• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা যুদ্ধে হাতিয়ার ফুটবল! চিকিৎসা পরিষেবায় সাহায্যের জন্য বিশেষ টুর্নামেন্টে ইউরোপের তিন ক্লাব

করোনা হানায় কাঁপছে বিশ্ব। প্রায় আড়াই মাসের লড়াইয়ের পর ইউরোপে পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলেও সম্পূর্ণ নিয়ন্ত্রণে নয়। এই পরিস্থিতিতে ইউরোপে করোনা চিকিৎসার জন্য সাহায্যের হাত বাড়িয়ে দিচ্ছে তিন ফুটবল ক্লাব।

ফুটবল ফিরেছে ইউরোপে

ফুটবল ফিরেছে ইউরোপে

ইতিমধ্য ইউরোপে ফুটবলযজ্ঞের দামামা বেজে গিয়েছে। ১৬মে থেকে বুন্দেসলিগা দিয়ে ফুটবলের লড়াই শুরু হয়েছে। জার্মানি ব্রায়ান মিউনিখ, বরুশিয়া ডর্টমুন্ডের মতো দল ইতিমধ্যে করোনা পরবর্তী সময়ে নিজেদের প্রথম ম্যাচ খেলে ফেলেছে।

শ্মশানপুরী ইউরোপ

শ্মশানপুরী ইউরোপ

করোনা ধাক্কায় চিনের পর ইউরোপের দুই দেশ সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ। ইউরোপের স্পেন ও ইতালিতে করোনা মৃত্যুর সংখ্যা বেশি। স্পেনে মৃতের সংখ্যা ৩২ হাজার ছাড়িয়ে গেছে। ইতালিতে প্রাণ হারিয়েছে ২৮ হাজারের বেশি। এই মারণ ভাইরাসে দুই দেশের স্বাস্থ্য ব্যবস্থা ভেঙে পড়ছে। আর তা পুনরায় ঠিক করতেই আসরে ইউরোপের তিন ফুটবল ক্লাব।

বিশেষ টুর্নামেন্ট

বিশেষ টুর্নামেন্ট

স্পেন ও ইতালির স্বাস্থ্য পরিষেবার হাল ফেরাতে ইউরোপের তিনটি জায়ান্ট ফুটবল ক্লাব উদ্যোগ নিয়ে 'ইউরোপিয়ান সলিডারিটি কাপ' আয়োজন করতে চলেছে।

কোন তিন ক্লাব এই টুর্নামেন্ট খেলবে

কোন তিন ক্লাব এই টুর্নামেন্ট খেলবে

ইউরোপের তিন দেশের তিন শক্তিশালী ক্লাব এই টুর্নামেন্টে খেলবে। স্পেন থেকে রিয়াল মাদ্রিদ, ইতালি থেকে ইন্টার মিলান ও জার্মানি থেকে বায়ার্ন মিউনিখ 'ইউরোপিয়ান সলিডারিটি কাপ' টুর্নামেন্ট খেলবে। রাউন্ড রবিন ফরম্যাটে তিনটি ক্লাব টুর্নামেন্ট খেলা হবে।

সংগৃহীত অর্থে সাহায্য

সংগৃহীত অর্থে সাহায্য

প্রদর্শনী এই ম্যাচগুলো থেকে সংগৃহীত অর্থ করোনার কারণে ক্ষতিগ্রস্থ স্পেন ও ইতালির চিকিৎসা ব্যবস্থার সাহায্যে দান করা হবে। রিয়াল মাদ্রিদ, বায়ার্ন মিউনিখ ও ইন্টার মিলান ক্লাবের পক্ষ থেকে জানানো হয়েছে, করোনা আবহে ইউরোপের মানুষকে টুর্নামেন্টের মধ্যে দিয়ে সংহতি আর সৌভ্রাতৃত্বের বার্তা দেওয়া ও অর্থ সংগ্রহ করে স্বাস্থ্য পরিষেবার উন্নতিই করাই মূল উদ্দেশ্য।

টুর্নামেন্ট কবে?

টুর্নামেন্ট কবে?

আন্তর্জাতিক ফুটবলের তিন হেভিওয়েট ক্লাবের মধ্যে ২০২১ সালে 'ইউরোপিয়ান সলিডারিটি কাপ' টুর্নামেন্ট হতে পারে। টুর্নামেন্ট কমিটি সিদ্ধান্ত নিয়েছে যে পাঁচ হাজার চিকিৎসক, নার্স এবং স্বাস্থ্যকর্মীদের ম্যাচ দেখার আমন্ত্রণ জানানো হবে।

English summary
Corona in Football: Real Madrid, Bayern Munich and Inter Milan to play charity matches in European Solidarity Cup in 2021
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X