• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

মরক্কোর বিরুদ্ধে বিশ্রী হার বেলজিয়ামের, বেলজিয়ামের একাধিক শহরে ফুটে উঠল ক্ষোভের ছবি

মরক্কোর বিরুদ্ধে বিশ্রী হার বেলজিয়ামের, বেলজিয়ামের একাধিক শহরে ফুটে উঠল ক্ষোভের ছবি
Google Oneindia Bengali News

মরক্কোর বিরুদ্ধে হার। তাও বেলজিয়ামের মতো দলের। যেখানে দিব্রুইন, হ্যাজার্ডের মতো খেলোয়াড় রয়েছে সেই দল মরক্কোর বিরুদ্ধে ড্র করবে সেটাই ভাবা যায় না তো সেখানে ২-০ গোলে হার। আর তাই সেই দেশে শুরু হয়ে গিয়েছে ব্যাপক উত্তেজনা। এই হারের ফলে তাঁরা এখ এই গ্রুপে বেশ চাপের মধ্যে পড়ে গিয়েছে। তাঁদেরকে এখন হারাতে হবে ক্রোয়েশিয়াকে গ্রুপের শেষ ম্যাচে। এটা তাদের মরণ বাঁচন ম্যাচ হয়ে গিয়েছে। দেশের ফুটবল ভক্তরা দলের এমন হারের ফলে ব্যাপক ক্ষুব্ধ। তাঁরা রীতিমত রাস্তায় নেমে বিক্ষোভ দেখিয়েছেন।

সংঘর্ষের ছবি

সংঘর্ষের ছবি

পুলিশ এই ঘটনায় অন্তত ১২ জনকে আটক করেছেন। ঘটনার তীব্রতা এতটাই ছিল যে পুলিশকে জল কামান ব্যবহার করতে হয় বিক্ষুব্ধ জনতাকে ছত্র ভঙ্গ করতে। পড়ে তাতেও কাজ না দেওয়ায় কাঁদানে গ্যাসের সেল ফ্যাটাতে হয় পুলিশকে। ব্রাসেলের রাস্তার অবস্থা ছিল ভয়ঙ্কর। বহু জনতা সেখানে এসে হাজির হয় এবং গাড়িতে আগুন ধরিয়ে দেয়, কোথাও আবার ইলেকট্রিক স্কুটারে ধরিয়ে দেওয়া হয় আগুন। ইট ছোঁড়া হয় নাগারে।

কী বলেছেন ব্রাসেলের মেয়র?

কী বলেছেন ব্রাসেলের মেয়র?

পুলিশ জনতার মধে ঢুকেও পড়ে কারণ শেষে দেখা গিয়েছিল যে একজনের ওই আঘাতে মুখে চোখ ফেটে যায়। ব্রাসেলের মেয়র ফিলিপ ক্লোসে জানিয়েছে যে, এইভাবে যেন বিক্ষোভ দেখিয়ে রাস্তাঘাট যেন আটকে না রাখা হয়। তিনি এও বলেছেন যে, কর্তৃপক্ষ কাজ করছে রাস্তাঘাটকে স্বাভাবিক পরিস্থিতিতে এনে দেওয়ার জন্য। পুলিশের কথা অনুযায়ী জানা যাচ্ছে যে বাধাপ্রাপ্ত হতে পারে সাবওয়ে এবং ট্রামের ট্রাফিকও।

তিনি বলেছেন, মরক্কো ফুটবলের যারা ভক্ত তাঁরা আনন্দ করতেই পারেন কিন্তু যারা এই রাস্তায় নেমে এমন ভাবে ক্ষোভ দেখাচ্ছেন তাঁরা আট যাই হন না কেন ফুটবলের ভক্ত হতে পারেন না। শুধু ব্রাসেল নয় একই ছবি দেখা গিয়েছে অন্তরপ এবং লিগেকে। অন্তর্বর্তী মন্ত্রী অ্যানিলিজ ভারলিন্ডেন বলেছেন, "খুব খারাপ লাগছে এইটা দেখে যে কিভাবে কয়েকজনের জন্য এমন বিশৃঙ্খলার পরিস্থিতি তৈরি হয়েছে।

কি বলছে পুলিশ?

কি বলছে পুলিশ?

নেদারল্যান্ডের পুলিশ আবার জানিয়েছে রটারডাম শহরে রীতিমত সংঘর্ষে পরিস্থিতি তৈরি হয়ে যায়। প্রায় ৫০০ জন এমন উগ্র ফুটবল ভক্ত পুলিশের দিকে কাঁচ, ইট থেকে শুরু করে আগুন নিয়েও ছুঁড়তে থাকে। একই অবস্থা আমস্টারডম এবং হেগেও একই অবস্থা বলে জানিয়েছে সংবাদ সংস্থা। আসলে মরক্কোর বিরুদ্ধে এমন হার বিশ্বকাপের অন্যতম বড় অঘটন।

কিন্তু কেন এমন ঘটনা ঘটল?

কিন্তু কেন এমন ঘটনা ঘটল?

আসলে জানা যাচ্ছে মরোক্কোর জয়ের পর তাদের ভক্তরা আনন্দে মাতোয়ারা হয়ে যায়। তাঁরা অনেকেই থাকেন বেলজিয়াম এবং নেদারল্যান্ডে। এই বিষয়টা মেনে নিতে পারেনি বেলজিয়ামের ভক্তরা। আর এতেই এই কাণ্ড ঘটে।

স্পেনকে রুখে বিশ্বকাপে ভেসে থাকল জার্মানি, গ্রুপ ই-র কোন দল কোথায় দাঁড়িয়ে?স্পেনকে রুখে বিশ্বকাপে ভেসে থাকল জার্মানি, গ্রুপ ই-র কোন দল কোথায় দাঁড়িয়ে?

English summary
clash erupted in many cities of belgium
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X