• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনার থাবায় একসঙ্গে আক্রান্ত ১০! কলকাতায় আই লিগ নিয়ে বড় সিদ্ধান্ত এআইএফএফের

Google Oneindia Bengali News

এবার করোনার থাবা আই লিগে। কলকাতায় আই লিগ আয়োজনের সিদ্ধান্ত নিয়েছিল এআইএফএফ। কয়েকটি ম্যাচ ইতিমধ্যেই হয়ে গিয়েছে। তবে ফুটবলার ও সাপোর্ট স্টাফ মিলিয়ে একসঙ্গে অন্তত ১০ জনের করোনা পরীক্ষা রিপোর্ট পজিটিভ আসতেই দেখা দিয়েছে উদ্বেগ। আজ এআইএফএফের তরফে জানানো হয়েছে, আপাতত আই লিগ স্থগিতই থাকছে। ফের কবে খেলা শুরু হবে সে ব্যাপারে সিদ্ধান্ত জানানো হবে জানুয়ারির ৪ বা ৫ তারিখ। যাঁদের করোনা ধরা পড়েছে তাঁদের দ্বিতীয় রিপোর্ট আসার পরই এই সিদ্ধান্ত নেওয়া হবে।

আই লিগে করোনার থাবা, তিন দলের আক্রান্ত অন্তত ১০

গতকাল নিয়ম মেনে করোনা পরীক্ষা করানো হয়েছিল। সেই পরীক্ষার রিপোর্ট আসতেই দেখা গিয়েছে, তিনটি দলের ফুটবলার ও সাপোর্ট স্টাফ মিলিয়ে অন্তত ১০ জন করোনা আক্রান্ত হয়েছেন। সবচেয়ে বেশি আক্রান্তের সংখ্যা রিয়াল কাশ্মীর এফসিতে। এই দলের পাঁচজন ফুটবলার ও তিনজন সাপোর্ট স্টাফের করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে। মহমেডান স্পোর্টিং ক্লাব ও শ্রীনিধি ডেকান এফসি-র একজন করে ফুটবলারও করোনা আক্রান্ত।

এরপরই আই লিগ চালিয়ে নিয়ে যাওয়া হবে কিনা, নাকি স্থগিত বা বাতিল করা হবে সে ব্যাপারে আলোচনার জন্য জরুরি বৈঠক ডাকে আই লিগ কমিটি। ২৬ ডিসেম্বর থেকে লিগ শুরু করা হয়েছিল। এআইএফএফ সূত্রে জানানো হয়েছে, এখনও টুর্নামেন্ট স্থগিত বা বাতিলের কোনও সিদ্ধান্ত হয়নি। বিকেল চারটে নাগাদ লিগ কমিটির বৈঠকের পর জানানো হয়, লিগ কমিটির বৈঠকে স্থির হয়েছে, ফুটবলার ও সাপোর্ট স্টাফদের স্বাস্থ্য সুরক্ষাকে অগ্রাধিকার দিয়েই লিগ আয়োজন করা হবে। এ ব্যাপারে মেনে চলা হবে এআইএফএফের স্পোর্টস মেডিক্যাল কমিটির স্বাস্থ্য সুরক্ষা সংক্রান্ত বিভিন্ন সুপারিশ। ডেল্টা বা ওমিক্রন ভ্যারিয়েন্টে কেউ সংক্রমিত কিনা সে বিষয়েও নজরদারি চলবে। ৩০ ও ৩১ ডিসেম্বরের ম্যাচগুলি আপাতত স্থগিত রাখা হয়েছে। করোনা আক্রান্ত সকলকে আইসোলেশনে রাখা হয়েছে। জানুয়ারির ১ ও ৩ তারিখ তাঁদের ফের করোনা পরীক্ষা হবে। রিপোর্ট আসবে ৪ তারিখ। তারপরই পরবর্তী পদক্ষেপ নিয়ে সিদ্ধান্ত হবে। তবে নভোটেল হোটেলে জৈব সুরক্ষা বলয় ভেদ করে কীভাবে করোনা সংক্রমণের কবলে পড়ল দলগুলি সেটা এখনও স্পষ্ট নয়।

English summary
Continuation Of I League Thrown Into Doubt After Multiple COVID-19 Cases Hit Participating Teams. Real Kashmir FC Is The Most Affected Team.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X