• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মমতা-সরকারের মানবিক মুখ, বাংলার সন্তোষ ট্রফি দলের দুই ফুটবলারের চাকরির ঘোষণা

Google Oneindia Bengali News

মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বাধীন রাজ্য সরকারের মানবিক মুখ ফের সামনে এলো। গত বছর আজকের দিনেই রাজ্যে তৃতীয়বারের জন্য গঠিত হয়েছিল 'মা-মাটি-মানুষ' সরকার। আজ নবান্নে রাজ্য মন্ত্রিসভার বৈঠক বসে। সেখানেই বাংলার সন্তোষ ট্রফি দলের দুই ফুটবলারকে চাকরি দেওয়ার কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

বাংলার সন্তোষ ট্রফি দলের দুই ফুটবলারের চাকরির ঘোষণা মমতার

সন্তোষ ট্রফির ফাইনালে টাইব্রেকারে রঞ্জন ভট্টাচার্যের প্রশিক্ষণাধীন বাংলা কেরলের কাছে পরাস্ত হয়। যদিও গোটা টুর্নামেন্টে প্রশংসনীয় ফুটবল উপহার দিয়েছে বাংলা দল। অধিনায়ক মনোতোষ চাকলাদার, ফারদিন আলি মোল্লা, দিলীপ ওরাওঁরা নজর কাড়েন। মনোতোষ ও দিলীপের পরিবারের আর্থিক অবস্থা খুবই খারাপ। সোশ্যাল মিডিয়ার পাশাপাশি সংবাদমাধ্যমেও সেই সংক্রান্ত খবর প্রকাশিত হয়। যা নজর এড়ায়নি মমতা বন্দ্যোপাধ্যায়ের।

রাজ্যের ক্রীড়া ও যুবকল্যাণমন্ত্রী অরূপ বিশ্বাস মন্ত্রিসভার বৈঠকের পর জানিয়েছেন, মনোতোষ ও দিলীপের আর্থিক অবস্থা খুবই খারাপ। মুখ্যমন্ত্রী সংবাদমাধ্যম থেকে তাঁদের বিষয়ে অবত হন। এরপর তিনি মন্ত্রিসভার বৈঠকেই নিজের কোটা থেকে এই দুই ফুটবলারকে চাকরির ব্যবস্থা করেছেন। দিলীপের বাবা পুরসভার সাফাইকর্মী এবং মা অন্যের বাড়়িতে রান্না করেন। মনোতোষও খুবই দরিদ্র পরিবার থেকে উঠে এসেছে। ৯ মে তাঁদের কাছে নিয়োগপত্র পৌঁছে যাবে।

সন্তোষ ট্রফির সেমিফাইনাল ও ফাইনালে গোল করেছেন দিলীপ ওরাওঁ। তাঁদের বাড়ি নাগের বাজারের কাজিপাড়ায়, এখনও বাড়িতে বিদ্যুৎ সংযোগ নেই। মনোতোষের বাড়ি চুঁচুড়ায়, বাবা পেশায় রাজমিস্ত্রি। মনোতোষের মা পরিচারিকার কাজ করেন। সন্তোষ ট্রফি চলাকালীন ঝড়ে তাঁদের বাড়ির চাল উড়ে যায়। এমনকী একটা সময় অবধি মনোতোষকে খেলার জুতো অবধি কিনে দিতে পারেনি পরিবার। মনোতোষ এবারের সন্তোষ ট্রফিতে নজরকাড়া পারফরম্যান্সের পর অপেক্ষায় রয়েছেন আইএসএলে ডাক পাওয়ার। এই পরিস্থিতিতে দুই ফুটবল প্রতিভার আগামীর চলার পথ মসৃণ করে দিতে পারে রাজ্য সরকারের তরফে ঘোষণা করা সরকারি চাকরি। বাংলার ফুটবল মহল মনে করছেন, মুখ্যমন্ত্রীর এই পদক্ষেপে বাংলার ফুটবলেও জোয়ার আসবে। ভালো পারফরম্যান্স উপহার দিলে এ রাজ্যে যে তার স্বীকৃতি মেলে রাজ্য সরকারের নয়া ঘোষণাতে সেটাও স্পষ্ট।

English summary
CM Mamata Banerjee Has Arranged Government Job For Two Footballers Of Bengal's Santosh Trophy Team. Monotosh Chakladar And Dilip Orawan Will Get The Appointment Letters On May 9.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X