক্ষিত সেটার উপরই টুর্নামেন্টের নতুন সূচি নির্ভর করবে। ২০২১ সালের শেষ দিকে টুর্নামেন্ট করা না গেলে সেক্ষেত্রে ২০২২ বা ২০২৩ সালে টুর্নামেন্ট হবে। আয়োজক চিনের সঙ্গে এই নিয়ে বিস্তারিত বৈঠক প্রয়োজন।

করোনার করাল গ্রাসে ফুটবলজগৎ

করোনার করাল গ্রাসে ফুটবলজগৎ

করোনা কারণে ফুটবল দুনিয়া দারুণভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে। লা-লিগা থেকে, প্রিমিয়র লিগ, সিরি এ লিগ থেকে বুন্দেশলিগা, সব টুর্নামেন্টই আপাতত স্থগিত ঘোষণা করা হয়েছে।

English summary
Corona pandemic: Fifa President Infantino Propose to delay Club World cup 2021
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X